মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০২:০৭ পূর্বাহ্ন

হাত ধোয়া জীবনের আবশ্যিক রুটিনে পরিণত করতে হবে

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, নিয়মিত হাত ধোয়ার বিষয়টি সুস্থতা ও পবিত্রতার অপরিহার্য উপাদান। তাই আন্তর্জাতিকভাবে এর অপরিহার্যতা স্বীকৃতি হওয়ায় বিশ্ব হাত ধোয়া দিবস পালিত হচ্ছে। করোনাকালে নিয়মিত হাত ধোয়ার অভ্যাস ইতিবাচক প্রভাব ফেলেছে। এই অভ্যাসটি জীবনযাপনের আবশ্যিক রুটিনে পরিণত করতে হবে। এ জন্য জনপ্রতিনিধিদের যথার্থ দায়বদ্ধতা রয়েছে। তিনি আজ রোববার সকালে সিনেমা প্যালেসের চত্ত¡রে বিশ্ব হাত ধোয়া কর্মসূচীতে ডি.এস.কে প্রকল্পের হ্যান্ডওয়াশিং হুইল (হাত ধোয়ার গাড়ি) উদ্বোধনে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে এ কথা বলেন।
এই সময় উপস্থিত ছিলেন আন্দরকিল্লা ওয়ার্ড কাউন্সিলর জহর লাল হাজারী, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর রুমকি সেনগুপ্ত, ডি.এস.কে প্রকল্পের ব্যবস্থাপক আরেফাতুল জান্নাত, প্রকল্প পরিচালক উজ্জ্বল সিকদার, পাবলিক স্যানিটেশন অফিসার মাহমুদুল সাঈম, সাবেক ছাত্রনেতা লিটন দাশ, যুবলীগ নেতা বিরাম চক্রবর্তী, নিপু শম্মা, উৎপল দাশ, জয় চৌধুরী, রাজীব মল্লিক, বেসরকারি বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রলীগ নেতা নিশাত চৌধুরী, আব্দুল্লাহ আল মাসুম, বিশাল হাজারী, অভিক চৌধুরী প্রমুখ।
তিনি নগরীর পরিস্কার-পরিচ্ছন্নতার গুরুত্বারোপ করে বলেন, নালা-নদর্মা, খাল ও জলাশয় ময়লা ও আবর্জনামুক্ত না হওয়া পর্যন্ত এবং যত্রতত্র আবর্জনার ভাগাড় না সরালে রোগ-বালাই ছড়ানোর আশংকা থেকেই যাবে। তাই আমি নিরাপদ স্বাস্থ্যরক্ষায় ক্লিন ও গ্রীণ সিটিকে গুরুত্ব দিই। নিয়মিত হাত ধোয়ার পাশাপাশি পরিস্কার-পরিচ্ছন্নতাকে অগ্রাধিকার দিতে বেশি আগ্রহী।
তিনি আরো বলেন, বিশ্ব হাত ধোয়া দিবস পালনের মধ্যে দিয়ে আমরা নতুন প্রজন্মকে সচেতন করতে পেরেছি। যা আমাদের জন্য একটি বড় অর্জন হয়ে দাঁড়াবে। তিনি হাত ধোয়ার অভ্যাসটি জীবনের অন্যান্য প্রয়োজনীয় কাজের অংশ হিসেবে গ্রহণ করতে সকলের প্রতি আহŸান জানান। তিনি নগরীতে হাত ধোয়ার জন্য অত্যাধুনিক দু’টি পিক-আপ ভ্যান প্রদানকারীদের ধন্যবাদ জানান।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com