মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০২:০৪ পূর্বাহ্ন

মধ্যরাতে প্রবাসীদের ভীড়:পদ্মা সেতু উচ্ছ্বাসের রঙ ছড়িয়েছে যুক্তরাজ্যেও


বাংলাদেশের যে কোন অর্জনে প্রবাসী বাঙ্গালীরা আবেগ উচ্ছ্বাসে সিক্ত হন। স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান নিয়ে যুক্তরাজ্যের বিভিন্ন শহরে বসবাসরত বাংলাদেশিদের নানা আয়োজন ছিলো দেখার মতো।

বাংলাদেশের গৌরব আর মর্যাদার প্রতীক পদ্মা সেতুর উদ্বোধন লাইভ দেখার জন্য যুক্তরাজ্য প্রবাসী বাংলাদেশিরা মধ্যরাতে জড়ো হন পূর্ব লন্ডনের ম্যানর পার্কের রয়েল রিজেন্সী হলে।

শতাধিক প্রবাসী বাংলাদেশি বিশাল এলইডি স্ক্রিনে বাংলাদেশ থেকে পদ্মা সেতু উদ্বোধন লাইভ দেখেন। লন্ডন সময় রাত ৩টা থেকে সকাল ৭টা পর্যন্ত পদ্মা সেতুর লাইভ সরাসরি দেখানো হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন পদ্মা সেতু আনুষ্ঠানিক উদ্বোধন করেন তখন স্লোগানে মুখরিত হয়ে উঠে পুরো হল।

উদ্বোধনের অনুষ্ঠান লাইভ দেখতে বৃটিশ বাংলাদেশীদের পাশাপাশি জড়ো হন বৃটেনে বসবাসরত বৃহত্তর বরিশাল, মাদারীপুর , ফরিদপুর, মুন্সীগঞ্জ, শরীয়তপুরসহ দক্ষিণাঞ্চলের মানুষ।

কেউ আলোক সজ্জা করেছেন নিজের বাড়ি, কেউ বা নিজের ব্যবসায়ীক প্রতিষ্ঠানকে সাজিয়েছেন দেশের পতাকায়। বাংলাদেশি রেস্টুরেন্টগুলোতে উৎসবের আমেজ ছড়িয়ে পড়ে। টিভি সেটের সামনে, সামাজিক যোগাযোগ মাধ্যমে, কমিউনিটি হলে, প্রবাসী বাংলাদেশিরা দেশের এই অর্জনের প্রতি নিজেদের আবেগ ভালোবাসার অনন্য নজির স্থাপন করেছেন৷

রয়েল রিজেন্সী হলে আয়োজিত অনুষ্ঠানে যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী বলেন, পদ্মা সেতু উদ্বোধনের মধ্য দিয়ে দেশের উন্নয়ন বিরোধী সকল ষড়যন্ত্রকারীর মুখ বন্ধ হয়েছে। স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন হয়েছে, প্রবাসী বাংলাদেশিরা এই আনন্দ আয়োজনে যুক্ত হয়ে খুশি। বঙ্গবন্ধু স্বাধীন বাংলাদেশ এনে দিয়েছিলেন, তার কণ্যা পদ্মা সেতু দিয়ে আমাদের গর্বিত করেছেন। অসম্ভব, দুঃসাধ্য এই কাজকে সম্ভব করে সারাবিশ্বের কাছে বাংলাদেশকে নতুন করে পরিচিত করে দিলেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। প্রধানমন্ত্রীকে প্রবাসীদের পক্ষ থেকে ধন্যবাদ জানাই। ‘

লাইভ সংযুক্তির সার্বিক তত্ত্বাবধানে ছিলো রানার মিডিয়া ও ২৬ শে টিভি।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com