শনিবার, ২১ মে ২০২২, ০৩:০৩ পূর্বাহ্ন

শিরোনাম
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র ছাত্রীদের ঈদ আনন্দ মেলা সম্পন্ন বৈশ্বিক সংকট মোকাবিলায় প্রধানমন্ত্রীর ৪ প্রস্তাব ১২০ ভরি সোনা হয়ে গেলো মাদক, চাকরি হারালেন সেই এসপি আজ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশনের ঈদ আনন্দ উৎসব সকল ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ বিজয়ের বন্দরে পৌঁছাবে : ওবায়দুল কাদের চট্টগ্রাম টেস্ট ড্র কিংবদন্তী সাংবাদিক আব্দুল গাফফার চৌধুরীর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক প্রবীণ ভাষাসৈনিক আব্দুল গাফফার চৌধুরী লন্ডনে মারা গেছেন চসিক ভারপ্রাপ্ত মেয়র সাথে চীনের সিএনটি ওয়াই ও এলডিসি প্রতিনিধির সাক্ষাত চট্টগ্রামের ছেলে ইভান প্রথম আলো-মেরিল সেরা গায়ক বিভাগে চূড়ান্ত মনোনয়ন পেয়েছে

আরএসআরএমের এমডির দেশত্যাগে নিষেধাজ্ঞা

মো: মেজবাহ উদ্দীন চৌধুরী :মেসার্স রতনপুর শিপ  রি- সাইক্লিং ইন্ডাস্ট্রিজ লিমিটেডের  এমডি মাকসুদুর রহমানকে দেশত্যাগে  নিষেধাজ্ঞা।

 অর্থঋণ মামলা নং ৫৩/১৮  দায়ের ২৯/০৩/২০২৮ । বাদী জনতা ব্যাংকের লালদীঘি ইষ্ট কর্পোরেট শাখা বিবাদী মেসার্স রতনপুর শিপ  রি- সাইক্লিং ইন্ডাস্ট্রিজ লিমিটেড নাহার ম্যানশন,১১৬ সিডিএ এভিনিউ ,মুরাদপুর ,পাচঁলাইশ ,চট্টগ্রাম এর কাছে পাওনা ৩১২ কোটি ৮২ লাখ ৩২হাজার ৯৯৭ টাকা অনাদায়ে মেসার্স রতনপুর শিপ  রি -সাইক্লিং ইন্ডাস্ট্রিজ লিমিটেডের  এমডি মাকসুদুর রহমানকে দেশত্যাগে নিষেধাজ্ঞা প্রদান করেন অর্থঋণ আদালতের যুগ্ম জেলা জজ  মুজাহিদুর রহমান ।এই তথ্য নিশ্চিত করেন অর্থঋণ আদালতের বেঞ্চ সহকারী রেজাউল করিম।

আদালত সুত্রে জানা যায়, ৩১২.৮২,৩২,১৯৭.৪৫ টাকা খেলাপী ঋণ আদায়ের দাবীতে ২৯/০৩/১৮ খ্রিঃ তারিখে বাদী জনতা ব্যাংক লিঃ , লালদিঘী কর্পোরেট শাখা এই মামলা দায়ের করেন । মামলা দায়েরের পর বিপুল পরিমাণ খেলাপী ঋণসম্পূর্ণ অনাদায়ী থাকা সত্ত্বেও মামলা দ্রুত নিস্পত্তির প্রতি ব্যাংক যত্নশীল ছিল । মামলাটি দায়ের হওয়ার দীর্ঘ সাড়ে তিন বছর পর আদালতের নজরে এলে পত্রিকায় বিজ্ঞপ্তি প্রচারের মাধ্যমে সমন জারি নিশ্চিত করা হয় । রাষ্ট্র মালিকানাধীন ব্যাংকের এইরূপ নির্লিপ্ততা গ্রাহকদের খেলাপীঋণের প্রবণতা বাড়বে।

২ নং বিবাদী এবং তাঁর মালিকানাধীন বিভিন্ন প্রতিষ্ঠানের বিরুদ্ধে এই আদালতে বেশ কয়েকটি অর্থঋণ মামলা বিচারাধীন রয়েছে । উক্ত মামলা সমূহে তাঁর মালিকানাধীন প্রতিষ্ঠান সমূহের বিরুদ্ধে প্রায় ১৫০০ কোটি টাকা খেলাপী ঋণের অভিযোগ  রয়েছে । রাষ্ট্র মালিকানাধীন বিভিন্ন ব্যাংক এবং আর্থিক প্রতিষ্ঠানের BRPD সার্কুলার – এ মোতাবেক ২ নং  বিবাসী সুদ মওকুফ সুবিধার আবেদন না করায় একজন  ইচ্ছাকৃত খেলাপী বলে প্রতীয়মান হয় । এই আদালতে বিচারাধীন অনেক মামলার বিবাদীগণ অর্থ পাচার করে দেশত্যাগের করছেন  ।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com