শনিবার, ২০ অগাস্ট ২০২২, ০৫:২৮ পূর্বাহ্ন

শিরোনাম
আহলে বায়াত ও সাহাবাদের প্রতি পূর্ণ আনুগত্যই সুন্নিয়তের মাপকাঠি   সোমবার ৪ দিনের সফরে কিশোরগঞ্জ যাচ্ছেন রাষ্ট্রপতি কারবালার চেতনায় ইনসাফভিত্তিক মানবিক সমাজ গড়তে হবে সময়ের অপেক্ষা, হাসিনার লোকজনও আন্দোলনে চলে আসবে-আমীর খসরু সবচেয়ে বড় রিজিওনাল সিডস ফর দ্যা ফিউচার প্রোগ্রাম উদ্বোধন করলো হুয়াওয়ে শান্তির দেশে সাম্প্রদায়িক উসকানিদাতাদের ব্যাপারে সতর্ক থাকতে হবে -তথ্যমন্ত্রী আট মাসের মধ্যে জ্বালানি তেলের দাম সর্বনিম্ন সাংবাদিক নির্যাতনকারী আইনজীবীদের সনদ বাতিল ও গ্রেফতার দাবি ফিলিস্তিন, মিয়ানমারের দিকে নজর দিন, অগ্নিসন্ত্রাসের শিকারদের কথা শুনুন: তথ্যমন্ত্রী ১৫ আগস্ট জাতির পিতাকে হত্যা করলেও ঘাতকেরা তাঁর আদর্শকে হত্যা করতে পারেনি

রাসুল (দ.)’র আদর্শ ও নূরানী আওলাদগণের পরিপূর্ণ অনুসরণই বিশ্ব মানবতার শান্তি ও মুক্তির গ্যারান্টি

গাউসিয়া কমিটি বাংলাদেশ বরকল ইউনিয়ন শাখার ব্যবস্থাপনায় গাউসে জামান তৈয়্যব শাহ (রহ)’র ৩০তম ওরস মোবারক উপলক্ষে সুন্নিয়তকে প্রাতিষ্ঠানিক রূপদানে আওলাদে রাসূল গাউসে যামান হাফেজ কারী সৈয়্যদ মুহাম্মদ তৈয়্যব শাহ রাহমাতুল্লাহি আলাইহির অবদান শীর্ষক সেমিনারে এডভোকেট মোসাহেব উদ্দীন বখতিয়ার বলেন, রাসুলে করিম (দ.) যে অনুপম আদর্শ ও নূরানী আওলাদ রেখে গেছেন তার পরিপূর্ণ অনুসরণের মধ্যেই বিশ্ব মানবতার শান্তি ও মুক্তির গ্যারান্টি। প্রিয় রাসুলের নূরানী আওলাদ হুজুর কিবলা তৈয়্যব শাহ (রহঃ) জীবদ্দশায় জশনে জুলুছে ঈদে মিলাদুন্নবী (দরুদ) প্রবর্তন করে বিশ্ব মুসলমানদের ঐক্য-সংহতি ও ভ্রাতৃত্ব প্রদর্শনের যে নিদর্শন দিয়ে গেছেন তা কালে কালে বিস্তৃতি লাভ করে চলেছে উল্লেখ করে হুজুর কিবলাহর জীবনদর্শন চর্চার জন্যে বর্তমান প্রজন্মের প্রতি আহবান করেন তিনি।
গত ২৩ জুলাই শনিবার সন্ধ্যায় মৌলভীবাজারস্থ মোস্তাফা কনভেনশন হলে প্রধান অতিথির বক্তব্যে এডভোকেট মোসাহেব উদ্দীন বখতিয়ার উপরোক্ত আহবান জানান। বরকল ইউনিয়ন গাউসিয়া কমিটির সভাপতি আলহাজ্ব মুহাম্মদ আবু তাহেরের সভাপতিত্বে সেমিনারে প্রবন্ধকার ও মুখ্য আলোচক ছিলেন সাউদার্ন বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজের বিভাগীয় প্রধান প্রফেসর ড. সৈয়দ মুহাম্মদ জালাল উদ্দীন আল আজাহারি বলেন, ইসলামের পরিভাষায় হুজুর কিবলা তৈয়্যব শাহ (রহঃ) ছিলেন জামানার গাউস ও মুজাদ্দিদ তথা শতাব্দী শ্রেষ্ঠ সংস্কারক। হুজুর কিবলাহ তৈয়্যব শাহ (রহঃ) বাংলার প্রত্যন্ত অঞ্চলে ইসলামের সঠিক শিক্ষা-সাহিত্য-সংস্কৃতি, তাহজিব-তমদ্দুনকে ছড়িয়ে দিয়ে সকল বাতুলতার বিরুদ্ধে মুসলমানদের পরিশুদ্ধ ঈমান-আক্বিদা সংরক্ষণের সময়োচিত পদক্ষেপে বাঙ্গালিদের চিরঋণী করে গেছেন বলে তিনি মন্তব্য করেন। হুজুর তৈয়্যব শাহ (রহঃ) প্রতিষ্ঠিত গাউসিয়া কমিটি সময়ের চাহিদা মোতাবেক পরিশুদ্ধ, খোদাভীরু-তাকওয়াবান সমাজ কায়েমে এগিয়ে যাচ্ছে উল্লেখ করে তিনি নতুন প্রজন্মের প্রতি জ্ঞানের পরিস্ফুটন ঘটিয়ে খোদাপ্রদত্ত দায়িত্ব পালনে নিবেদিত থাকতে আহŸান জানান। বরকল গাউসিয়া কমিটির সাধারণ সম্পাদক আলহাজ্ব মুহাম্মদ আলী আক্কাস ও যুগ্ম সাধারণ সম্পাদক মুহাম্মদ আরমানুর রশিদের যৌথ সঞ্চালনায় সেমিনারে স্বাগত বক্তব্য রাখেন প্রস্তুতি কমিটির আহŸায়ক উপাধ্যক্ষ মাওলানা মুহাম্মদ মামুন উদ্দীন সিদ্দিকী।
বিশেষ অতিথি ছিলেন অধ্যক্ষ শাহ খলিলুর রহমান নিজামি (মা.জি.আ), বরকল ইউপি চেয়ারম্যান মুহাম্মদ আবদুর রহিম চৌধুরী, মাওলানা ক্বারী মুহাম্মদ ফেরদাউসুল আলম খান আলকাদেরী, আলহাজ্ব মুহাম্মদ নজরুল ইসলাম, অধ্যক্ষ মাওলানা এটিএম আবদূস ছত্তার, মুহাম্মদ মোজাম্মেল হক তালুকদার। সেমিনারে বক্তব্য রাখেন, মুহাম্মদ ফোরকানুল আলম সওদাগর, মুহাম্মদ মিজানুর রহমান, জি এম শাহাদত হোসাইন মানিক, মুহাম্মদ আব্দুল মতিন, মাওলানা মুহাম্মদ গিয়াস উদ্দীন কাদেরী। উপস্থিত ছিলেন, হাজী মুহাম্মদ শের আলী খান, জাবেদ মুহাম্মদ গাউস মিল্টন, হাজী মুহাম্মদ ফেরদৌস আলম, মুহাম্মদ সরোয়ার উদ্দীন, মুহাম্মদ সোলাইমান সিকদার, আলহাজ্ব মুহাম্মদ সাঈদ ইবনে খায়ের, জি এম জাহেদুল আলম, মাওলানা আবুল হোসেন, মাওলানা রুহুল আমিন আলকাদেরী, মুহাম্মদ হাবিবুর রহমান, মাওলানা মোস্তাফিজুর রহমান কাদেরী, মুহাম্মদ নুরুল ইসলাম মিন্টু, মুহাম্মদ শহিদুল ইসলাম, মুহাম্মদ মোরশেদুল আলম সিকদার, মুহাম্মদ ওসমান শাহাদাত, হাফেজ মুহাম্মদ সেকান্দর ইসলাম, মুহাম্মদ আব্দুল মুবিন, মুহাম্মদ গিয়াস উদ্দীন টিপু, মাওলানা মুহাম্মদ মিজানুল হক, মুহাম্মদ বেলাল উদ্দীন হিরু, মুহাম্মদ দিদারুল আলম, তানভীর হোসেন তারেক প্রমুখ।
অনুষ্ঠানের প্রারম্ভে পবিত্র খতমে গাউসিয়া শরীফ আদায় করা হয় এবং মিলাদ-কিয়াম, মুনাজাত ও তাবারুক বিতরণের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com