শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৯:৪১ অপরাহ্ন

বরেণ্য শিক্ষাবিদ মৌলভী হাফিজুর রহমান বিএবিটির কর্ম-কীর্তি তরুণ প্রজন্মকে জানাতে হবে

উত্তর চট্টগ্রামের বরেণ্য শিক্ষাবিদ মৌলভী হাফিজুর রহমান বিএবিটি’র কর্ম-কীর্তি তরুণ প্রজন্মকে জানানোর উদ্যোগ গ্রহণ এবং রাষ্ট্রীয়ভাবে এই মহান শিক্ষাগুরুকে মূল্যায়নের দাবি জানিয়েছেন ‘দিব্যলোকের মহাযাত্রী’ স্মারকগ্রন্থের প্রকাশনা উৎসব কমিটি।
আগামী ৩০ অক্টোবর শনিবার চট্টগ্রাম প্রেসক্লাবের বঙ্গবন্ধু মিলনায়তনে অনুষ্ঠেয় প্রকাশনা উৎসব সফল করার লক্ষ্যে আয়োজিত প্রস্তুতি সভায় বক্তারা এসব দাবি জানান।
গত ৯ অক্টোবর শনিবার সন্ধ্যায় নগরীর কাতালগঞ্জস্থ রিডার্স স্কুল এন্ড কলেজ মিলনায়তনে সাংবাদিক খোরশেদুল আলম শামীমের সভাপতিত্বে এবং গ্রন্থ সম্পাদক হুমায়ুন করিমের সঞ্চলনায় অনুষ্ঠিত সভায় অন্যদের মধ্যে আলোচনায় অংশ নেন-বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদ্যাপনে আন্তর্জাতিক কমিটির মহাসচিব শওকত বাঙালি, করআইনজীবী ইকরামুল হক চৌধুরী, রিডার্স স্কুল ও কলেজের চেয়ারম্যান মঈনুদ্দীন কাদের লাভলু, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের প্রতিনিধি ইউনিটের চীফ সাংবাদিক সাইদুল ইসলাম, হাফিজুর রহমান বিএবিটির পুত্র আলহাজ্ব হেলাল উদ্দিন কামরুল ও দৌহিত্র সাংবাদিক আল রাহমান , সংগঠক ও ব্যাংকার লায়ন কামরুল ইসলাম পারভেজ, ব্যাংকার ও লেখক মো. নাজিমউদ্দীন, তরুণ ব্যবসায়ী শফিউল আলম, মোহাম্মদ জাবের উদ্দীন প্রমুখ।
সভা শেষে হাফিজুর রহমান বিএবিটির সুযোগ্য সন্তান বিশিষ্ট লেখক-সমাজহিতৈষী আলহাজ্ব মুসলেহ্উদ্দিন মুহম্মদ বদরুলের রোগ মুক্তির জন্য দোয়া ও বিশেষ মুনাজাত করা হয়।
প্রকাশনা অনুষ্ঠান সফল করার জন্য সাংবাদিক খোরশেদুল আলম শামীমকে আহবায়ক, লেখক-সাংবাদিক শওকত বাঙালিকে সদস্য সচিব, লেখক-সংগঠক মঈনুদ্দিন কাদের লাভলু ও সাংবাদিক সাইদুল ইসলামকে সমন্বয়কারী করে ৫১ সদস্য বিশিষ্ট প্রকাশনা উদ্যাপন কমিটি গঠন করা হয়। কমিটির পরবর্তী সভা আগামী ১৬ অক্টোবর একইস্থানে সন্ধ্যা ৬ টায় অনুষ্ঠিত হবে।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com