শুক্রবার, ৩১ মার্চ ২০২৩, ০৪:২৬ অপরাহ্ন

শিরোনাম

চবিয়ানদের মিলনমেলা: রং ছড়াল সবার মনে

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সাবেক শিক্ষার্থীদের সংগঠন চবি এলামনাই এসোসিয়েশনের উদ্যোগে ঈদ আনন্দ উৎসব অনুষ্ঠিত হয়েছে। ‘রঙ ছড়িয়ে সবার মনে, ঈদ এলো আজ জনে জনে’ প্রতিপাদ্যে শুক্রবার নগরীর জিইসি কনভেশনশন সেন্টারে এ উৎসবের আয়োজন করা হয়। উৎসবের রং ছড়াল সবার মনে। সবাই ফিরে গেল উচ্ছল, স্বপ্নময় সেই সময়ে।
বিকাল সাড়ে তিনটা থেকে শুরু হয়ে রাত সাড়ে ১০টা পর্যন্ত চলে এই উৎসব। এতে প্রায় সাড়ে চার হাজার সাবেক শিক্ষার্থী অংশগ্রহণ করেন। সাবেকদের সাথে অনেক বর্তমান শিক্ষার্থীও উৎসবে যোগ দেয়। অনুষ্ঠানে চবির সাবেকরা নানা স্মৃতিচারণ করেন। দীর্ঘদিন পর দেখা হওয়া বন্ধুর সাথে আবেগঘন মুহূর্ত কাটান তারা। অনুষ্ঠানে জনপ্রিয় ব্যান্ড সঙ্গীত ভয়েস অব মাইলস ও জলের গান তাদের বিভিন্ন গান পরিবেশনা করেন। সবশেষে ‘ফিরিয়ে দাও’ গানটি যখন চলছিল তখন ঘড়িতে রাত সাড়ে ১০টা। তাই না চাইলেও ইতি টানতে হলো। বন্ধু আবার দেখা হবে এমন মুখর সন্ধ্যায়, ফিরবে পুরোনো সেই দিনের লাগামছেড়া আনন্দের দিন-এ আশায় পর্দা নামল বহুল প্রতীক্ষিত এ মিলনমেলার।
উৎসবে বক্তব্য রাখেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার, এলামনাই এসোসিয়েশনের সভাপতি ও সাবেক মুখ্য সচিব আব্দুল করিম, সাধারণ সম্পাদক ও চিটাগং চেম্বার অব কমার্সের প্রেসিডেন্ট মাহবুবুল আলম এবং আয়োজক কমিটির আহ্বায়ক শাহজাহান চৌধুরী।
বক্তারা বলেন, করোনা মহামারির কারণে গত দুই বছর এ ধরনের কোনও আয়োজন না হলেও ঈদ উপলক্ষে এ আনন্দ উৎসব সাবেকদের মিলনমেলায় পরিণত হয়েছে। আশা করি ভবিষ্যতেও চবির সাবেক শিক্ষার্থীদের এমন আয়োজনে মুখরিত হবে চট্টগ্রাম নগর।
এ সময় আরও উপস্থিত ছিলেন এলামনাই এসোসিয়েশনের সদস্য আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম, জহুরুল আলম, হানিফা নজিব হানা,মুসলিম চৌধুরী ও রাজনীতিবিদ অধ্যাপক জসিম উদ্দিন চৌধুরী সহ হাজার হাজার সাবেক চবিয়ান।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com