সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১০:২৬ অপরাহ্ন

শিরোনাম
আনোয়ারা উপজেলায় পিস প্রকল্পের উগ্রবাদ প্রতিহতকরণে নাগরিকদের সচেতনতা বৃদ্ধিকরণ” বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত পুলিশ কমিশনারের সাথে ডা.শাহাদাত হোসেনের সাক্ষাৎ মৎস্যজীবী লীগের স্বীকৃতি প্রদানের ২য় বর্ষপূর্তির আলোচনা সভা চসিক মেয়রের সাথে সিএমপি কমিশনারের সৌজন্য সাক্ষাত খালেদা জিয়ার অসুস্থতার জন্য বিএনপিই দায়ী ওমিক্রনের কারণে এইচএসসি পরীক্ষা বন্ধ হবে না-দীপু মনি বাংলাদেশ এখন বিনিয়োগ বান্ধব দেশ: আইনমন্ত্রী খালেদা জিয়ার মেডিক্যাল রিপোর্ট বিদেশে পাঠানো হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী মিডিয়া অঙ্গনে আলোচনার কেন্দ্র বিন্দু বিটিভি চট্টগ্রামের ধারাবাহিক ‘জলতরঙ্গ’ চট্টগ্রামে গণপরিবহনে হাফ পাসের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন

পতেঙ্গায় মুক্তিযোদ্ধা পরিবারের ভুমি দখলের পাঁয়তারার অভিযোগ

চট্টগ্রাম নগরীর পতেঙ্গায় মুক্তিযোদ্ধা পরিবারের ভুমি দখলের পাঁয়তারার অভিযোগ উঠেছে সিটি কর্পোরেশনের ওয়ার্ড  কাউন্সিলর বারেকের বিরুদ্ধে।

আজ   বৃহস্পতিবার  সকালে চট্টগ্রাম প্রেসক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন প্রয়াত মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমানের কন্যা চর পাড়া, দক্ষিণ পতেঙ্গা, থানা – পতেঙ্গার অধিবাসী ভুক্তভোগি মনোয়ারা বেগম।

লিখিত বক্তব্যে মনোয়ারা বেগম বলেন, জীবনের সঞ্চয় ও ধার-কর্জ করে ২৭ই জুন ২০০৬ সালে ৭৯৯ নং সাফ কবলা দলিল মূলে ০২ গন্ডা ০৩ কড়া ভিটি ভূমি খরিদ করেন আমার স্বামী আবদুল হাই। উক্ত জায়গা স্থানীয় কাউন্সিলর বারেকের এর নেতৃত্বে একটি প্রভাবশালী মহল জোর পূর্বক তাদের খরিদা বসতভিটা জবর দখলের প্রচেষ্টা চালাচ্ছে।  এ বিষয়ে আদালতে মামলা এবং থানায় জিডি করেও কোন সহায়তা পাচ্ছেনা ভুক্তভোগী পরিবারটি।

তিনি বলেন,  বারেক কাউন্সিলর তাদের বসতভিটার পাশের একটি জায়গা বায়না করে।  এর পর থেকে কাউন্সিলর বারেকের ব্যাক্তিগত সহকারী শাহাবুদ্দিন তাদের  দলবল নিয়ে জোর করে মুক্তিযোদ্ধার পরিবারের বসতভিটায় বাউন্ডারি দেয়াল নির্মানের প্রচেষ্টা চালায়। 

 তিনি  বলেন,আইনশৃঙ্খলা বাহিনীর কাছ থেকে সহযোগিতা পাওয়ার আশায় গত ১৮ মার্চ ২১ র‌্যাব-৭ অধিনায়ক, ২৪ মার্চ ২১ উপ- পুলিশ কমিশনার (বন্দর), ১৮ মার্চ ২১ চট্টগ্রাম জেলা প্রশাসক বরাবরেও আবেদন করি। আবেদনের পেক্ষিতে  ভূমি দস্যুগণ কিছুদিন নিরব থাকলেও ফের জায়গায় দখলের পায়তারা শুরু করছে এবং হুমকি প্রদানের মাত্রা বাড়িয়ে দিয়েছেন। কোনো উপায়ন্তর না পেয়ে শেষ গত ২৩শে নভেম্বর ২০২১ ইং তে পতেঙ্গা থানায় গিয়ে সাধারণ ডায়েরি (জিডি) করি,যাহার নাম্বার -১০৪১/২১।  পতেঙ্গা থানায় সাধারন ডায়েরি করলেও পুলিশ পক্ষপাতমূলক আচরন করছে।

 জীবনের নিরাপত্তা ও সম্পদ রক্ষায় স্বরাষ্ট্রমন্ত্রী,  ভূমিমন্ত্রী, পুলিশের আইজিপি, র‌্যাব মহাপরিচালক, ও চট্টগ্রামের সকল আইনশৃঙ্খলা বাহিনীসহ স্থানীয় প্রশাসনের সহায়তা কামনা করেন ভুক্তভোগী মুক্তিযোদ্ধর কন্যা  ।

এ সময় উপস্থিত ছিলেন মনোয়ারা বেগম এর স্বামী আব্দুল হাই, দেবর আবদুচ ছাত্তার, আত্মীয় রুহুল আমিনসহ অন্যরা।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com