শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৩:১২ অপরাহ্ন

শিরোনাম
সেনাবাহিনীর তত্ত্বাবধানে রামগতি – কমলনগর নদী তীর রক্ষা বাঁধ নির্মাণের দাবিতে মানববন্ধন বাষট্টির শিক্ষা আন্দোলন ও বর্তমান প্রাইভেট টিউশন নির্ভর শিক্ষা ব্যবস্থা টিআই মামুনের প্রত্যাহারে দাবীতে শ্রমিকদের কমর্সূচী নরেন্দ্র মোদির জন্মদিনে  তৃণমূল এনডিএমে অভিনন্দন চট্টগ্রামে ৪ দফা দাবীতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের মানববন্ধন ও সমাবেশ   জাতিসংঘে যোগ দিতে রাষ্ট্রপ্রধানদের টিকার প্রমাণ দিতে হবে! ইন্টারন্যাশনাল হিউম্যান রাইটস কতৃক শিক্ষকদের সাথে মত বিনিময় ও উপহার সামগ্রী প্রদান এড ভিশন বাংলাদেশ এর উদ্যোগে মত বিনিময় সভা অনুষ্ঠিত মডেল মেডিসিন শপ স্থাপন ও পরিচালনা বিষয়ক জুম ভারচুয়াল ট্রেনিং তামিমকে টি২০ বিশ্বকাপ স্কোয়াডে ফিরিয়ে আনার দাবীতে চট্টগ্রামে মানববন্ধন

সিআরবিতে নয় আইস ফ্যাক্টরি রোডে রেলওয়ের দখলকৃত জায়গায় হোক ইউনাইটেড হাসপাতাল

মাহতাব উদ্দিন চৌধুরী:
নগরীর আইস ফ্যাক্টরি রোডে অবৈধভাবে দখলকৃত রেলওয়ের জায়গায় করা মার্কেট এবং মাদারবাড়ি রেলওয়ে কলোনি পর্যন্ত বিশাল জায়গা অবৈধ দখলদারদের দখলে।যেখানে বড় মানের পাঁচটি ইউনাইটেড হাসপাতাল করা সম্ভব । আইস ফ্যাক্টরি রোডে রেলের এক মাফিয়া ডন অবৈধভাবে মার্কেট নির্মাণ করে শতকোটি টাকা লোপাট করে। পাশাপাশি মাদারবাড়ি রেলওয়ে কলোনি পর্যন্ত দখলে রাখার জন্য কেজি স্কুল , মাদ্রাসা, ফোরকানিয়া মাদ্রাসাসহ বিভিন্ন স্থাপনা নির্মাণ করে অবৈধভাবে দখল করে আছে প্রায় অর্ধ শতাধিক একর জায়গা ।রেলওয়ের কর্মকর্তাদের যোগসাজশে রেলওয়ের শত শত একর জায়গা বিভিন্ন ভাবে দখল করে আছে প্রভাবশালী ব্যক্তিরা। রেলওয়ের কর্মকর্তারা ওইসব জায়গা থেকে অবৈধ দখলদারদের উচ্ছেদ না করে চট্টগ্রামের হৃদপিণ্ড খ্যাত সিআরবিতে ইউনাইটেড হাসপাতাল করার জন্য উঠে পড়ে লেগেছে । চট্টগ্রামবাসীর দাবি সিআরবিতে নয় আইস ফ্যাক্টরি রোড এবং মাদার বাড়িস্থ রেলওয়ে কলোনি থেকে অবৈধ দখলদারদেরকে উচ্ছেদ করে ইউনাইটেড হাসপাতাল বা স্বনামধন্য প্রতিষ্ঠানকে দিয়ে আন্তর্জাতিক মানের একটি হাসপাতাল নির্মাণ করা হোক।

চট্টগ্রামবাসীর প্রাণের দাবি সিআরবিতে কোন বেসরকারি হাসপাতাল করা যাবে না, সবুজ পরিবেশ নষ্ট করা যাবে না ।
মাস্টারদা সূর্যসেন এবং বীরকন্যা প্রীতিলতার বীর চট্টলা প্রতিবাদের মাধ্যমে জানিয়ে দিয়েছে সিআরবিতে যেকোনো মূল্যে হাসপাতাল নির্মাণ প্রতিরোধ করা হবে ।
যদিও বা চট্টগ্রামের কিছু নেতা সিআরবিতে ইউনাইটেড হাসপাতাল করতে বদ্ধপরিকর ।
চট্টগ্রাম বাসী চাই ইউনাইটেড হসপিটাল এর মতো বড় হসপিটাল গুলো চট্টগ্রামে আসুক। ব্যায়বহুল হলেও চট্টগ্রামবাসী উন্নতমানের চিকিৎসা সুবিধা পাবে । উন্নত চিকিৎসার জন্য যারা ঢাকা যাচ্ছে তারা চট্টগ্রামে ইউনাইটেড হসপিটাল, ইমপেরিয়াল হসপিটাল বা এভারকেয়ারের মত হাসপাতালগুলোতে উন্নত মানের চিকিৎসা নিচ্ছে-নিবে ।

আইস ফ্যাক্টরি রোড এর মোড থেকে মাদারবাড়ি রেলওয়ে কলোনি পর্যন্ত রেলওয়ে জায়গাটি লাগোয়া।চট্টগ্রামের বিখ্যাত নিউ মার্কেট এর আশেপাশে এই এলাকাটি । এখানে হাসপাতাল করা হলে তিনটি রাস্তা পাবে ইউনাইটেড হাসপাতাল । যার কারণে যানজটমুক্ত এবং নিরিবিলি পরিবেশে চিকিৎসা সেবা সম্ভব । চট্টগ্রামবাসীর দাবি সিআরবিতে নয় আইস ফ্যাক্টরি রোডে হোক ইউনাইটেড হাসপাতাল ।
লেখকঃ সংবাদকর্মী ও সমাজকর্মী।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com