বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১, ০৮:৩৯ পূর্বাহ্ন

শিরোনাম
বোর্ডের সনদ পাবে জেএসসি-জেডিসি পরীক্ষার্থীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্মদিন নগর  মৎস্যজীবী লীগের উদ্যেগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫ তম  জন্মদিন উদযাপন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার জন্মবার্ষিকীতে চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবকলীগের আলোচনা সভা ও দোয়া মাহফিল প্রধানমন্ত্রীর জন্মদিনে ভার্চুয়াল সম্মেলনে মেয়র শেখ হাসিনা বাঙালীর আস্থা ও বিশ্বাসের ঠিকানা অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে শেখ হাসিনাকে অমৃত্য ক্ষমতায় দেখতে চাই – খোকন চৌধুরী গোলাম আকবর খোন্দকারের নেতৃত্বে বিএনপি ও অঙ্গ সংগঠনসমূহের নেতা কর্মীরা ঐক্যবদ্ধ ড্রেনে পড়ে নিখোঁজ সাদিয়ার মরদেহ উদ্ধার রেল কারখানায় টেন্ডারের আড়ালে দ্বিগুন স্ক্র্যাপ ভাগিয়ে নিচ্ছেন এসএ করপোরেশন শেখ হাসিনার ৭৫তম জন্মদিন আজ

বিভেদ ভুলে ঐক্যবদ্ধ আন্দোলনের জন্য নেতাকর্মীদের প্রস্তুত হতে হবে – শামীম

বিএনপি কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম বলেছেন, আওয়ামী লীগ সরকার দেশের মানুষকে জিম্মি করে বাক স্বাধীনতা হরণ করেছে। গণতন্ত্র হত্যা করে, ভোটের অধিকার কেড়ে নিয়ে, দেশে বাকশালী শাসন ব্যবস্থা কায়েম করেছে । নিজেদের অবৈধ ক্ষমতার মসনদ টিকিয়ে রাখার জন্য দেশকে পরাধীনতার শিকলে আবদ্ধ করে রেখেছে। বাংলাদেশকে একটা তাবেদার রাষ্ট্রে পরিণত করেছে। এ পরাধীনতার শৃঙ্খল ভাঙতে হলে জনগনকে ঐক্যবদ্ধ করে নিজেদের ভেদাভেদ ভুলে দলের নেতাকর্মীদের প্রস্তুতি নিতে হবে দুর্বার আন্দোলনের জন্য । গনতন্ত্র ভোটাধিকার ফিরিয়ে আনার জন্য গণ আন্দোলনের প্রয়োজন। তাই আমাদের সবাইকে দলকে শক্তিশালী করার জন্য কাজ করতে হবে। দলকে সুসংগঠিত ও শক্তিশালী করে জনগণকে সাথে নিয়ে তারেক রহমানের নেতৃত্বে দূর্বার আন্দোলনের জন্য প্রস্তুত থাকতে হবে।
তিনি শনিবার (১১ সেপ্টেম্বর) দুপুরে নগরীর কাজীর দেউরী মোড়স্থ সমাদর কমিউনিটি সেন্টারে কোতোয়ালি থানা বিএনপির এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
শামীম বলেন, বিএনপির লাখ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা দেওয়া হয়েছে। সারাদেশে গুম, খুন, নির্যাতন করা হচ্ছে। এর থেকে মুক্তি পেতে হলে দেশে জনতার গণঐক্য গড়ে তুলতে হবে। সেই ঐক্যের মধ্য দিয়ে ফ্যাসিস্ট সরকারকে পদত্যাগে বাধ্য করে একটি নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার ও স্বাধীন নির্বাচন কমিশনের পরিচালনায় জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে। এই লক্ষ্যে আমাদেরকে সামনের দিকে এগিয়ে যেতে হবে। চট্টগ্রামের প্রতিটি থানায় তৃণমূলের নেতাকর্মীদের সংঘটিত করে নতুন নেতৃত্ব প্রতিষ্টা করা হবে।

প্রধান বক্তার বক্তব্যে চট্টগ্রাম মহানগর বিএনপি’র আহবায়ক ডা. শাহাদাত হোসেন বলেন, রাজনীতি শুধু কথামালা নয়, রাজনীতি হচ্ছে উন্নয়নের জন্য। আওয়ামী লীগ উন্নয়নের নামে মিথ্যাচার করছে। উন্নায়নের নামে হাজার হাজার কোটি টাকার প্রকল্প আত্মসাত করেছে আওয়ামী লীগ সরকার। মেগা প্রকল্পের নামে মেগা দুর্নীতি হচ্ছে। কিন্তু সেই সকল দুর্নীতিবাজদের বিচার হয় না। দেশে গণতন্ত্র নেই, আইনের শাসন নেই, মানুষের বাক স্বাধীনতা নেই।দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে বন্দি রেখে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা সম্ভব নয়। দেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে হলে আগে বেগম খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে। বেগম খালেদা জিয়ার মুক্তির মাধ্যমে দেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা হবে। দেশের মানুষ তাদের ভোটাধিকার ফিরে পাবে।
ডা. শাহাদাত হোসেন আরো বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমানের নেতৃত্বে বিএনপিকে একটি শক্তিশালী সুশৃংখল সংগঠনে পরিণত হবে। আমরা প্রতিটি ওয়াার্ডে ওয়ার্ডে কারানির্যাতিত তৃনমুল নেতাকর্মীদের মতামতের ভিত্তিতে কমিটি গঠন করব। আন্দোলন-সংগ্রামের জন্য শক্তিশালী সংগঠনে পরিণত করতে দলের সকল নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসতে হবে।
বিশেষ অতিথির বক্তব্যে চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্যসচিব আবুল হাশেম বক্কর বলেন, এই অবৈধ সরকার ক্ষমতায় এসে দেশকে একটি ফ্যাসিবাদী রাষ্ট্রে পরিণত করেছে। এই ফ্যাসিবাদী সরকার থেকে মুক্তি পেতে হলে ঐক্যবদ্ধ ভাবে আন্দোলন করতে হবে। দেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করতে হবে। আমরা চট্টগ্রাম মহানগর বিএনপি প্রতিটি ওয়ার্ডে শক্তিশালী ইউনিটে পরিণত করতে থানায় থানায় কর্মসূচি হাতে নিয়েছি। সকলকে ঐক্যবদ্ধভাবে সংগঠনকে
শক্তিশালী করতে এগিয়ে আসতে হবে।

কোতোয়ালি থানা বিএনপির সভাপতি মনজুর রহমান চৌধুরীর সভাপতিত্বে সাধারণ সম্পাদক আলহাজ জাকির হোসেনের সঞ্চালনায় মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন,চট্টগ্রাম মহানগর বিএনপি’র সিনিয়র যুগ্ন আহবায়ক এম এ আজিজ, অ্যাডভোকেট আব্দুস সাত্তার, এসএম সাইফুল আলম,কাজী বেলাল উদ্দিন, ইয়াছিন চৌধুরী লিটন, আব্দুল মান্নান, হারুন জামান, মোহাম্মদ আলী, আহমেদুল আলম চৌধুরী রাসেল, কামরুল ইসলাম, আরো উপস্থিত ছিলেন হাজী নুরুল আক্তার, শিহাব উদ্দিন মোবিন, হাজী নুরুল হক, সালাউদ্দিন লাতু,ইউসুফ সিকদার,ওয়ার্ড় বিএনপির সভাপতিদের মধ্যে উপস্থিত ছিলেন এস এম মফিজ উল্লাহ , আলাউদ্দিন আলী নূর, আক্তার খান, খন্দকার নুরুল ইসলাম, আলী আব্বাস খান, দিদারুল রহমান লাভু, রাশেদ পারভেজ সুজন, ওয়ার্ড বিএনপি’র সাধারণ সম্পাদকদের মধ্যে উপস্থিত ছিলেন সাদেকুর রহমান রিপন, সাব্বির আহমেদ, সৈয়দ আবুল বশর, হাজী আবুল ফয়েজ, জসিম মিয়া, বিএনপি নেতা মোহাম্মদ আলমগীর, ফরিদ উদ্দিন, ইলিয়াস সর্দার, জামাল উদ্দিন আহমেদ, সৈয়দ হারুনুর রশিদ, আবুল কালাম, এস এম সাইফুল ইসলাম সেলিম,হাফিজুল ইসলাম মিলন, নাজমুল হক ফিরোজ,মোঃ দিদারুল ইসলাম ,আনোয়ার হোসেন, মোহাম্মদ ইসহাক, ইউসুফ খান আব্দুস শুক্কর,মোহাম্মদ রিয়াদ হোসেন,মোহাম্মদ নেজাম উদ্দিন, মোঃ সালাউদ্দিন, আব্দুল লতিফ মঞ্জু, খাইরুল বাশার, এ এফ এ রুমী, সৌরভ প্রিয় পাল প্রমুখ নেতৃবৃন্দ।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com