মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ০১:১৪ অপরাহ্ন

শিরোনাম
বরখাস্ত পুলিশ পরিদর্শক সোহেল রানার অ্যাকাউন্টে সাড়ে ২৮ কোটি টাকা পণ্য ও সড়ক পরিবহন মালিক শ্রমিক সমন্বয় পরিষদের মতবিনিময় টুঙ্গিপাড়া থেকে ২ ঘণ্টায় গণভবনে প্রধানমন্ত্রী বন্দরে এলো নতুন ২টি গ্যান্ট্রি ক্রেন, পূর্ণতা পেল এনসিটি কর্ণফুলী বঙ্গবন্ধু টানেল: সম্ভাবনার নতুন দুয়ার মধ্যরাতে প্রবাসীদের ভীড়:পদ্মা সেতু উচ্ছ্বাসের রঙ ছড়িয়েছে যুক্তরাজ্যেও মুক্তিযুদ্ধসহ বিভিন্ন ক্ষেত্রে যারা অবদান রেখেছেন তাদের স্মরণীয় করে রাখার উদ্যোগ নিয়েছে চসিক আওয়ামী লীগ নির্বাচনী প্রতিশ্রুতি বাস্তবায়ন করতে চায় : প্রধানমন্ত্রী বিদেশী রাষ্ট্রের সহযোগিতা পেলে পাচারকৃত অর্থ উদ্ধার করা সম্ভব : দুদক মহাপরিচালক রাজনৈতিক দলগুলোর মধ্যে ঐকমত্য প্রতিষ্ঠায় ইসি চেষ্টা চালিয়ে যাবে : সিইসি

সমস্যা চিহ্নিত করে সঠিক সিদ্ধান্ত দিতে পারলেই উন্নয়ন অগ্রযাত্রা থমকে যাবে না

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র মো.গিয়াস উদ্দিন বলেছেন, স্বাধীনতার পঞ্চাশ বছরে বাংলাদেশ একটি সুদৃঢ় অর্থনীতির ওপর নিজেকে দাঁড় করাতে পেরেছে। দেশের এই অগ্রযাত্রায় সারথী হয়েছে ইউ এনডিপির মতো উন্নয়ন সংগঠন। তিনি আরো বলেন, সমস্যা চিহ্নিত করা সঠিক সিদ্ধান্ত দিতে পারলেই কোন সমাস্যাই সমস্যা হতে পারে না। তিনি প্রান্তিক জনগোষ্টির জীবনমান উন্নয়নে ইউএনডিপির ভূমিকার ভূয়সী প্রশংসা করে বলেন, চসিকের আওতাধীন কিছু অনুন্নত এলাকার মানুষের আবাসন সমস্যা, বিশুদ্ধ পানি সহ সর্বপরি জীবনধারণের সমস্যা চিহ্নিত করে তাদের নিজেদের পায়ে দাঁড়ানোর কর্মসূচী নিয়ে ইউএনডিপি যে কাজগুলো করেছে তা থেকে শিক্ষা নিতে অন্যান্য সংগঠনের প্রতি আহŸান জানান।
আজ বুধবার সকালে টাইগারপাসস্থ নগর ভবনে মেয়র দপ্তরে সাবেক মূখ্য সচিব ও বর্তমান এসডিজির সমন্বয়ক আবুল কালাম আজাদ ও ইউএনডিপির আবাসিক প্রতিনিধি সাক্ষাত করতে এলে তিনি একথা বলেন।
এতে বক্তব্য রাখেন-এসডিজির সমন্বয়ক আবুল কালাম আজাদ, ইউএনডিপির আবাসিক প্রতিনিধি ফন গুয়েন, গেøাবাল ক্লাইমেট এ্যাকশন প্রতিনিধি আনজু শর্মা, প্রকল্প ব্যবস্থাপক যুগেশ প্রাধানাং, ওয়ার্ড কাউন্সিলর আবদুস সালাম মাসুম, আবুল হাসনাত বেলাল, ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা ও সচিব খালেদ মাহমুদ, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাসেম, এলআইইউপিসির টাউন ম্যানেজার মো. সরোয়ার হোসেন খান প্রমুখ।
এসডিজির সমন্বয়ক আবুল কালাম আজাদ বলেন, সংকট পরবর্তী অর্থনীতিকে পুনরুজ্জীবিত করতে শিক্ষা, স্বাস্থ্য, কৃষি ও সামাজিক নিরাপত্তা খাতকে আগামী বাজেটে প্রাধান্য দিতে হবে। প্রান্তিক জনগোষ্টির জীবনমান উন্নয়নের ব্যাপারে সমস্যা চিহ্নিত করে আসন্ন বাজেট প্রস্তুত করতে হবে। চসিকের বার্ষিক বাজেটে প্রান্তিক জনগোষ্টির সমস্যাগুলো চিহ্নিত করে বাজেটে তাদের জন্য বরাদ্দ রাখতে হবে। তিনি ইউএনডিপি কর্তৃক গৃহীত বিভিন্ন উন্নয়ন প্রকল্পগুলো মিডিয়ার মাধ্যমে সরেজমিনে পরির্দশনের ব্যবস্থা নিতে চসিকের প্রতি আহŸান জানান। এতে চসিকের ভাবমুর্তি উজ্জ্বল হবে বলে মত প্রকাশ করেন। তিনি ইউএনডিপি কর্তৃক বাস্তবায়িত প্রকল্প পরিদর্শন করতে গিয়ে নিজের অভিজ্ঞতা ব্যক্ত করে বলেন, প্রান্তিক জনগোষ্টির প্রতিনিধিদের মাঝে যে সচেতনতা সৃষ্টি হয়েছে তা নিজে অবলোকন করে সন্তোষ প্রকাশ করেন এবং প্রান্তিক জনগোষ্টির মাঝে এ ধরণের সচেতনতা সৃষ্টি হলে বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠা শুধু সময়ের ব্যাপার বলে তিনি উল্লেখ করেন।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com