সোমবার, ০৪ জুলাই ২০২২, ১২:২২ পূর্বাহ্ন

শিরোনাম
মধ্যরাতে প্রবাসীদের ভীড়:পদ্মা সেতু উচ্ছ্বাসের রঙ ছড়িয়েছে যুক্তরাজ্যেও মুক্তিযুদ্ধসহ বিভিন্ন ক্ষেত্রে যারা অবদান রেখেছেন তাদের স্মরণীয় করে রাখার উদ্যোগ নিয়েছে চসিক আওয়ামী লীগ নির্বাচনী প্রতিশ্রুতি বাস্তবায়ন করতে চায় : প্রধানমন্ত্রী বিদেশী রাষ্ট্রের সহযোগিতা পেলে পাচারকৃত অর্থ উদ্ধার করা সম্ভব : দুদক মহাপরিচালক রাজনৈতিক দলগুলোর মধ্যে ঐকমত্য প্রতিষ্ঠায় ইসি চেষ্টা চালিয়ে যাবে : সিইসি পদ্মা সেতু নির্মাণের সব কৃতিত্ব বাংলাদেশের জনগণের : প্রধানমন্ত্রী বিএনপি জনগণের বিষয় নিয়ে আন্দোলন করে না : তথ্যমন্ত্রী আওয়ামী লীগ জনকল্যাণের রাজনীতি করে : ওবায়দুল কাদের চট্টগ্রাম ই-শপ বিজনেস কমিউনিটি উদ্বোধন কৃতী সম্পাদক অধ্যাপক মরহুম আফজল মতিন সিদ্দিকী

সকলের সচেতনতায় দূযোর্গ মোকাবেলা সহজ হয় – ভারপ্রাপ্ত মেয়র

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র মো. গিয়াস উদ্দিন বলেন, আমরা সুন্দর নিরাপদ চট্টগ্রাম বন্দর নগরী গড়ার চেষ্টা করছি। চট্টগ্রাম প্রকৃতিগতভাবে দুর্যোগের ঝুকিপূর্ণ নগরী। প্রাকৃতিক ও মানবসৃষ্ট দূর্যোগ মোকাবেলা সিটি কর্পোরেশনের একার পক্ষে সম্ভব নয়। সবাইকে সচেতন হয়ে দূর্যোগ মোকাবেলার চেষ্টা করতে হবে। তবেই দুর্যোগ মোকাবেলা সম্ভব। আজ মঙ্গলবার সকালে টাইগারপাসস্থ নগর ভবনের সম্মেলন কক্ষে বাগমনিরাম ওয়ার্ডস্থ দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
ভারপ্রাপ্ত মেয়র মো. গিয়াস উদ্দিন আরো বলেন, নগরীর জলাবদ্ধতা সংকটটি প্রকৃতিগতভাবেই আমাদের মোকাবেলা করতে হয়। পাহাড় বেষ্টিত নগরীর কারণে একটু বৃষ্টি হলেই পাহাড় থেকে পানির সাথে বালু নেমে নালা-নর্দমা ভরাট হয়ে পানি চলাচলের পথে প্রতিবন্ধকতা সৃষ্টি করে। এই বিষয়টি মাথায় রেখে জলাবদ্ধতা নিরসনকল্পে নালা-নর্দমা পরিষ্কারে চট্টগ্রাম সিটি কর্পোরেশন আধুনিক প্রযুক্তি গ্রহণ করছে। তিনি লালখান বাজার, মতির্ঝণা, বাটালিহিলসহ নগরীর অভ্যন্তরে অবস্থিত পাহাড়গুলো থেকে জনবসতি সরিয়ে আনতে জেলা প্রশাসনসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে উদ্যোগী হওয়াসহ দূর্যোগ মোকাবেলায় বাগমনিরাম ওয়ার্ডের দুর্যোগ ব্যবস্থাপনা কমিটিকে সক্রিয় ভূমিকা পালনের আহŸান জানান।
সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর আনজুমান আরা’র সভাপিতেত্বে ও আহিল সিরাজের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা সৈয়দ আবুল বশর, ডা. সমুন বড়–য়া, নাছিমা বানু, ডা. বিজয় চক্রবর্তী, শিশির দে, শিমুল মহুরী, লুৎফন্নেছা রূপসা, আইনুল কবির জিতু, তপন দাশ ও মো. সুমন প্রমুখ।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com