শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০৯:৫৭ পূর্বাহ্ন

শিরোনাম
হযরত শাহ্ সুফী আমানত খান (রহঃ)’র আমল আখলাক অনুস্মরণ করার মধ্যেই দুনিয়া আখেরাতে কামিয়াবী সিএমপির নতুন পুলিশ কমিশনার কৃষ্ণ পদ রায় চট্টগ্রাম জেলার পিপি হলেন শেখ ইফতেখার সাইমুল ঈদুল আজহা ১০ জুলাই ৭টি সংস্থার সঙ্গে এপিএ চুক্তি স্বাক্ষর পিএমও’র ভূমিসেবা কার্যক্রম বিনিয়োগবান্ধব করা হচ্ছে : ভূমিমন্ত্রী বাঙালি জাতিসত্তার বিকাশে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে : রাষ্ট্রপতি আর্থ-সামাজিক উন্নয়নে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অবদান স্মরণীয় হয়ে থাকবে : প্রধানমন্ত্রী শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টায় ইউনূস সেন্টার : তথ্যমন্ত্রী পথশিশুদের জন্ম নিবন্ধন সনদ দেয়া প্রশ্নে হাইকোর্টের রুল

পলাতক খুনিদের ফিরিয়ে এনে রায় কার্যকর করতে হবে-খোকন চৌধুরী

আমাদের জাতীয় জীবনে কলঙ্কজনক রক্তাক্ত দু’টি ঘটনা- ১৯৭৫ এর ১৫ আগস্ট, এরপর ৩ নভেম্বর। ১৫ আগস্ট ও ৩ নভেম্বর একই সূত্রে গাঁথা। একই ষড়যন্ত্রের ধারাবাহিকতায় ১৯৭৫ সালের ৩ নভেম্বর মধ্যরাতে অশুভশক্তির চক্রান্তে ঢাকা কেন্দ্রীয় কারাগারে নির্মমভাবে  আওয়ামী লীগকে নেতৃত্ব শূন্য করে দেওয়ার ঘৃণ্য অভিলাষে কারাভ্যন্তরে  জাতীয় চার নেতা  ও মুক্তিযুদ্ধের অন্যতম চারজন সংগঠক স্বাধীন বাংলাদেশের প্রথম ভারপ্রাপ্ত রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলাম, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদ, ক্যাপ্টেন এম মনসুর আলী ও এ এইচ এম কামারুজ্জামানকে নৃশংসভাবে হত্যা করা হয় । আজ  আমরা জাতীয় চার নেতাকে পরম শ্রদ্ধায় সাথে  স্মরণ করি  ।এই হত্যাকান্ডে প্রত্যেক্ষ ও পরোক্ষভাবে জড়িত পলাতক খুনিদের ফিরিয়ে এনে রায় কার্যকর করতে হবে।

৩ নভেম্বর শোকাবহ জেলহত্যা দিবসে উপলক্ষে জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন (তৃণমূল এনডিএম) এর চেয়ারম্যান মেয়র প্রার্থী খোকন চৌধুরী এক বিবৃতিতে  এই দাবী জানান ।

তিনি বলেন,তার আগে ১৫ই আগস্ট সপরিবারে বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে দেশে এক অস্থিতিশীল অবস্থা তৈরি করেছিল খুনিচক্র। ১৫ই আগস্টের ধারাবাহিকতায়ই ঘাতকচক্র জেলহত্যার নৃশংস ঘটনা ঘটিয়েছিল।তখনকার শাসকগোষ্ঠী কখনও সামরিক লেবাসে, কখনও গণতন্ত্রের মুখোশ পরে, অবৈধ ও অসাংবিধানিকভাবে ক্ষমতা ধরে রাখে। আত্মস্বীকৃত খুনিদের রক্ষা করতে ইনডেমনিটি অর্ডিন্যান্স জারি করে। হত্যাকারীদের বিচারের মুখোমুখি করার বদলে পুরস্কৃত করে। খুনিদের রাজনীতিতে পুনর্বাসনের অপচেষ্টা করে।এসব খুনিদের আশ্রয়দাতাদের বিচারের মুখামুখি করা এখনই সময়।

তিনি বলেন, আজ আমাদের শপথ হবে জাতীয় চার নেতার যে স্বপ্ন, শহীদদের স্বপ্ন, বঙ্গবন্ধু ও জাতির পিতার যে স্বপ্ন, সে স্বপ্নে অসাম্প্রদায়িক বাংলাদেশ, প্রধানমন্ত্রী আমাদের নেত্রী, দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়া এটা আমাদের অঙ্গীকার।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com