মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ১২:৫৩ পূর্বাহ্ন

শিক্ষা ক্ষেত্রে বাংলাদেশের অগ্রগতি ঈর্ষনীয় – মেয়র রেজাউল করিম

নগরীর চান্দগাঁও থানাধীন মোহরাস্থ ছাফা মোতালেব কলেজ পরিদর্শন করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশন এর মেয়র বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. রেজাউল করিম চৌধুরী। আজ রবিবার সকালে কলেজ পরিদর্শন শেষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মেয়র রেজাউল করিম বলেন, শিক্ষা ক্ষেত্রে অগ্রগতিতে বাংলাদেশ ঈর্ষনীয় সফলতা অর্জন করতে সক্ষম হয়েছে। ইউনিসেফ ও ওয়ার্ল্ড স্কিলস্ ক্লকের সাম্প্রতিক সমীক্ষা প্রতিবেদনে বলা হয়েছে, মাধ্যমিক শিক্ষায় বাংলাদেশ দক্ষিন এশিয়ার মধ্যে প্রথম স্থানে রয়েছে। শিক্ষা ব্যবস্থার ব্যাপক উন্নয়ন ও গণমূখীকরণে বাস্তবমূখী পদক্ষেপ গ্রহন করায় এ অগ্রগতি সম্ভব হয়েছে। জাতির জনকের কন্যা শেখ হাসিনার নেতৃত্বাধীন মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তি আওয়ামী লীগ রাষ্ট্র পরিচালনায় আছে বলেই বাংলাদেশ আজ সব খাতে সমৃদ্ধি বাড়াতে পারছে। আমাদেরকে বুঝতে হবে, মিথ্যের উপর দাঁড়িয়ে থাকা বুজুর্গ, সুবিধাবাদী ও স্বাধীনতা বিরোধী গোষ্ঠী সরকারে এসে দেশকে অন্ধকার খাদের কিনারায় নিয়ে গিয়েছিল। আজকে দেশপ্রেমিক সরকারের নেতৃত্বে বাংলাদেশ তলাবিহীন ঝুড়ি থেকে দক্ষিন এশিয়ার দ্বিতীয় বৃহৎ অর্থনীতির দেশ।
সভায় বিশেষ অতিথির বক্তব্যে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের সাবেক চেয়ারম্যান ও মহানগর আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আবদুচ ছালাম বলেন, যারা বাংলাদেশকে শ্রীলঙ্কা, পাকিস্তান ও আফগানিস্তানের মত বানাতে চায় তারা নানা অপপ্রচারে লিপ্ত হয়েছে। এ অপপ্রচারে বিভ্রান্ত না হয়ে আমাদেরকে বঙ্গবন্ধুর কন্যার উপর আস্থা রাখতে হবে। ২০৪১সালের মধ্যে দেশকে উন্নত রাষ্ট্রে পরিনত করার জন্য ছাত্র-ছাত্রীদেরকে আগামী দিনের উপযুক্ত করে গড়ে তুলতে শিক্ষক-শিক্ষিকাদের অগ্রনী ভূমিকা পালন করতে হবে।
কলেজের অধ্যক্ষ বিনাপানি তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন কলেজের প্রতিষ্ঠাতা ও সভাপতি হাজী নুরুচ্ছফা, মোহরা ওয়ার্ডের কাউন্সিলর কাজী নুরুল আমিন।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com