শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০২:৫৪ অপরাহ্ন

শিরোনাম
ব্যাংকারদের সর্বনিম্ন বেতন ২৮ হাজার টাকা শিমু হত্যার দায় স্বীকার করে স্বামী নোবেল ও বন্ধু ফরহাদের জবানবন্দী প্রদান শিশুদের মধ্যে হঠাৎ সংক্রমণ বেড়ে যাওয়ায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হয়েছে : শিক্ষামন্ত্রী একদিনে করোনায় মৃত্যু ১২ শিকলবাহা খাল খনন শেষ হলে বাড়বে শহরের সৌন্দর্য’ মেলা-খেলায় লাগবে টিকা ও নেগেটিভ সনদ বিএনপি বিদেশে লবিস্ট নিয়োগের সুনির্দিষ্ট তথ্য প্রমাণ সরকারের কাছে আছে : তথ্য ও সম্প্রচার মন্ত্রী সিএনজিকে নজরদারিতে আনতে গাড়িতে কিউআর কোড স্টিকার স্থাপন সন্ধ্যার পর নদী থেকে বালু উত্তোলন না করার নির্দেশ পানিসম্পদ প্রতিমন্ত্রীর চট্টগ্রামে করোনায় মৃত্যু ১

২২ সেরা রিপোর্টারকে সম্মাননা দিলো নগদ-ডিআরইউ

ডাক বিভাগের মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস ‘নগদ’ এবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সঙ্গে মিলে ২০২১ এর সেরা রিপোর্টের জন্য ২২ জন সাংবাদিককে সম্মানিত করেছে।

মঙ্গলবার (২৬ অক্টোবর) দুপুরে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড অনুষ্ঠানে অ্যাওয়ার্ড ও চেক দেন প্রধান অতিথি জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।
এ সময় সভাপতির বক্তব্যে, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি মুরসালিন নোমানী বলেন, ঢাকা রিপোর্টার্স ইউনিটি ১৯৯৫ সালে প্রতিষ্ঠিত হওয়ার পর থেকেই সাংবাদিকদের সেরা রিপোর্টারের অ্যাওয়ার্ড দিয়ে আসছে। বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড সাংবাদিকদের জন্য অনুপ্রেরণাদায়ক। ঢাকা রিপোর্টার্স ইউনিটির সদস্যরা প্রতিবছর অপেক্ষা করে বেস্ট রিপোর্ট অ্যাওয়ার্ডের জন্য। পেশাদার সাংবাদিকদের সবচেয়ে বড় সংগঠন হচ্ছে ডিআরইউ।

স্পিকারের দৃষ্টি আকর্ষণ করে তিনি বলেন, ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টের অনেক ক্ষেত্রেই অপব্যবহার হচ্ছে।

ডিজিটাল আইনের কারণে যেন সাংবাদিকতার ক্ষেত্রে কোন প্রতিবন্ধকতা সৃষ্টি না হয়, সেজন্য স্পিকারের কাছে অনুরোধ জানান মুরসালিন নোমানী। তিনি বলেন, এই আইন নিয়ে প্রধানমন্ত্রী ও তথ্যমন্ত্রীর সঙ্গে যেন স্পিকার আলোচনা করে। ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট অনেক ক্ষেত্রেই অপব্যবহার হচ্ছে। এই অপব্যবহার যেন বন্ধ হয়।

এ সময় ‘নগদ’ ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুক বলেন, একটি ভালো রিপোর্টের মাধ্যমে সমাজ ও রাষ্ট্রের অনেক জনগুরুপূর্ণ বিষয় সামনে চলে আসে; যা আসলে সমাজ বদলের হাতিয়ার হিসেবেও কাজ করে।

তিনি বলেন, আমি হৃদয় থেকে বিশ্বাস করি, আজ যারা সেরা রিপোর্টের জন্য সম্মানিত হয়েছেন, তাদের তালিকা থেকেই সামনের দিনের মানিক মিয়া বা জহুর হোসেন চৌধুরীর মতো প্রথিতযশা সাংবাদিক বেরিয়ে আসবেন। সংবাদপত্র-অনলাইন এবং টেলিভিশন-রেডিও এই দুই ক্যাটাগরিতে যথাক্রমে ১৩টি ও ৯টি বিষয়ে সেরা রিপোর্টের জন্য পুরস্কার দেওয়া হয়। সেরা ১০ জন সিনিয়র সম্পাদক জমা পড়া ২৪২টি রিপোর্ট থেকে অনেক যাচাই-বাছাই করে ২২টি রিপোর্ট চূড়ান্ত করেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নগদের এমডি তানভীর আহমেদ মিশুক, জুরি বোর্ডের চেয়ারম্যান ও বাংলাদেশ জার্নাল পত্রিকার সম্পাদক শাহজাহান সরদার, নগদের নির্বাহী পরিচালক নিয়াজ মোর্শেদ এলিট, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক মসিউর রহমান খান, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাংগঠনিক সম্পাদক মইনুল হাসান সোহেল প্রমুখ।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com