শনিবার, ২১ মে ২০২২, ০১:৪২ পূর্বাহ্ন

শিরোনাম
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র ছাত্রীদের ঈদ আনন্দ মেলা সম্পন্ন বৈশ্বিক সংকট মোকাবিলায় প্রধানমন্ত্রীর ৪ প্রস্তাব ১২০ ভরি সোনা হয়ে গেলো মাদক, চাকরি হারালেন সেই এসপি আজ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশনের ঈদ আনন্দ উৎসব সকল ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ বিজয়ের বন্দরে পৌঁছাবে : ওবায়দুল কাদের চট্টগ্রাম টেস্ট ড্র কিংবদন্তী সাংবাদিক আব্দুল গাফফার চৌধুরীর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক প্রবীণ ভাষাসৈনিক আব্দুল গাফফার চৌধুরী লন্ডনে মারা গেছেন চসিক ভারপ্রাপ্ত মেয়র সাথে চীনের সিএনটি ওয়াই ও এলডিসি প্রতিনিধির সাক্ষাত চট্টগ্রামের ছেলে ইভান প্রথম আলো-মেরিল সেরা গায়ক বিভাগে চূড়ান্ত মনোনয়ন পেয়েছে

চট্টগ্রাম ওয়াসার পানির দাম ৫ শতাংশ বাড়ছে

পানি দাম ৫ শতাংশ বাড়াতে যাচ্ছে চট্টগ্রাম ওয়াসা। নতুন দর অনুযায়ী প্রতি ইউনিট (১ হাজার লিটার) পানির জন্য আবাসিক গ্রাহকদের ১৩ টাকা ২ পয়সা এবং অনাবাসিক গ্রাহকদের ৩১ টাকা ৮২ পয়সা ব্যয় করতে হবে।

বৃহস্পতিবার (৪ নভেম্বর) চট্টগ্রাম ওয়াসার ৬৪ তম বোর্ড সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। যা আগামী ২০২২ সালের ১ জানুয়ারী থেকে কার্যকর হবে।

চট্টগ্রাম ওয়াসার এমডি প্রকৌশলী এ কে এম ফয়জুল্লাহ বাংলানিউজকে বলেন, পানি সরবরাহ ও পয়ঃনিষ্কাশন কর্তৃপক্ষ আইন-১৯৬৬ এর ২২ (২) ধারা অনুযায়ী পানির ইউনিট প্রতি দর ৫ শতাংশ বাড়ানোর ক্ষমতা রয়েছে চট্টগ্রাম ওয়াসার। সে অনুযায়ী পানির নতুন দর নির্ধারণ করা হয়েছে।

এর আগে ২০১৯ সালে ৯ আগস্ট পানির দাম প্রায় ৬০ শতাংশ বৃদ্ধি করে মন্ত্রণালয়ের সুপারিশ পাঠায় ওয়াসা। কিন্তু মন্ত্রণালয় রাজি না হাওয়ায় গত বছরের ১ মার্চ দ্বিতীয় দফা পানির দাম পুনঃনির্ধারণ করে। সে অনুযায়ী আবাসিকে পানির দাম ছিল ১২ টাকা ৪০ পয়সা এবং অনাবাসিকে ৩০ টাকা ৩০ পয়সা।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com