মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ০২:০৮ পূর্বাহ্ন

শিরোনাম
আনোয়ারা উপজেলায় পিস প্রকল্পের উগ্রবাদ প্রতিহতকরণে নাগরিকদের সচেতনতা বৃদ্ধিকরণ” বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত পুলিশ কমিশনারের সাথে ডা.শাহাদাত হোসেনের সাক্ষাৎ মৎস্যজীবী লীগের স্বীকৃতি প্রদানের ২য় বর্ষপূর্তির আলোচনা সভা চসিক মেয়রের সাথে সিএমপি কমিশনারের সৌজন্য সাক্ষাত খালেদা জিয়ার অসুস্থতার জন্য বিএনপিই দায়ী ওমিক্রনের কারণে এইচএসসি পরীক্ষা বন্ধ হবে না-দীপু মনি বাংলাদেশ এখন বিনিয়োগ বান্ধব দেশ: আইনমন্ত্রী খালেদা জিয়ার মেডিক্যাল রিপোর্ট বিদেশে পাঠানো হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী মিডিয়া অঙ্গনে আলোচনার কেন্দ্র বিন্দু বিটিভি চট্টগ্রামের ধারাবাহিক ‘জলতরঙ্গ’ চট্টগ্রামে গণপরিবহনে হাফ পাসের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন

আওয়ামী লীগ হেরেছে আওয়ামী লীগের কাছে

এবার ইউনিয়ন পরিষদ নির্বাচনে ‘আওয়ামী লীগ হেরেছে আওয়ামী লীগের কাছে’ বলে মন্তব্য করেছেন সাবেক ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।

মঙ্গলবার (১৬ নভেম্বর) নিজের ফেসবুক ভ্যারিফায়েড পেজে ‘ইউপি নির্বাচনী ভাবনা—কে জিতলো?’ শিরোনামে একটি পোস্টে একথা বলেন তিনি।

তারানা হালিমের লেখাটি পাঠকদের জন্য তুলে ধরা হলো:

ইউপি নির্বাচনী ভাবনা—কে জিতলো?

ইউপি নির্বাচনে সহিংসতা, নৌকা মার্কার বিপরীতে আজীবন নৌকা মার্কার কর্মী অথচ নির্বাচনে নৌকা মার্কা না পেয়ে বিদ্রোহী প্রার্থী হয়ে বিজয়ী হওয়া—গোলমাল লাগছে? গোলমালের কিছু নেই। ভাবনা এবার ভোটে প্রতিফলিত হয়েছে।

২০৬ ইউপি নির্বাচনে আওয়ামী লীগের মতো শক্তিশালী দল নিজ দলের বিদ্রোহী প্রার্থীর কাছে হারবে কেন? অর্থ পরিষ্কার—সেই বিদ্রাহী প্রার্থীর টাকার জোর ছিল না কিন্তু তিনি ছিলেন এলাকায় জনপ্রিয়, তিনি কোনো নেতা, এমপির পকেটে যাননি, তিনি জনগণকে ভালোবেসে বঙ্গবন্ধুর আওয়ামী লীগ করেছেন। তাই দল নিয়ে ব্যবসা করারা জানুক—এবার আওয়ামী লীগ হেরেছে, আওয়ামী লীগের কাছে। আপনাদের কারণে।

মনোনয়ন দেবার সময় বাণিজ্যের কাছে হার মেনেছে জনপ্রিয়তা অনেকখানে। অন্যদিকে দিনশেষে আওয়ামী লীগের জনপ্রিয় মানুষটিই জয়ী হয়েছেন—আওয়ামী লীগ তো হারেনি। মনোনয়ন বাণিজ্য পরাজিত হয়েছে (একই কথা বলেছেন আওয়ামী লীগের সংরক্ষিত আসনের একজন সংসদ সদস্যও) সকলের কথা বলছি না, কিন্তু যে সব আতি ও পাতি ও মহা নেতারা অর্থের কাছে নৌকাকে বিক্রি করেছেন—তারা বঙ্গবন্ধুর সাথেও বেঈমানি করেছেন।
মনোনয়ন বাণিজ্য এভাবেই পরাজিত হোক।

জয় বাংলা। ধন্যবাদ তাদের যারা আজীবন আওয়ামী লীগ করা ত্যাগী জনপ্রিয় প্রার্থীকে জয়ী করেছেন। আপনাদের দ্বারাই বন্ধ হবে মনোনয়ন বাণিজ্য।

আপনার কাছে ক্ষমা চাই বঙ্গবন্ধু। যে দলকে শক্তিশালী করার জন্য আপনি মন্ত্রিত্ব ছেড়েছিলেন (নৌকাকে মজবুত করতে) আজ কিছু নেতার বাণিজ্য আপনার আদর্শকে ভূলুণ্ঠিত করেছে। আপনার সেই দলকে বিব্রত করেছে। দলকে ভালোবাসি, বঙ্গবন্ধুর আদর্শ লালন করি মনে প্রাণে—তাই চুপ থাকতে পারি না। দেখেও না দেখার ভান করতে পারি না।

আপনারা, যারা এভাবে দলকে অপমান করলেন, তাদের ক্ষমা নেই। অর্থের কাছে বিক্রি করলেন প্রার্থিতা! দলের জয় পরাজয়! আপনারা আর যাই হোন-কখনো দলকে ও বঙ্গবন্ধুকে ভালোবেসেছেন—এ কথা বলবেন না।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com