শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৯:৩৬ অপরাহ্ন

বঙ্গোপসাগরে ৪৫ জেলেসহ নিখোঁজ ৫ ট্রলার

 বঙ্গোপসাগরে মাছ ধরতে গিয়ে ঝড়ের কবলে পড়ে নিখোঁজ রয়েছেন পিরোজপুরের পাঁচটি মাছ ধরার ট্রলার।

জেলার অন্যতম মৎস্য বন্দর পাড়ের হাটের মৎস্য আড়ৎদার সমিতির সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা আকন সোমবার (২৭ সেপ্টেম্বর) থেকে বুধবারের মধ্যে ফিশিং ট্রলারগুলো ঝড়ের কবলে পড়ে ৪৫ জন জেলে নিখোঁজ হন।

তিনি জানান, জেলার ভান্ডারিয়া উপজেলার হেতালিয়া গ্রামের মো. জালালের এফবি বাইজিদ, চরখালী গ্রামের দুলাল খানের এফবি মায়ের দোয়া ও দারুলহুদা গ্রামের মো. শহিদ জমাদ্দারের এফবি আমেনা নামের ট্রলারসহ তিনটি ট্রলার গভীর সাগরে মাঝি ও জেলেসহ আজ তিন দিন ধরে নিখোঁজ। প্রতিটি ট্রলারে ১৫-১৭ জন জেলে থাকেন বলে আড়ৎদার সমিতি জানিয়েছে।

অপরদিকে, হেতালিয়া গ্রামের মো. হারুন হাওলাদারের এফবি শাহজালাল-২ ও ইন্দুকানী উপজেলার এফবি রাইয়ান নামের দুটি ট্রলার ডুবে গেলে ওই ট্রলারে থাকা জেলেরা অন্য ট্রলারের সাহায্যে কিনারে আসতে সক্ষম হলেও ট্রলার দুটি নিখোঁজ রয়েছে।

দারুলহুদা গ্রামে ফিশিং ট্রলার মালিক জিয়া উদ্দিন  জানান, আমার প্রতিবেশী শহিদ জমাদ্দারের ট্রলারটি মাঝি ও জেলেসহ কোথায় কিভাবে আছে তা বলতে পারছি না। তারা আমাদের সঙ্গে যোগাযোগ করেনি। নিখোঁজের খবর স্বজন ও আড়ৎদারদের কাছে পৌঁছালে তারা বিভিন্ন স্থানে সন্ধানে গিয়ে এখন পর্যন্ত তাদের সন্ধান পায়নি।

এদিকে, এমন কোনো ঘটনার খবর জানা নেই বলে জানায় ভান্ডারিয়া ও ইন্দুরকানী থানার দুই ওসি।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com