শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৯:৩১ অপরাহ্ন

অস্ট্রেলিয়াকে ৬২ রানে গুটিয়ে বাংলাদেশের উৎসব

মাত্র ৬২ রানে গুটিয়ে গেলো অস্ট্রেলিয়া। শেষ টি-টোয়েন্টিতে আরও দিশেহারা সফরকারীরা। তাতে অজিদের সর্বনিম্ন স্কোরের লজ্জায় ডুবিয়ে সিরিজ শেষ করলো বাংলাদেশ। বোলারদের দুর্দান্ত পারফরম্যান্সে পঞ্চম টি-টোয়েন্টি ৬০ রানে জিতেছে বাংলাদেশ।

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানরা দাঁড়াতেই পারেননি। সাকিব আল হাসান ও মোহাম্মদ সাইফউদ্দিনের বোলিংয়ের সামনে ১৩.৪ ওভারে মাত্র ৬২ রানে অলআউট হয়েছে অস্ট্রেলিয়া। তাই ১২২ রান করেও বাংলাদেশ পেয়েছে বড় জয়। অজিদের লজ্জায় ডুবিয়ে আগেই পাঁচ ম্যাচের সিরিজ নিশ্চিত করা বাংলাদেশ মিশন শেষ করলো ৪-১ ব্যবধানে এগিয়ে থেকে।

শেষ ১৪ রান তুলতে ৭ উইকেট হারিয়েছে অস্ট্রেলিয়া। তাদের ওপর ঝড় বইয়ে দিয়েছেন সাইফউদ্দিন ও সাকিব। শুরুটা করেন সাইফউদ্দিন। তার জোড়া আঘাতের পর সাকিবের ঘূর্ণি জাদু শুরু। ৩.৪ ওভারে মাত্র ৯ রান দিয়ে ৪ উইকেট নেওয়ার পথে অনন্য এক কীর্তিও গড়ে ফেলেন সাকিব। টি-টোয়েন্টি ইতিহাসের একমাত্র ক্রিকেটার হিসেবে ১ হাজার রান ও ১০০ উইকেটের রেকর্ড গড়েন তিনি।

টিম কম্বিনেশন একটা কারণ ছিল। তাছাড়া উইনিং কম্বিনেশনের ব্যাপারও ছিল। তাই সাইফউদ্দিনের সুযোগ হয়নি। শেষ টি-টোয়েন্টিতে এসে সুযোগ পেয়েই নিজেকে চেনালেন এই পেসার। তার শিকার অ্যালেক্স ক্যারি (৩), মোয়েসেস হেনরিকস (৩) ও অ্যাশটন অ্যাগার (২)। সব মিলিয়ে ৩ ওভারে ১২ রান দিয়ে সাইফউদ্দিনের শিকার ৩ উইকেট।

তবে তাদের আগে বাংলাদেশকে দারুণ শুরু এনে দিয়েছিলেন নাসুম আহমেদ। ২ ওভারে ৮ রান দিয়ে তার শিকার ২ উইকেট। ড্যান ক্রিস্টিয়ানকে আউট করার পর প্যাভিলিয়নের পথ দেখান ফর্মে থাকা মিচেল মার্শকে। বাংলাদেশের দুর্দান্ত বোলিংয়ের সামনে সর্বোচ্চ ২২ রানের ইনিংস খেলেন ম্যাথু ওয়েড। তিনি ছাড়া আর একজনই কেবল যেতে পেরেছেন দুই অঙ্কের ঘরে। বেন ম্যাকডারমট করেন ১৭ রান।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com