শনিবার, ২১ মে ২০২২, ০৩:২৬ পূর্বাহ্ন

শিরোনাম
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র ছাত্রীদের ঈদ আনন্দ মেলা সম্পন্ন বৈশ্বিক সংকট মোকাবিলায় প্রধানমন্ত্রীর ৪ প্রস্তাব ১২০ ভরি সোনা হয়ে গেলো মাদক, চাকরি হারালেন সেই এসপি আজ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশনের ঈদ আনন্দ উৎসব সকল ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ বিজয়ের বন্দরে পৌঁছাবে : ওবায়দুল কাদের চট্টগ্রাম টেস্ট ড্র কিংবদন্তী সাংবাদিক আব্দুল গাফফার চৌধুরীর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক প্রবীণ ভাষাসৈনিক আব্দুল গাফফার চৌধুরী লন্ডনে মারা গেছেন চসিক ভারপ্রাপ্ত মেয়র সাথে চীনের সিএনটি ওয়াই ও এলডিসি প্রতিনিধির সাক্ষাত চট্টগ্রামের ছেলে ইভান প্রথম আলো-মেরিল সেরা গায়ক বিভাগে চূড়ান্ত মনোনয়ন পেয়েছে

শিক্ষায় খেলাধূলাকে বাধ্যতামূলক করার ওপর শিক্ষামন্ত্রীর গুরুত্বারোপ

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি শিক্ষার্থীদের শারীরিক কাঠামো গড়ে তুলতে শিক্ষায় খেলাধূলাকে বাধ্যতামূলক করার উপর গুরুত্বারোপ করেছেন।
সোমবার বেলা ১১টায় গোরে-ই শহীদ বড় মাঠে ৫০তম শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা-২০২২ উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ গুরুত্বারোপ করেন।
শিক্ষার্থীদের সুস্থ মানসিকতা ও সাবলীলভাবে গড়ে তুলতে খেলাধূলার প্রতি মনোনিবেশ করতে হবে উল্লেখ করে তিনি বলেন, প্রত্যেক শিক্ষার্থী লেখাপড়ার পাশাপাশি যাতে খেলাধূলায় মনোনিবেশ করতে পারে, সে বিষয়ে শিক্ষা প্রতিষ্ঠানকে এগিয়ে আসতে হবে। এ জন্য তিনি শিক্ষকদের নানা পরামর্শ দেন।
তিনি আরো বলেন, একবিংশ শতাব্দির চ্যালেঞ্জ মোকাবিলায় আধুনিক বিজ্ঞানমনস্ক ও সুস্থ-সবল জাতি গঠনের লক্ষ্যকে স্থির রেখে শেখ হাসিনার নেতৃত্বে সরকার কাজ করে যাচ্ছে।
এ সময় উপস্থিত ছিলেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, মনোরঞ্জন শীল গোপাল, দিনাজপুর জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী, পুলিশ সুপার মোহাম্মদ আনোয়ার হোসেন, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজিজুল ইমাম চৌধুরী ও অন্যান্য নেতৃবৃন্দ।
অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মহা-পরিচালক প্রফেসর নেহাল আহমেদ। দেশের ১১টি শিক্ষা বোর্ডের চেয়ারম্যানবৃন্দ ও শিক্ষা বিভাগের অন্যান্য কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন ।
জাতীয় সঙ্গীতের মাধ্যমে জাতীয়, অলিম্পিক ও ক্রীড়া সমিতির পতাকা উত্তোলনের পর বেলুন উড়িয়ে ৫০তম শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন ঘোষণা করা হয়। এরপর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বড় মাঠে আয়োজিত অনুষ্ঠানে তাদের মনোজ্ঞ খেলাধূলা ডিসপ্লে প্রদর্শন করে।
দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. কামরুল ইসলাম জানান, মঙ্গলবার থেকে দিনাজপুর স্টেডিয়ামসহ ৬টি ভেন্যুতে খেলাগুলো পর্যায়ক্রমে অনুষ্ঠিত হবে। ৮২৪ জন প্রতিযোগী ৪টি অঞ্চলে বিভক্ত হয়ে ৮টি ইভেন্টে খেলাধূলায় অংশগ্রহণ করবেন।
প্রতিযোগিতায় চট্টগ্রাম, সিলেট ও কুমিল্লা বিভাগ নিয়ে বকুল অঞ্চল, খুলনা ও বরিশাল বিভাগকে নিয়ে গোলাপ অঞ্চল, ঢাকা ও ময়মনসিংহ বিভাগকে নিয়ে পদ্মা অঞ্চল এবং রাজশাহী ও রংপুর বিভাগকে নিয়ে প্রতিযোগিরা এই খেলাধূলায় অংশগ্রহণ করবে। এর মধ্যে ৪৪০ জন ছাত্র ও ৩৮৪ জন ছাত্রী রয়েছে। এছাড়া ৪টি অঞ্চলে ৫৬ জন টিম লিডার ও ৪ জন কন্টিনজেন্ট লিডার থাকবে। প্রতিযোগী ইভেন্টের মধ্যে রয়েছে অ্যাথলেটিকস্ হকি, ক্রিকেট, বাক্সেট বল, ভলিবল, ব্যাডমিন্টন, টেবিলটেনিস ও সাইক্লিনিং। এই প্রতিযোগিতায় ব্যয় নির্ধারণ করা হয়েছে ৭৬ লাখ ৪ হাজার ১৫৪ টাকা।
আগামী ১৯ মার্চ পর্যন্ত ৬ দিনব্যাপী এই খেলাধূলা চলমান থাকবে। ১৯ মার্চ খেলাধূলার সমাপ্তি পর্বে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ অনুষ্ঠানের মধ্য দিয়ে এ প্রতিযোগিতার সমাপনী ঘোষণা করা হবে।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com