বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১, ০৮:০৯ পূর্বাহ্ন

শিরোনাম
বোর্ডের সনদ পাবে জেএসসি-জেডিসি পরীক্ষার্থীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্মদিন নগর  মৎস্যজীবী লীগের উদ্যেগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫ তম  জন্মদিন উদযাপন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার জন্মবার্ষিকীতে চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবকলীগের আলোচনা সভা ও দোয়া মাহফিল প্রধানমন্ত্রীর জন্মদিনে ভার্চুয়াল সম্মেলনে মেয়র শেখ হাসিনা বাঙালীর আস্থা ও বিশ্বাসের ঠিকানা অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে শেখ হাসিনাকে অমৃত্য ক্ষমতায় দেখতে চাই – খোকন চৌধুরী গোলাম আকবর খোন্দকারের নেতৃত্বে বিএনপি ও অঙ্গ সংগঠনসমূহের নেতা কর্মীরা ঐক্যবদ্ধ ড্রেনে পড়ে নিখোঁজ সাদিয়ার মরদেহ উদ্ধার রেল কারখানায় টেন্ডারের আড়ালে দ্বিগুন স্ক্র্যাপ ভাগিয়ে নিচ্ছেন এসএ করপোরেশন শেখ হাসিনার ৭৫তম জন্মদিন আজ

স্বরসতি হচ্ছে জ্ঞান ও বিদ্যার দেবী -ডাঃ শাহাদাত

চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডাঃ শাহাদাত হোসেন বলেছেন, যুগ যুগ ধরে এই দেশের মাটিতে সকল সম্প্রদায়ের মানুষ সৌহার্দ ও ভ্রাতৃত্বের মধ্য দিয়ে বসবাস করে আসছে। বিভিন্ন সময়ে একসাথে অধিকার রক্ষার জন্য সংগ্রাম করেছে। আমরা এই দেশ নির্মাণ করতে চেয়েছি সত্যিকার অর্থে অসাম্প্রদায়িক ও গণতান্ত্রিক বাংলাদেশ হিসেবে। কিন্তু বর্তমান অগণতান্ত্রিক সরকারের সময়ে মানুষ গণতান্ত্রিক অধিকারগুলো সত্যিকার অর্থে ভোগ করতে পারছে না। বিভিন্ন সময়ে আওয়ামীলীগের নেতাকর্মীরা হিন্দু সম্প্রদায়ের ঘর বাড়ী, জায়গা সম্পত্তি দখল করে নিয়েছে। পূজার সময় তারা প্রতিমা ভাংচুর করেছে। অথচ বিএনপি সবসময় সকল সম্প্রদায়ের মানুষের পাশে ছিল। বর্তমানে দেশের প্রতিটি রন্ধ্রে রন্ধ্রে দুর্নীতি ঢুকে পড়েছে। এই দুর্নীতি থেকে মুক্তি পেতে হলে আমাদের সন্তানকে সুশিক্ষায় শিক্ষিত হতে হবে। স্বরসতি হচ্ছে জ্ঞান ও বিদ্যার দেবী। তাই সুশিক্ষায় শিক্ষিত হয়ে দুর্নীতিমুক্ত জাতি গঠন করতে হবে। আমাদের প্রার্থনা হোক, বাংলাদেশ থেকে অন্যায়, অত্যাচার ও নির্যাতন চলে যাক। আমরা অন্ধকার থেকে আলোয় যেতে চাই। আমরা মুক্ত বাংলাদেশ দেখতে চাই। তিনি সবাইকে স্বরসতি পূজার শুভেচ্ছা জানান এবং সবার কল্যাণ কামনা করেন।

তিনি বুধবার (১৬ ফেব্রæয়ারী) সন্ধায় স্বরসতি পূজা উপলক্ষে মোহাম্মদপুর নিতাই সংঘের উদ্যোগে মোহাম্মদপুরস্থ খতিবের হাট মুনস্টার চত্তরে বস্ত্র বিতরন ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

প্রধান বক্তার বক্তব্যে চট্টগ্রাম দক্ষিন জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান বলেন, বিএনপি সা¤প্রদায়িক স¤প্রীতিতে বিশ্বাসী। বেগম খালেদা জিয়ার সময় রোজা ও পূজা একসাথে হয়েছে। কিন্তু বর্তমান ক্ষমতাসীনদলের সন্ত্রাসীরা এখন মন্দির ও প্রতিমা ভাংচুর করে। বিশ্বজিৎ দাশকে কুপিয়ে হত্যা করে। মা-বোনদের ধর্ষণ করে। হিন্দুদের সম্পত্তি দখল করে। তাদের কোন বিচার হয় না। আইনের শাসন না থাকার কারণে দেশে এখন দুর্নীতি প্রাতিষ্ঠানিক রূপ পেয়েছে।

নিতাই সংঘের সাধারণ সম্পাদক জিশু চৌধুরীর সভাপতিত্বে ও প্রদিপ ধর শতদ্বীপ এর পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক ইসকান্দর মির্জা, সাবেক সহ-দপ্তর সম্পাদক মোঃ ইদ্রিস আলী, মহানগর ছাত্রদলের সাবেক সহ-সভাপতি জসিম উদ্দীন চৌধুরী, পাঁচলাইশ থানা যুব দলের আহবায়ক মোঃ আলী সাকি, চট্টগ্রাম মহানগর যুবদলের সাংগঠনিক সম্পাদক এমদাদুল হক বাদশা, যুগ্ম সম্পাদক ও নিতাই সংঘের উপদেষ্ঠা সেলিম উদ্দীন রাসেল, চান্দগাঁও থানা যুবদলের আহবায়ক গোলজার হোসেন, নগর যুব দলের সহ সম্পাদক হাফেজ মোঃ কামাল। বক্তব্য রাখেন যুবদলের নেতা সাইদুল ইসলাম, সোলাইমান মনা, রাসেল আহমদ, নিতাই সংঘের নেতৃবৃন্দ সতজিৎ বড়–য়া রুপু, অজয় ঘোষ, বিজয় ঘোষ, জিসু দেব, শিমুল দে, মিল্টন দাশ, প্রদিপ ধর, হৃদয় মিত্র, বিপ্লব ঘোষ, রানী চৌধুরী, জয়মিত্র প্রমুখ। 

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com