শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৬:২৮ অপরাহ্ন

শিরোনাম
সেনাবাহিনীর তত্ত্বাবধানে রামগতি – কমলনগর নদী তীর রক্ষা বাঁধ নির্মাণের দাবিতে মানববন্ধন বাষট্টির শিক্ষা আন্দোলন ও বর্তমান প্রাইভেট টিউশন নির্ভর শিক্ষা ব্যবস্থা টিআই মামুনের প্রত্যাহারে দাবীতে শ্রমিকদের কমর্সূচী নরেন্দ্র মোদির জন্মদিনে  তৃণমূল এনডিএমে অভিনন্দন চট্টগ্রামে ৪ দফা দাবীতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের মানববন্ধন ও সমাবেশ   জাতিসংঘে যোগ দিতে রাষ্ট্রপ্রধানদের টিকার প্রমাণ দিতে হবে! ইন্টারন্যাশনাল হিউম্যান রাইটস কতৃক শিক্ষকদের সাথে মত বিনিময় ও উপহার সামগ্রী প্রদান এড ভিশন বাংলাদেশ এর উদ্যোগে মত বিনিময় সভা অনুষ্ঠিত মডেল মেডিসিন শপ স্থাপন ও পরিচালনা বিষয়ক জুম ভারচুয়াল ট্রেনিং তামিমকে টি২০ বিশ্বকাপ স্কোয়াডে ফিরিয়ে আনার দাবীতে চট্টগ্রামে মানববন্ধন

প্রকৃতিকে ভালবাসা ছাড়া মনুষ্য সমাজ অর্থহীন

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, করোনাকালে প্রমাণিত হয়েছে পৃথিবীর মনুষ্য সমাজ প্রাণ-প্রকৃতি পরিচর্যা ও রক্ষণাবেক্ষণ ছাড়া সম্পূর্ণ মূল্যহীন ও অথর্ব এবং অচল। প্রকৃতির উপর মানুষ দীর্ঘদিন ধরে যে নির্দয় ও নিষ্ঠুর ধ্বংসাত্মক আচরণ করেছে সে জন্য মানুষকে এবার চরম মূল্য দিতে হচ্ছে। তাই প্রকৃতির প্রধান উপকরণ বৃক্ষের প্রতি ভালবাসাসহ প্রাণ-প্রকৃতি এবং সকল জীববৈচিত্র্যের সুরক্ষা মানুষকে নিশ্চিত করতে হবে। তিনি আজ রোবাবার সকালে ডা. জাকির হোসেন সিটি কর্পোরেশন হোমিওপ্যাথিক কলেজ ও হাসপাতাল কর্তৃক আয়োজিত বৃক্ষরোপন কর্মসূচীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
তিনি আরো বলেন, প্রাচ্যের রাণী হিসেবে এক সময় খ্যাত আজকের চট্টগ্রাম সেই এতিহ্য ও সুখ্যাতিকে হারিয়ে ফেলেছে। নানা কারণে এই নগরীর ভূ-প্রাকৃতিক বৈচিত্র্য ও সুষমা লুন্ঠিত হয়েছে। এই নগরীতে নির্বিচারে পাহাড় স্বার্থতা সামাজিক নিরাপত্তাকে হুমকীর মুখে ঠেলে দিচ্ছে। ব্যক্তিক স্বার্থপরতা, অসচেতনতা এবং খাল ও নালা-নর্দমা দখলের ঘৃণ্য মনোবৃত্তির কু-মনোবৃত্তির পরিণতি আজকের দিনের ভোগান্তি। তাই বিষয়টি বিবেচনায় নিয়ে নগরীর ঘর-বাড়ির মালিককে তাদের আঙ্গিনায় সাংবাৎসরিক বৃক্ষরোপন ও এর পরিচর্যা করার ক্ষেত্রে গুরুত্ব দিতে হবে। মনে রাখতে হবে আত্মসচেতনতাই হচ্ছে আর্থ-সামাজিক সুরক্ষার পূর্বশর্ত। এ সময় উপস্থিত ছিলেন ফিরিঙ্গীবাজার ওয়ার্ড কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, পুলক খাস্তগীর সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর লুৎফুন্নেছা দোভাষ বেবী, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, অধ্যক্ষ ডা. মোহাম্মদ আলী, কলেজ পরিচালনা পরিষদ সদস্য ও নগর ২২ মহল্লা সর্দার কমিটির সাধারণ সম্পাদক আলহাজ্ব মকছুদ আহমদ সর্দার, সদস্য ছালেহ আহম্মদ সোলাইমান, কলেজ অধ্যক্ষ ডা. নুরুল আমিন, উপাধ্যক্ষ ডা. এম.এইচ. রেজাউল করিম, ডা. অঞ্জন দত্ত, খোরশেদ আলম চৌধুরী, খুরশিদা আকতার, বিকাশ চন্দ্র মল্লিক, ওয়ার্ড আওয়ামী লীগ নেতা জাহাঙ্গীর আলম, তারেক আহম্মদ রিঙ্কু প্রমুখ।
এছাড়া সিটি মেয়র আজ ডা. জাকির হোসেন সিটি কর্পোরেশন হোমিওপ্যাথিক কলেজের পরিচালনা পর্ষদ ও ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি এন্ড ম্যাটসের পরিচালনা পরিষদের সভায় উপস্থিত থেকে প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করেন।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com