বুধবার, ২৩ জুন ২০২১, ০২:২২ পূর্বাহ্ন

কোরাল রীফ রহমান হেরিটেজ হোটেল কক্সবাজারের বিরুদ্ধে বেআইনি ও চুক্তি বিরোধী র্কায্যকলাপের অভিযোগ

আজ শুক্রবার বিকালে চট্টগ্রাম প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে কোরাল রীফ রহমান হেরিটেজ হোটেল কক্সবাজার বিরুদ্ধে  বেআইনি ও চুক্তি বিরোধী র্কায্যকলাপের অভিযোগ করেছেন চট্টগ্রাম শ্লট ওর্নাস এসোসিয়েশন এর সভাপতি শামছুল আনোয়ার খান।

তিনি অভিযোগ করেন,  কোরাল রীফ প্রপার্টিজ লি: (সি আর পি এল) কর্তৃক সংঘটিত বিভিন্ন অবৈধ, বেআইনী ও চুক্তি বর্হিভূত অন্যায় অনিয়মের মাধ্যমে আমরা স্লট মালিকদের নায্য অধিকার হতে বঞ্চিত হচ্ছি। আমরা স্লট মালিকগণ হোটেলের মালিক হওয়া সত্বেও ডেভেলপার সি আর পি এল হোটেলের মালিক সেজে তাদের ইচ্ছামত কার্যক্রম চালিয়ে যাচ্ছে।কোরাল রীফ প্রপার্টিজ লিঃ কর্তৃক প্রস্তুতকৃত ব্রুশিয়ার এবং প্রচারিত বিজ্ঞাপনে ১ বেড , ১ লিভিং , ১ বাথ , ১ বারান্দা , ও ড্রেসিং স্পেস সহ স্বয়ংসম্পূর্ণ স্যুট বরাদ্দ করা হবে মর্মে  ওনারদের অবহিত করা সত্ত্বেও তারা তদমতে স্যুট নির্মাণ করেননি । তারা বিনিয়োগকারীদের অন্ধকারে রেখে বিক্রয় চুক্তিপত্রে উল্লেখিত স্যুটের সাইজের চেয়ে অনেক ছোট সাইজের রুম নির্মাণ করে অধিকন্তু আবার রুমের স্কয়ার ফিট বৃদ্ধি পেয়েছে বলে অমূলক দাবি করে , বিভিন্ন শ্লট মালিকদের নিকট থেকে বিভিন্ন পরিমাণ টাকা আদায় করে ।উক্ত প্রপার্টিজ কর্তৃক সম্পদিত বিক্রয় চুক্তিপত্র ও প্রচারিত বিজ্ঞাপনে হোটেলে মোটট ২৩৬ টি স্যুট নির্মাণ করে একটি স্যুটকে সর্বোচ্চ ১২ টি স্লটে ভাগ করা হবে মর্মে উল্লেখ করা হয় । তদমতে ভূমি মালিকের অংশসহ হোটেলের সর্বমোট স্লটের সংখ্যা হয় ২৩৬ x ১২ = ২৮৩২ টি । কিন্তু সি আর পি এল কর্তৃপক্ষ এখন প্রকৃত অবস্থা থেকে সরে এসে অবৈধ ভাবে একটি কর্মাশিয়াল প্রজেক্টে পুরো কনস্ট্রাকশন এরিয়াকে স্কয়ার ফিট হিসেবে ধরে প্রকৃত ২৮৩২ টি সুটের চেয়ে কাগজে কলমে বাড়িয়ে প্রায় ৪,০০০ এর কাছাকাছি সুট গায়ের জোরে গণনা করে এক পাক্ষিকভাবে বিক্রি করেছে । এতে প্রকৃত সুট মালিকগণ মারাত্মক ভাবে ক্ষতির সম্মুখীন হচ্ছে । এভাবে প্রকৃত ২৮৩২ টি সুটের অধিকাংশ সুট বিক্রি করে দিয়েও তারা নাকি এখনও হোটেলের প্রায় অর্ধেকের মালিক । অথচ বিক্রয় দলিলে কমন স্পেস , লবি , সিড়ি , পার্কিং স্পেস ইত্যাদি আমরা সুট মালিকদেরও প্রাপ্য হিসাবে উল্লেখিত আছে ।

ভিডিও দেখতে এই লিংকে ক্লিক করুন

তিনি বলেন,কোরাল রীফ প্রপার্টিজ লিঃ কর্তৃপক্ষ নির্মিত ১৬ তলা বিশিষ্ট “ কোরাল রীফ রহমান হেরিটেজঃ নামীয় হোটেল আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন কোন চেইন হোটেল ম্যানেজম্যান্ট কর্তৃক পরিচালনায় সিদ্বান্ত থাকলেও তা না করে সি আর পি এল এবং ভূমি মালিক যৌথভাবে “ গ্র্যান্ড হেরিট্যাজ লিঃ ” নামক কোম্পানী গঠন করে  মো: ফখরুল ইসলাম কোম্পানীর চেয়ারম্যান এবং ভূমি মালিক  মুজিবুর রহমান কোম্পানীর ম্যানেজিংডাইরেক্টর হিসাবে তাদের ইচ্ছামত হোটেল পরিচালনা করেন ।

বিক্রয়কালীন চুক্তি মোতাবেক বিষয় সমূহ আগামী ৩০ দিনের মধ্যে দ্রুত নিষ্পত্তি করা না হলে মানববন্ধন,অফিস ঘেরাসহ আইনী ব্যবস্থা নেওয়া হবে বলে জানান।

 উক্ত সংবাদ সম্মেলনে আরও  উপস্থিত ছিলেন, মুহাম্মদ গোলাম সারওয়ার, আহ্বায়ক, কেন্দ্রীয় স্লট এডহক কমিটি, জাহিদ হোসেন ফিরোজ,কেন্দ্রীয় স্লট এডহক কমিটি,  চট্টগ্রাম স্লট ওনার্স এসোসিয়েশন এর সিনিয়র সহ সভাপতি দিদারুল ইসলাম, , সাধারণ সম্পাদক আলী হায়দার মামুন।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com