বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৮:৫৪ পূর্বাহ্ন

ক্রান্তিকালে জিয়ার প্রতিষ্ঠিত বিএনপিই স্বৈরাচারকে হটিয়ে গনতন্ত্র প্রতিষ্ঠা করবে:গোলাম আকবর খোন্দকার

বিএনপি’র প্রতিষ্ঠাবার্ষিকীর উপলক্ষে আজ বিকেল ৩টায় দলীয় কার্যালয়ে চট্টগ্রাম উত্তর জেলা বিএনপি’র এক আলোচনা সভায় সভাপতির ভাষণে চেয়ারপার্সনের উপদেষ্টা ও চট্টগ্রাম উত্তর জেলা বিএনপি’র আহবায়ক গোলাম আকবর খোন্দকার উপরোক্ত মন্তব্য করেন।আকবর খোন্দকার বলেন দেশের এক চরম ক্রান্তিকালে ৪৩ বছর আগে মহান স্বাধীনতার ঘোষক, পাকিস্তানি বাহিনীর বিরুদ্ধে প্রথম বিদ্রোহী, বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা, বিশ্বনন্দিত নেতা, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বাংলাদেশকে একদলীয় দুঃশাসনের করাল গ্রাস থেকে রক্ষার জন্য বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি প্রতিষ্ঠা করেন। তখন থেকেই বিএনপির নেতৃত্বে গনতন্ত্র প্রতিষ্ঠাও দেশের মানুষের উন্নয়ন এবং বিশ্বের সকল রাষ্ট্রের সঙ্গে সমমর্যাদার ভিত্তিতে সৌহার্দ্য ও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক স্থাপনে নিরলস কাজ করে আসছিল। কিন্তু আবারো গণবিরোধী শক্তি রাতের আঁধারে ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে ক্ষমতা কুক্ষিগত করে গনতন্ত্রকে হত্যা করে স্বৈরাচারী শাসন কায়েম করে দুর্নীতির স্বর্গরাজ্যে পরিণত করেছে। শুধু তাই নয় শহীদ জিয়ার বিরুদ্ধে অপপ্রচারে লিপ্ত হয়ে মুক্তিযুদ্ধকে একটি বিশেষ দলের একচেটিয়া সম্পত্তিতে পরিণত করতে চায়।
তিনি নেতা কর্মীদের বলেন দেশের ক্রান্তিকালে শহীদ জিয়ার প্রতিষ্ঠিত বিএনপিকেই স্বৈরাচারের বিরুদ্ধে রুখে দাঁড়িয়ে গনতন্ত্র, মুক্তিযুদ্ধের আদর্শ তথা জিয়ার আদর্শ বাস্তবায়নের করতে হবে।
এজন্য রাজপথের সংগ্রাম জোরদার করার জন্য নেতাকর্মীদের প্রস্তুতি নেয়ার আহ্বান জানান।
সভায় বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক হারুনুর রশিদ,এম এ হালিম,অধ্যাপক ইউনুস চৌধুরী, নুরুল আমিন
নূর মোহাম্মদ, জসিম শিকদার, ,কর্ণেল আজিম উল্লাহ বাহার ,আজম খান,
এডভোকেট আবু তাহের,
আবদুল আউয়াল চৌধুরী,
অধ্যাপক জসিম উদ্দিন চৌধুরী,সেলিম চেয়ারম্যান,
আবু আহমেদ হাসনাত,
নুরুল আমিন চেয়ারম্যান, কাজী সালাউদ্দিন,শওকত আলী নূর,অধ্যাপক কুতুব উদ্দিন বাহার,শাহীদুল ইসলাম চৌধুরী, সোলাইমান মঞ্জু, অধ্যাপক মহসিন, জাকির হোসেন,মোবারক হোসেন কাঞ্চন,ডাঃ কমল কদর,সালাউদ্দিন সেলিম চেয়ারম্যান, আনোয়ার হোসেন, দিদারুল আলম মিয়াজী ,মাহবুব ছাপা, আবু জাফর চৌধুরী,আজমত আলী বাহাদুর, কামাল উদ্দিন, হাসান মোহাম্মদ জসিম,আতিকুল ইসলাম লতিফি ,মোঃ ছিদ্দিক,মুরাদ চৌধুরী, সৈয়দ নাছির উদ্দিন, মোঃ আইয়ুব,জাহিদুল আফসার জুয়েল,নার্গিস আক্তার, এইচ এম নুরুল হুদা,
আলাউদ্দিন,শওকত আকবর সোহাগ,গিয়াস উদ্দিন,
ওসমান গনি,হুজ্জাতুল ইসলাম ও মোঃ ওয়াসিম,
প্রমূখ
সভার শেষ পর্যায়ে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে একটি কেক কাটা হয়।

এছাড়া সকাল ১১টায় চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির আহ্বায়ক গোলাম আকবর খোন্দকার নেতৃত্বে উত্তর জেলা বিএনপির নেতৃবৃন্দ বিপ্লব উদ্যানে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ জিয়ার প্রতি সম্মান প্রদর্শন করে।

,

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com