মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ১১:৫০ পূর্বাহ্ন

শিরোনাম
বরখাস্ত পুলিশ পরিদর্শক সোহেল রানার অ্যাকাউন্টে সাড়ে ২৮ কোটি টাকা পণ্য ও সড়ক পরিবহন মালিক শ্রমিক সমন্বয় পরিষদের মতবিনিময় টুঙ্গিপাড়া থেকে ২ ঘণ্টায় গণভবনে প্রধানমন্ত্রী বন্দরে এলো নতুন ২টি গ্যান্ট্রি ক্রেন, পূর্ণতা পেল এনসিটি কর্ণফুলী বঙ্গবন্ধু টানেল: সম্ভাবনার নতুন দুয়ার মধ্যরাতে প্রবাসীদের ভীড়:পদ্মা সেতু উচ্ছ্বাসের রঙ ছড়িয়েছে যুক্তরাজ্যেও মুক্তিযুদ্ধসহ বিভিন্ন ক্ষেত্রে যারা অবদান রেখেছেন তাদের স্মরণীয় করে রাখার উদ্যোগ নিয়েছে চসিক আওয়ামী লীগ নির্বাচনী প্রতিশ্রুতি বাস্তবায়ন করতে চায় : প্রধানমন্ত্রী বিদেশী রাষ্ট্রের সহযোগিতা পেলে পাচারকৃত অর্থ উদ্ধার করা সম্ভব : দুদক মহাপরিচালক রাজনৈতিক দলগুলোর মধ্যে ঐকমত্য প্রতিষ্ঠায় ইসি চেষ্টা চালিয়ে যাবে : সিইসি

মিরসরাই পৌরসভার এক বাড়িতে সন্ধ্যা নামে আতংক নিয়ে

চট্টগ্রামের মিরসরাই পৌরসভার একটি বাড়িতে প্রতিটি সন্ধ্যা নামে আতংক নিয়ে। প্রতিপক্ষকে ঘায়েল করতে একটি পরিবারকে রাতের আঁধারে বসতঘরে আগুন লাগিয়ে পুড়ে ফেলার হুমকিতে ওই পরিবার ও আশপাশের বাসিন্দাদের এমন আতংক বিরাজ করছে। ১০ মে মঙ্গলবার দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবের এস রহমান হলে আয়োজিত সংবাদ সন্মেলনে এসব অভিযোগ আনেন মিরসরাই পৌরসভার ৪ নং ওয়ার্ডের আক্কাস আলী বাড়ির মো. আক্কাসের স্ত্রী রাশেদা আক্তারসহ এলাকাবাসী।

লিখিত বক্তব্যে তিনি বলেন, আমার এলাকার ওয়ার্ড কাউন্সিলর শাখের ইসলাম রাজুর প্রত্যক্ষ ও পরোক্ষ মদদে কিছু চিহ্নিত দুস্কৃতকারী আমাদের পুরো পরিবারকে নিশ্চিন্ন করতে একের পর এক হামলা চালিয়ে রক্তাক্ত করছে। এতেও তারা ক্ষান্ত হয়নি। এখন নতুন করে এলাকা ছেড়ে না গেলে পুরো পরিবারকে রাতের আঁধারে আগুন দিয়ে জীবন্ত দ্বগ্ধ করার হুমকি দিচ্ছে। সন্ধ্যা নামার পর বেশ কিছু অপরিচিত লোক আমাদের বাড়ির পাশে ঘুর ঘুর করে। যার ফলে আমার পুরো পরিবার এবং আশপাশের বাসিন্দারা প্রতিটি রাত আতংকে কাটানোর পাশাপাশি নিরাপত্তা হীনতায় ভুগছে। এ সময় কাউন্সিলর রাজু ২০২১ সালে ২৫ জুন আজিম হোসেন শাহাদাত নামে এক যুবককেও খুন করে জেল খেটেছে বলে জানান তিনি।

তিনি বলেন, মিরসরাই পৌরসভার ৪ নং ওয়ার্ডের পূর্ব মিরসরাই মৌজায় আমার স্বামী মো. আলী আক্কাস তফশীলকৃত ১১.১৮ শতক জায়গা ক্রয় করে বিভিন্ন দাগের আন্দরে এক দাগের দখল নিয়ে ঘর নির্মাণ করে করে বসবাস করে আসলেও ওই চক্রটি আমাদের ভিড়ে-মাটি দখলে নিতে বিভিন্ন সময় হামলা, পরিবারের সদস্যদের কুপিয়ে রক্তাক্ত, স্বর্ণলংকার,টাকা পয়সা,ঘরের মূলবান জিনিষপত্র লুট করে আসছে। বিশেষ করে কাউন্সিলর রাজুর মদদে ৪ নং ওয়ার্ডের মনগাজি ভূইয়া বাড়ির মো. সেকান্দরের পুত্র মো. রাজু, আব্দুর সালামের পুত্র মো. হাসান, মৃত ফকির আহাংয়ের পুত্র মো. খোরশেদ আলম প্র: দুলাল, মো. বোরহান উদ্দিন প্র: সবুজ, মো. জামশেদ আলম, মো. আব্দুল আজিজ প্র: আনোয়ার আহাংয়ের পুত্র মো. নিজাম উদ্দিন প্র: রেন্টু, মো. জসিম উদ্দিনের ছেলে মো. আব্দুর রহামান প্র: সৌরভ, মৃত শাহ আলমের ছেলে মো. ওমর ফারুকরা এমন ঘটনা ঘটাচ্ছে। যার ফলে আমি চট্টগ্রাম আদালতে মামলা, সাধারণ ডায়েরীর পাশাপাশি মিরসরাই থানাতেও ডায়েরী করে পুনরায় বার বার হামলার শিকার হচ্ছি আমরা।

তিনি আরো বলেন, আমার দায়ের করা মামলার পরিপ্রেক্ষিতে গত ৮ এপ্রিল সিআইডির কর্মকর্তা তদন্ত কাজ শেষ করে চলে গেলে উল্লেখিতরা বাড়িতে ডুকে মামলা তুলে নিতে বিভিন্ন প্রকার হুমকির পাশাপাশি জানে মেরে ফেলার হুমকি দেয়। একই সাথে রাতে ঘুমন্তবস্থায় বসত ঘরে আগুন লাগিয়ে সবাইকে জীবন্ত পুড়ে ফেলবে বলে শাসিয়ে দেয়। এছাড়া আমাদের আশাপাশের পরিবারেরও একই পরিণত হবে বলে জানায়। এছাড়া হামলাকারীরা এর আগের দিন ৭ এপ্রিল রাত ৯টার দিকে আমার গোয়াল ঘরেও আগুন লাগিয়ে দিয়েছে। উল্লেখিত ব্যক্তিদের বিরুদ্ধে মিরসরাই থানায় ডায়েরী (নং-৭০৬), মিরসরাই সহকারী জজ আদালতে অপর মামলা (নং-৯৪/২০২২) ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালত(উত্তার), চট্টগ্রামে মিস মামলা (নং- ২৭৩/২০২২) ও গত ১৮ এপিল চীফ জুড়িশিয়াল ম্যাজিস্টেট্র আদালত আরো একটি সাধারণ ডায়েরী (নং- ২১/২০২২) দায়ের করেছি।

তিনি কান্না বিজড়িত কণ্ঠে বলেন, বর্তমানে আমরা নিরাপত্তাহীনতায় রয়েছি। এদের হুমকিতে আমরা প্রতিনিয়ত মৃত্যুভয়ে রয়েছি। অপরিচিত লোকেরা রাতের আঁধারে বাড়ির আশপাশে ঘুর ঘুর করায় আমাদের প্রতিটি সন্ধ্যা নামে আতংক নিয়ে। পুরো পরিবারকে আগুনে পুড়ে মেরে ফেলার হুমকিতে প্রতিটি রাত আমরা নির্ঘুম কাটছি। তিনি তদন্ত পূর্বক এসব দুবৃর্ত্তদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহনে আইন শৃংখলা বাহিনীর প্রতি অনুরোধ জানান। সন্মেলনে উপস্থিত ছিলেন- ভুক্তভোগী মোছাম্মদ রাশেদা আক্তারের মা নির্যাতনের শিকার আমেনা বেগম, বোন কানিজ ফাতামা ও খালেদা আক্তার, প্রতিবেশী নাইটগার্ড মো. মোশাররফ হোসেনের স্ত্রী রোকসানা আক্তার।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com