শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৯:১৬ অপরাহ্ন

বন্ধ হলো চট্টগ্রামের ১৯টি সহ সারাদেশের ১৭৮টি অনিবন্ধিত নিউজ পোর্টাল

দেশের অনিবন্ধিত নিউজ পোর্টালগুলো বন্ধের প্রক্রিয়া শুরু করেছে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়। সোমবার (১১ অক্টোবর) চট্টগ্রামের ১৯টি সহ সারাদেশে অনিবন্ধিত ১৭৮টি নিউজ পোর্টাল বন্ধ করা হয়েছে। চট্টগ্রামের ১৯টি পোর্টাল হলো- পাঠক নিউজ, সি প্লাস বিডি, সিটিজি বিডি নিউজ, চট্টগ্রাম ২৪, সিটিজি পোস্ট, কক্সবাজার নিউজ, সিটিজি বাংলা ২৪, সিটিজি সংবাদ, ডেইলি সিটিজি নিউজ, সিটিজি জার্নাল, সিটিজেন জার্নাল, বাংলাদেশের সংবাদ, শুভসকাল নিউজ, নগর বাংলা, চট্টলা নিউজ ২৪, বাংলার চোখ প্রতিদিন, বাংলা পোস্ট, এন নিউজ ২৪, প্রিয় সংবাদ, জাগরণ নিউজ।

সোমবার (১১ অক্টোবর) তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপ-সচিব মুহাম্মদ দেলোয়ার হোসেন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে অনিবন্ধিত ও অননুমোদিত ১৭৯টি নিউজ পোর্টালের ডোমেইন বরাদ্দ বাতিলকরণসহ লিংক বন্ধ করার অনুরোধ জানানো হয়।

উল্লেখ্য, অপসাংবাদিকতা রোধে অনলাইন পত্রিকার নিবন্ধন কার্যক্রম গত বছর থেকে শুরু করেছে সরকার। অনলাইন গণমাধ্যম নীতিমালা অনুযায়ী নতুন কোনো অনলাইন পত্রিকা চালু করতে হলে সরকারের কাছ থেকে নিবন্ধন নিতে হবে।

জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালায় বলা হয়েছে বাংলাদেশের ভূখণ্ড থেকে প্রকাশিত ইন্টারনেটভিত্তিক রেডিও, টেলিভিশন, সংবাদপত্র এবং এ জাতীয় অন্য কিছু অনলাইন গণমাধ্যম হিসেবে বিবেচিত হবে। এ নীতিমালায় অনলাইন গণমাধ্যম পরিচালনার জন্য একটি গাইডলাইন থাকবে এবং এ জন্য নিবন্ধন লাগবে। সম্প্রচার কমিশন এ নিবন্ধন দেবে। অনলাইন গণমাধ্যম নিবন্ধনের জন্য কমিশনের কাছে একটি নির্ধারিত ফি দিতে হবে। তবে এখনও সম্প্রচার কমিশন গঠন না হওয়ায় নিউজ পোর্টাল নিবন্ধন কার্যক্রমের কর্তৃপক্ষ হিসেবে তথ্য অধিদফতরকে দায়িত্ব দিয়েছে তথ্য মন্ত্রণালয়।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com