সোমবার, ০৪ জুলাই ২০২২, ১২:২৭ পূর্বাহ্ন

শিরোনাম
মধ্যরাতে প্রবাসীদের ভীড়:পদ্মা সেতু উচ্ছ্বাসের রঙ ছড়িয়েছে যুক্তরাজ্যেও মুক্তিযুদ্ধসহ বিভিন্ন ক্ষেত্রে যারা অবদান রেখেছেন তাদের স্মরণীয় করে রাখার উদ্যোগ নিয়েছে চসিক আওয়ামী লীগ নির্বাচনী প্রতিশ্রুতি বাস্তবায়ন করতে চায় : প্রধানমন্ত্রী বিদেশী রাষ্ট্রের সহযোগিতা পেলে পাচারকৃত অর্থ উদ্ধার করা সম্ভব : দুদক মহাপরিচালক রাজনৈতিক দলগুলোর মধ্যে ঐকমত্য প্রতিষ্ঠায় ইসি চেষ্টা চালিয়ে যাবে : সিইসি পদ্মা সেতু নির্মাণের সব কৃতিত্ব বাংলাদেশের জনগণের : প্রধানমন্ত্রী বিএনপি জনগণের বিষয় নিয়ে আন্দোলন করে না : তথ্যমন্ত্রী আওয়ামী লীগ জনকল্যাণের রাজনীতি করে : ওবায়দুল কাদের চট্টগ্রাম ই-শপ বিজনেস কমিউনিটি উদ্বোধন কৃতী সম্পাদক অধ্যাপক মরহুম আফজল মতিন সিদ্দিকী

৪ থেকে ১০ জুন ৪১টি ওয়ার্ডে একযোগে করোনা টিকার বুস্টার ডোজ সপ্তাহ চলবে

নগরীতে আগামী ৪ থেকে ১০ জুন পর্যন্ত কোভিড ভ্যাকসিন বুষ্টার ডোজ সপ্তাহ উদযাপন উপলক্ষে আজ বৃহস্পতিবার সকালে টাইগারপাসস্থ চট্টগ্রাম সিটি কর্পোরেশন ভবনের সম্মেলন কক্ষে চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শহীদুল আলমের সভাপতিত্বে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। স্বাগত বক্তব্য রাখেন চসিক প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী। অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন স্বাস্থ্য ষ্টান্ডিং কমিটির সভাপতি কাউন্সিলর জহর লাল হাজারী, কাউন্সিলর হাজী নুরুল হক, হাসান মুরাদ বিপ্লব, ছালে আহম্মদ চৌধুরী, সলিমউল্লাহ বাচ্ছু, মো. শফিউল আলম, মো.শফিকুল ইসলাম, ওয়াসিম উদ্দিন চৌধুরী, মো. নুরুল আলম শেখ, জাফরুল হায়দার চৌধুরী, মো. আবদুল মান্নান, আবদুল বারেক, সংরক্ষিত মহিলা কাউন্সিলর নীলু নাগ, আনঞ্জুমান আরা, ফেরদৌসি আকবর, হুরে আরা বেগম, তছলিমা বেগম, জাহেদা বেগম পপি, সচিব খালেদ মাহমুদ প্রমুখ।

স্বাগত বক্তব্যে ডা. সেলিম আকতার চৌধুরী বলেন, আগামী ৪ থেকে ১০ জুন প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত এই কর্মসূচী চলামান থাকবে। সিটি কর্পোরেশনের ৪১টি ওয়ার্ডে ২টি করে কেন্দ্র স্থাপন করে প্রতি কেন্দ্রে কমপক্ষে ৩০০ জনকে ভ্যাকসিন দেয়ার প্রস্তুতি গ্রহণ করা হয়। তবে ৪১নং দক্ষিণ পতেঙ্গা ওয়ার্ডে কেবলমাত্র ৩টি কেন্দ্র স্থাপন করা হবে। তিনি বলেন, এই ক্যাম্পেইনের আওতায় ১৮ বছর হতে তদুর্ধ্ব সকল নাগরিক তৃতীয় ডোজ বা বুষ্টার ডোজ কোভিড ভ্যাকসিন গ্রহণ করতে পারবেন। দ্বিতীয় ডোজ গ্রহণের ৪ মাস পর বুষ্টার ডোজ নেওয়া যাবে। বুষ্টার ডোজের পাশাপাশি কোভিড ভ্যাকসিন কার্যক্রমও স্বাভাবিকভাবে চলমান থাকবে।
সভাপতির বক্তব্যে চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা বলেন, কোভিড-১৯ প্রতিরোধে ভ্যাকসিন একটি কার্যকর সমাধান। কোভিড ভ্যাকসিনের সম্পূর্ণ সুফল পেতে হলে অবশ্যই তৃতীয় বা বুষ্টার ডোজ নিতে হবে। এই কর্মসূচীকে সফল করতে প্রতি ওয়ার্ডে মাইকিং এবং জুমার নামাজে প্রতিটি মসজিদেন ইমাম-খতিবের মাধ্যমে এলাকার নাগরিকদের অবগত করার কর্মসূচী গ্রহণের সিদ্ধান্ত গৃহীত হয়।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com