শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৭:৪৯ অপরাহ্ন

প্রায় সাত মাস পর সর্বনিম্ন মৃত্যু

একদিনে করোনা আক্রান্ত হয়ে দেশে আরও ১২ জনের মৃত্যু হয়েছে। এর আগে গত ১৭ মার্চ ১১ জনের মৃত্যুর কথা জানিয়েছিল স্বাস্থ্য অধিদফতর। সে হিসাবে সাত মাসেরও বেশি সময় পর করোনায় সর্বনিম্ন মৃত্যু দেখলো দেশ।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতর জানাচ্ছে, একদিনে ১২ জনকে নিয়ে দেশে সরকারি হিসাবে এখন পর্যন্ত করোনায় মোট মারা গেলেন ২৭ হাজার ৬৪৭ জন। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে শনাক্ত হয়েছেন ৬৬৩ জন। তাদের নিয়ে দেশে সরকারি হিসাবে এখন পর্যন্ত মোট শনাক্ত হলেন ১৫ লাখ ৬০ হাজার ৮১৮ জন।

করোনা আক্রান্ত হয়ে একই সময়ে সুস্থ হয়েছেন ৬৬৪ জন। তাদের নিয়ে করোনা আক্রান্ত হয়ে মোট ১৫ লাখ ২১ হাজার ৭৭৭ জন সুস্থ হয়েছেন বলে জানাচ্ছে অধিদফতর।

গত ২৪ ঘণ্টায় করোনায় রোগী শনাক্তের হার দুই দশমিক ৯৭ শতাংশ। আর এখন পর্যন্ত দেশে করোনা আক্রান্ত রোগী শনাক্তের হার ১৫ দশমিক ৭৮ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৫০ শতাংশ আর মৃত্যুর হার এক দশমিক ৭৭ শতাংশ।

অধিদফতর জানাচ্ছে, গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ২২ হাজার ৭৮২টি আর পরীক্ষা হয়েছে ২২ হাজার ৩২১টি। দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ৯৮ লাখ ৯১ হাজার ৬১৪টি। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৭২ লাখ ৭৩ হাজার ৯৮৪টি আর বেসরকারি ব্যবস্থাপনায় ২৬ লাখ ১৭ হাজার ৬৩০টি।

একই সময়ে মারা যাওয়া ১২ জনের মধ্যে পুরুষ ছয় জন আর নারী ছয় জন। দেশে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মোট পুরুষ মারা গেলেন ১৭ হাজার ৭৩০ জন আর নারী নয় হাজার ৯১৭ জন। যা শতকরা হিসাবে পুরুষ ৬৪ দশমিক ১৩ শতাংশ আর নারী ৩৫ দশমিক ৮৭ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ৮১ থেকে ৯০ বছরের মধ্যে রয়েছেন একজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে তিন জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে পাঁচ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুই জন আর ২১ থেকে ৩০ বছরের একজন। তাদের মধ্যে ঢাকা বিভাগের আছেন চার জন, চট্টগ্রাম বিভাগের পাঁচ জন, খুলনা বিভাগের দুই জন আর রাজশাহী বিভাগের আছেন একজন।

অধিদফতর জানাচ্ছে, ১২ জনের মধ্যে সরকারি হাসপাতালেই মারা গেছেন ১১ জন আর বেসরকারি হাসপাতালে একজন।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com