বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ০৮:৩২ অপরাহ্ন

শিরোনাম
আরএসআরএমের এমডির দেশত্যাগে নিষেধাজ্ঞা দেশের ক্ষতি করতে বিএনপি-জামায়াত বিদেশে ৮টি লবিস্ট ফার্ম নিয়োগ দিয়েছে : পররাষ্ট্রমন্ত্রী রাজনীতি ও নির্বাচন নিয়ে বিএনপির সুনির্দিষ্ট কোনো রূপরেখা নেই : ওবায়দুল কাদের নৈরাশ্যবাদীদের ভ্রান্ত ধারণাকে অমূলক প্রমাণ করে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ : প্রধানমন্ত্রী বাংলাদেশ নিয়ে টিআই প্রণীত দুর্নীতি রিপোর্ট পক্ষপাতদুষ্ট, উদ্দেশ্য প্রণোদিত : তথ্যমন্ত্রী বাশঁখালী পৌরসভা মেয়রের অসংলগ্ন কথার্বাতা চট্টগ্রামে নুয়েসলার বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত নির্বাচনে প্রচার প্রচারণায় লেভেল প্লেয়িং ফিল্ড চান চুনতির বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী ৫ঋণ খেলাপীর দেশত্যাগে নিষেধাজ্ঞা ফটিকছড়ি স্বাস্থ্য কমপ্লেক্সে ভারতীয় লাইফসাপোর্ট এ্যাম্বুলেন্স হস্তান্তর

বিকেএ এর চট্টগ্রাম বিভাগীয় সভাপতি কবিরুল ইসলাম সেক্রেটারি লুবনা হুমায়ুন

বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশন চট্টগ্রাম বিভাগীয় কমিটির নির্বাচন ও অভিষেক অনুষ্ঠান গত ১৯ নভেম্বর শুক্রবার সন্ধ্যায় নগরীরস্থ সুপ্রভাত হলে অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক শিক্ষাবিদ ড. মোহীত উল আলম।
এতে প্রধান আলোচক ছিলেন বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশনের কেন্দ্রীয় মহাসচিব ইসকান্দার আলী হাওলাদার। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সহ সভাপতি নুরুল বশর ভুঁইয়া, অর্থ সচিব খন্দকার রেহান উদ্দিন, শিক্ষা সচিব বদরুল ইসলাম, সংস্কৃতি সচিব সিকদার আবুল কালাম আজাদ, আন্তর্জাতিক সচিব এম কে দাশ, তথ্য ও প্রযুক্তি সচিব লেখক ও গনমাধ্যমকর্মী মোঃ কামরুল ইসলাম ও সহ সাংগঠনিক সচিব মোঃ জাকির হোসেন।
প্রথম পর্বে সুস্মিতা দত্তের পরিচালনায় বিকেএ নির্বাচন-২১ এ বক্তব্য রাখেন নির্বাচন প্রদান কমিশনার মৃদুল বড়ুয়া ও মোঃ কামরুল ইসলাম। ৩১ সদস্য বিশিষ্ট কমিটির শপথ বাক্য পাঠ করান কেন্দ্রীয় মহাসচিব ইসকান্দার আলী হাওলাদার।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, সংগঠন সৃষ্টি হয় মানুষের কল্যানে। এই সংগঠনটি শিক্ষা বিস্তারে ও আলোকিত মানুষ গড়তে গুরুত্বপুর্ণ ভুমিকা রাখছে। তিনি এই কিন্ডার গার্টেন সেক্টরকে একটি নিয়মের আওতায় এনে প্রাথমিক শিক্ষা ব্যবস্থার উন্নয়ন সম্ভব বলে মনে করেন। তিনি শিক্ষক ও পরিচালকদের সমাজ উন্নয়নে ও গুনগত মান সম্পন্ন শিক্ষা বিস্তারে ভুমিকা রাখার আহ্বান জানান।
প্রধান বক্তা ইসকান্দার আলী হাওলাদার বলেন, সংগঠনের মাধ্যমে মানুষের ভালবাসা পাওয়া সম্ভব। তিনি বলেন শিক্ষক সমাজের বিবেক। এই সংগঠনটি ১৯৮২ সালে প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে শিক্ষা বিস্তারে ও প্রসারে ভুমিকা রাখছে।এই সংগঠনের মাধ্যমে সরকারী বই,বৃত্তি পরীক্ষা সহ ইতিমধ্য অনেক দাবি আদায় সম্ভব হয়েছে। আজ এই সেক্টরটি চরম অবহেলিত, করোনা কালীন সময়ে অনেক শিক্ষক ক্ষুধার্ত ও অনেক প্রতিষ্ঠান বন্ধ হয়ে গেছে।সরকার যেন এই বিষয়টি আমলে নিয়ে কার্যকর ব্যবস্থা নেন তার জন্য তিনি মাননীয় প্রধান মন্ত্রীর নিকট আবেদন জানিয়েছে।
নির্বাচনে লায়ন কবিরুল ইসলাম সভাপতি ও লায়ন লুবনা হুমায়ুন সুমি সাধারন সম্পাদিকা নির্বাচিত হন।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com