রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ১০:০৮ পূর্বাহ্ন

শিরোনাম
প্রধানমন্ত্রীর জনসভায় মাঠের বাইরে আরো আট-দশগুণ মানুষ হবে : তথ্যমন্ত্রী আসিফ নজরুল ও সাংবাদিকদের উপর ক্ষেপলেন ভূমিমন্ত্রী ব্রাজিলকে হারিয়ে দিলো ক্যামেরুন ৪ই ডিসেম্বর চট্টগ্রামের রাস্তাঘাটে মানুষের সরব উপস্থিতি থাকবে – হুইপ স্বপন দ্বিতীয় রাউন্ডে মুখোমুখি জাপান-ক্রোয়েশিয়া, স্পেন-মরক্কো পার্বত্য চট্টগ্রাম চুক্তির ২৫ বছর আজ গ্রুপ পর্ব থেকে বিদায় জার্মানির চট্টগ্রামের জনসভায় স্বতস্ফুর্তভাবে যোগ দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানাবে ফটিকছড়িবাসী পার্বত্য চট্টগ্রামসহ দেশের সর্বত্র শান্তি বজায় রাখতে সরকার বদ্ধপরিকর : প্রধানমন্ত্রী বিশ্বব্যাপী সঙ্কট থাকা সত্ত্বেও ২০২২ সালে রেমিট্যান্স ৫% বৃদ্ধি পেয়েছে : বিশ্বব্যাংক

নগরীতে ১৯ জুলাই দিনব্যাপী গণ বুস্টার ডোজ কার্যক্রম চলবে

নগরীর ৪১টি ওয়ার্ডে আগামী ১৯শে জুলাই মঙ্গলবার দিনব্যাপী কোভিড-১৯ প্রতিরোধে করোনা বুষ্টার বা তৃতীয় ডোজ দেয়া হবে। এই বুষ্টার ডোজ দ্বিতীয় ডোজ গ্রহণের ৪ মাস পার হলেই ১৮ বছর বা তদুর্ধ বসয়ী সবাই করোনা টিকার বুষ্টার ডোজ নিতে পারবেন। তবে টিকা নিতে আসার সময় অবশ্যই টিকার কার্ড সঙ্গে আনতে হবে। আজ রবিবার বিকেলে বাটালি হিলস্থ অস্থায়ী নগর ভবনের সম্মেলন কক্ষে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী সভাপতিত্বে ও প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরীর সঞ্চালনায় গণবুষ্টার ডোজ ভ্যাকসিনেশন দিবসের এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শহীদুল আলম, ওয়ার্ড কাউন্সিলর হাজী নুরুল হক, মো. শহীদুল আলম, ড. নেছার উদ্দিন আহমেদ মঞ্জু, হাসান মুরাদ বিপ্লব, আবদুস সালাম মাসুম, মো. শাহেদ ইকবাল বাবু, এম আশরাফুল আলম, মো. ইসমাইল, মো. ওয়াসিম উদ্দিন চৌধুরী, শেখ জাফরুল হায়দার চৌধুরী. মো. জাবেদ. পুলক খাস্তগীর, জিয়াউল হক সুমন, গোলাম মো. জোবায়ের, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, ডা. সরোয়ার আলম, ডা. ইমাম হোসেন রানা প্রমুখ।
সভাপতির বক্তব্যে মেয়র করোনাকে অবহেলা করার কোন অবকাশ নেই। কোভিড-১৯ প্রতিরোধে ভ্যাকসিন একটি কার্যকরী সমাধান।কোভিড ভ্যাকসিনের সম্পূর্ন সুফল পেতে হলে অবশ্যই তৃতীয় বা বুষ্টার ডোজ নিতে হবে। এই কর্মসূচীকে সফল করতে নগরীর প্রতিটি ওয়ার্ডে মাইকিং ও মসজিদ, পেগোডা, মন্দির ও গীর্জায় ইমাম ও পুরোহীতদের মাধ্যমে এলাকার জনসাধারণকে অবহিত করাসহ টিকা গ্রহণে আগ্রহী করে তোলার জন্য কাউন্সিলরদের স্ব-স্ব এলাকায় ব্যবস্থা গ্রহণের জন্য আহবান জানান। তিনি বলেন প্রতিটি ওয়ার্ডে ২টি করে কেন্দ্র থাকবে প্রতি কেন্দ্রে ৫শত করে দুই কেন্দ্র ১হাজার জনকে বুষ্টার ডোজ দেয়া হবে। এছাড়া সেচ্ছাসেবকদের মাধ্যমে টিকা গ্রহণকারীদের যাবতীয় সেবা প্রদান করা হবে এবং কেন্দ্রগুলোতে প্রতিবন্ধী ও বয়স্কদের অগ্রাধিকার দেয়া হবে। অতীতের ন্যায় চসিকের সুনাম অক্ষুন্ন রেখে বুষ্টার ডোজ কার্যক্রম সফল করার আহবান জানিয়ে মেয়র সবাইকে মাস্ক পড়ে টিকা কেন্দ্রে আসার জন্য অনুরোধ জানান।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com