বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৭:২৩ পূর্বাহ্ন

ইন্টারন্যাশনাল হিউম্যান রাইটস কতৃক শিক্ষকদের সাথে মত বিনিময় ও উপহার সামগ্রী প্রদান



চট্টগ্রাম একাডেমি মিলনায়তনে ইন্টারন্যাশনাল হিউম্যান রাইটস কতৃক বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশন চট্টগ্রাম বিভাগের শিক্ষকদের সাথে মতবিনিময় ও খাদ্য সহায়তা প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশন চট্টগ্রাম বিভাগীয় আহবায়ক ও কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান অধ্যাপক এ, কে,এম নূরুল বশর ভূঁইয়া (সুজন) এর সভাপতিত্বে এবং বিভাগীয় সদস্য সচিব ও কেন্দ্রীয় যুগ্ম মহিলা বিষয়ক সম্পাদক লায়ন লুবনা হুমায়ুন সুমীর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট অর্থোপেডিক সার্জন ও মানবিক ব্যাক্তিত্ব ডাঃ মনজুরুল ইসলাম বিপ্লব, প্রধান বক্তা ছিলেন প্রধান পৃষ্ঠপোষক ও ইন্টারন্যাশনাল হিউম্যান রাইটস চট্টগ্রামের সভাপতি ও মেজবাহ উদ্দিন তুষার, বিশেষ অতিথি ছিলেন বিকেএ কেন্দ্রীয় তথ্য ও যোগাযোগ সম্পাদক বিশিষ্ট মানবাধিকার কর্মী ও কবি মোহাম্মদ কামরুল ইসলাম, বিকেএ কেন্দ্রীয় পরিবেশ বিষয়ক সম্পাদক লায়ন কবিরুল ইসলাম, কেন্দ্রীয় সদস্য ডি,আই,এম জাহাঙ্গীর আলম, বিকেএ চট্টগ্রাম বিভাগের সদস্য নূরুল পাশা,আমিনুল ইসলাম রিপন, এম,এ মতিন, সাংবাদিক সুপলাল বড়ুয়া, জাহানারা বেগম পায়রা,নিলুফার বানু, মোকতার আহমেদ, নাজিম উদ্দীন চৌধুরী,আতিকুল ইসলাম,আবিদা সুলতানা, নূরুল আবছার সহ অন্যান্য নেতৃবৃন্দ।
প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, শিক্ষকরাই জাতির মেরুদণ্ড অথচ এই শিক্ষকরাই করোনাকালে সবচেয়ে বেশি অবহেলার শিকার হয়েছে, যা সত্যি দুঃখ জনক। রাস্ট্র যদি সহযোগিতার হাত বাড়িয়ে দিত তাহলে শিক্ষকরা এই কঠিন পরিস্থিতিতে পড়ত না। করোনাকালে যে সকল মানবিক সংস্থা ও ব্যাক্তি শিক্ষকদের পাশে এসে দাঁড়িয়েছেন তিনি তাদের ধন্যবাদ জানান।
সভাপতি তাঁর বক্তব্যে বলেন, করোনার কঠিন সময়ে যারা শিক্ষকদের পাশে এসে দাঁড়িয়েছেন তাঁদের নাম সৃষ্টিকর্তার দরবারে সোনার হরফে লেখা থাকবে। করোনার কঠিন সময়ে সরকারি কোন সহযোগিতা শিক্ষকরা পাননি। একদেশে দুই ধরনের শিক্ষা নীতি থাকতে পারে না, কেউ শিক্ষা না দিয়ে পুরো মাইনে পাবেন আর অন্যরা পাবেন না, এটা হতে পারে না।তাই দেশের শিক্ষানীতি নিয়ে সরকারের নতুন করে চিন্তা করা উচিত বলে তিনি মনে করেন।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com