শনিবার, ২১ মে ২০২২, ০১:৪৮ পূর্বাহ্ন

শিরোনাম
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র ছাত্রীদের ঈদ আনন্দ মেলা সম্পন্ন বৈশ্বিক সংকট মোকাবিলায় প্রধানমন্ত্রীর ৪ প্রস্তাব ১২০ ভরি সোনা হয়ে গেলো মাদক, চাকরি হারালেন সেই এসপি আজ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশনের ঈদ আনন্দ উৎসব সকল ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ বিজয়ের বন্দরে পৌঁছাবে : ওবায়দুল কাদের চট্টগ্রাম টেস্ট ড্র কিংবদন্তী সাংবাদিক আব্দুল গাফফার চৌধুরীর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক প্রবীণ ভাষাসৈনিক আব্দুল গাফফার চৌধুরী লন্ডনে মারা গেছেন চসিক ভারপ্রাপ্ত মেয়র সাথে চীনের সিএনটি ওয়াই ও এলডিসি প্রতিনিধির সাক্ষাত চট্টগ্রামের ছেলে ইভান প্রথম আলো-মেরিল সেরা গায়ক বিভাগে চূড়ান্ত মনোনয়ন পেয়েছে

ধর্মের মূল বাণীকে ধারণ করার মাধ্যমে আত্মার পরিশুদ্ধি ঘটে

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, ৫২’র ভাষা আন্দোলন থেকে শুরু করে মুক্তিযুদ্ধসহ সকল গণতান্ত্রিক আন্দোলনে ধর্ম বর্ণ নির্বিশেষে জনগণের ত্যাগ ও অংশগ্রহনের মধ্য দিয়ে এদেশে অসাম্প্রদায়িক গণতান্ত্রিক চেতনার ভিত্তি প্রতিষ্ঠিত হয়েছে। অসুরকে বদ করতে সকল মঙ্গল শক্তির সঞ্চয়ের মাধ্যমে উৎসব-আনন্দ উৎসর্গে-উদ্ভাসিত হতে সকলের প্রতি আহŸান জানান। মহল বিশেষ এই ভিত্তিকে দূর্বল করতে নানামুখী ষড়যন্ত্র করলেও তা কখনো সফল হয়নি এবং হবেও না। তিনি আজ সোমবার জামালখানস্থ চসিক কুসুম কুমারী বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে চসিক পূজা উদযাপন পরিষদ কর্তৃক আয়োজিত মহাষষ্ঠী তিথিতে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে এ কথা বলেন। কাউন্সিলর শৈবাল দাশ সুমন’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ভারতীয় সহকারী হাই কমিশনার অনিন্দ ব্যানার্জি। উদ্বোধনী বক্তব্য রাখেন রামকৃষ্ণ সেবাশ্রমের অধ্যক্ষ স্বামী শক্তিনাথা আনন্দ মহারাজ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংরক্ষিত কাউন্সিলর নীলু নাগ, রুমকী সেনগুপ্ত, আঞ্জুমান আরা ও চসিক সিবিএ’র সাধারণ সম্পাদক মুজিবুল হক, কুসুম কুমারী স্কুলের প্রধান শিক্ষিকা তন্দ্রা মজুমদার। স্বাগত বক্তব্য রাখেন চসিক পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক রতন চৌধুরী।
মেয়র আরো বলেন, প্রায় দু’বছর ধরে করোনার ছোবলে সকল ধর্মীয় উৎসব ও অনুষ্ঠান স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে করতে হয়েছে। সম্প্রতি সংক্রমণ হার নি¤œমুখী হওয়ায় মহাসমারহে দুর্গোৎসব পালনের সুযোগ সৃষ্টি হয়েছে। তারপরও যথাসম্ভব সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনেই উৎসব পালন করতে হবে এবং যেকোন মূূল্যে সম্প্রীতি ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশ সুরক্ষার ঐতিহ্যকে ধরে রাখতে হবে। তিনি স্মরণ করিয়ে দেন যে ধর্মীয় অনুষ্ঠান মানুষের মনকে কোমল করেনা সে ধর্মীয় অনুষ্ঠান ব্যর্থতার গøানি বয়ে আনে, ধর্মের মূল বাণীকে ধারণ করার মাধ্যমে আত্মার পরিশুদ্ধি ঘটে।
বিশেষ অতিথির বক্তব্যে ভারতীয় সহকারী হাই কমিশনার অনিন্দ ব্যানার্জি বলেন, ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে ভারত বাংলাদেশের আপময় জনগনের পাশে থেকে একটি স্বাধীন সার্বভোম রাষ্ট্র গঠনে সহায়তা প্রদান করে। সেই বাংলাদেশ আজ সুবর্ণ জয়ন্তীর পথে। বাংলাদেশ আজ উন্নয়নের অগ্রযাত্রায় এক রোল মডেল। যা আমাদের জন্য গর্ব ও অহংকারের বিষয়। তিনি বলেন, ভারত সবসময় বাংলাদেশের সুখে-দুঃখে আছে এবং থাকবে।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com