বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ০৯:২৮ অপরাহ্ন

শিরোনাম
আরএসআরএমের এমডির দেশত্যাগে নিষেধাজ্ঞা দেশের ক্ষতি করতে বিএনপি-জামায়াত বিদেশে ৮টি লবিস্ট ফার্ম নিয়োগ দিয়েছে : পররাষ্ট্রমন্ত্রী রাজনীতি ও নির্বাচন নিয়ে বিএনপির সুনির্দিষ্ট কোনো রূপরেখা নেই : ওবায়দুল কাদের নৈরাশ্যবাদীদের ভ্রান্ত ধারণাকে অমূলক প্রমাণ করে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ : প্রধানমন্ত্রী বাংলাদেশ নিয়ে টিআই প্রণীত দুর্নীতি রিপোর্ট পক্ষপাতদুষ্ট, উদ্দেশ্য প্রণোদিত : তথ্যমন্ত্রী বাশঁখালী পৌরসভা মেয়রের অসংলগ্ন কথার্বাতা চট্টগ্রামে নুয়েসলার বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত নির্বাচনে প্রচার প্রচারণায় লেভেল প্লেয়িং ফিল্ড চান চুনতির বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী ৫ঋণ খেলাপীর দেশত্যাগে নিষেধাজ্ঞা ফটিকছড়ি স্বাস্থ্য কমপ্লেক্সে ভারতীয় লাইফসাপোর্ট এ্যাম্বুলেন্স হস্তান্তর

শ্রমিকদের কর্ম সমবন্টন ও গ্রাচুইটি বাস্তবায়নের দাবিতে উইন্সম্যান শিপ ক্রেন অপারেটদের মানববন্ধন

চট্টগ্রাম বন্দর বার্থ অপারেটর টার্মিনাল অপারেটর এন্ড শিপ হ্যান্ডলিং অপারেটরগণ এর অধীনে কর্মরত উইন্সম্যান শিপ ক্রেন অপারেটর শ্রমিকদের কর্ম সমবন্টন ও গ্রাচুইটি বাস্তবায়নের দাবিতে চট্টগ্রাম বন্দর উইন্সম্যান শিপ ক্রেন অপারেটর কল্যাণ বহুমুখী সমিতি, রেজি: নং ৯৭০৪ এর সভাপতি মো. বেলাল হোসাঈন এর সভাপতিত্বে চট্টগ্রাম প্রেস ক্লাব এর সামনে মানববন্ধন পালন করেন।

উক্ত মানববন্ধন কর্মসূচিতে সভাপতির বক্তব্যে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ ও বার্থ অপারেটর টার্মিনাল এন্ড শিপ হ্যান্ডলিং অপারেটর মালিকগণের দৃষ্টি আকর্ষণ করে বলেন, আমরা চট্টগ্রাম বন্দর বার্থ টার্মিনাল ও শিপ হ্যান্ডলিং অপারেটর এর অধীনে

কর্মরত উইন্সম্যান শিপ ক্রেন অপারেটর শ্রমিকগণ মাসিক বেতন ভুক্ত কর্মচারী নয়। ইন হাউজ কোম্পানী গুলোতে প্রতিমাসে ২৭ ও ২৮ দিন ডিউটি হয়। বাংলাদেশ শিপ হ্যািন্ডলিং এসোসিয়েশন এর অধীনে ২৭ কোম্পানী গুলোতে মাসে ১০ থেকে ১২ দিন হারে ডিউটি হয় যাদের ডিউটি কম হয় তাদের পরিবার পরিজন নিয়ে দু:খ কষ্টে মানবেতর জীবনযাপন করছে তাই বিষয়টি নিয়ে কর্মরত উইন্সম্যান ক্রেন অপারেটর শ্রমিকদের মনে চরম হতাশা বিরাজমান। আমরা ২০০৭ ই হতে বিভিন্ন সুযোগ সুবিধা থেকে বঞ্চিত। বঞ্চিত সুযোগ-সুবিধা গুলোর মধ্যে প্রধান গ্রাচুইটি ইতোমধ্যে আমাদের ছয়জন অপারেটর মৃত্যুবরণ করেছেন তাদের পরিবারকে অদ্যাবধি গ্রাচুইটি প্রদান করা হয়নি।
গ্রাচুইটি প্রদান না করায় শতাধিক অপারেটর সার্ভিস শেষে অব্যাহতি গ্রহণ করতে পারছে না। তাই মালিকগণ আপনারা আমাদের উইন্সম্যানদের কর্ম সমবন্টন ও বন্দরের সার্কুলার অনুযায়ী উইন্সম্যানদের তথ্য ফরম বন্দর কর্তৃপক্ষের নিকট প্রেরণ করে আমাদের দাবী সমূহ বাস্তবায়নের সহায়তা করলে আমরা ক্রেন অপারেটরগণ বন্দর কর্তৃপক্ষ ও মালিক প্রতিনিধিগণের নিকট চির কৃতজ্ঞ থাকব। উক্ত মানববন্ধনে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বন্দর উইন্সম্যান কল্যাণ বহুমুখি সমবায় সমিতির সাবেক সাধারণ সম্পাদক ইমাম হোসেন খোকন, যুগ্ম সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন মিজান, অর্থ সম্পাদক মো. নুরুল আলম, সহঅর্থ সম্পাদক মো. সিরাজ উদ্দিন, প্রচার সম্পাদক মো. ইয়াছিন, দেলোয়ার হোসেন, মো. হাসান, মো: লিটনসহ প্রমুখ নেতৃবৃন্দ।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com