শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৭:১৫ অপরাহ্ন

শিরোনাম

মৎস্য আইন বাতিলের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ

সামুদ্রিক মৎস্য বিধিমালা ২০২১এর খড়সায় দুইটি কালো আইন বাতিলের দাবীতে সামুদ্রিক মৎস্য আহরণকারী বোট মালিক সমিতির উদ্যেগে আজ বুধবার সকালে নগরীর নতুন ফিসারী ঘাটের সামনে সড়কে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।
সামুদ্রিক মৎস্য আহরণকারী বোট মালিক সমিতির সভাপতি নুরউদ্দীনের সভাপতিত্বে বক্তব্য রাখে সাধারণ সম্পাদক আলহ্বাজ আমিনুল হক বাবুল সরকার , যুগ্নর সাধারণ সম্পাদক মো: আনোয়ার হোসেন,উপদেষ্টা আলহ্াজ মোহা: আলি সওদাগর , মো: জাহাঙ্গির আলম কো: মো: নজরুল ইসলাম কো: , মো: সিরাজ কো:, এ কে এম ফজলুল হক, মো: কাউছারুজজ্জামান ও মো: জাহাঙ্গিরসহ প্রমুখ।
বক্তারা বলেন,২১টি ধারার মধ্যে ১৯টি ধারা মেনে নিলেও অবশিষ্ট দৃইটি ধারা বিশেষ করে ,সামুদ্রিক যাত্রা অনুমতি ১০দিনের জায়গায় ১বৎসর ও ২৫লক্ষ টাকা অর্থদন্ড বাতিলের দাবী জানান।
সাধারণ সম্পাদক আলহ্বাজ আমিনুল হক বাবুল সরকার বলেন,১০দিনের জায়গায় ১বৎসর এবং জরিমানা ৫হাজার টাকার উপর দিতে পারব না। সরকারের ভাবমূর্তি ক্ষুর্ণ করতে ও সাগরকে ধ্বংস করতে আমলারা গরীব মানুষের উপর আইন ছাপিয়ে দিয়ে সরকার ও মৎস্যজীবিদের মুখামুখি করে দিয়েছেন। সমুদ্র বিজয়ের সফলতা ধরে রাখতে গরীব মানুষের দিগে থাকিয়ে ২০২১ এর ধারা কালো আইন বাতিল করতে হবে।গভীর সমুদ্রে গিয়ে জীবনবাজী রেখে মাছ আহরণ করে।এইসব মাছ আহরণকারীদের উপর কালো আইন চাপিয়ে দিলে দেশে বেকার ও সন্ত্রাস রাহাজানী বেড়ে যাবে। দেশ অর্খনৈতিক ভাবে পিছিয়ে যাবে।
তিনি হুসিয়ারি উচ্ছারণ করে বলেন , মৎস্য অধিদপ্তর ও মন্ত্রাণালয় যে মৎস্যনীতি ঘোষনা করেছেন তা বাতিলে কার্যকর ব্যবস্থা না নিলে , আমরা সভা করে সিদ্ধান্ত নের। সিদ্ধান্ত মোতাবেক এই কালো আইন বাতিলে কর্মসুচি ঘোষনা করব।
প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষন করে তিনি বলেন, আপনি গরীবের বন্ধু।গরীবদের বাচাতে এগিয়ে আসুন। বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ বিনির্মাণে যারা ষড়যন্ত্র করছে তাদের দাতঁভাঙ্গা জবাব দিন।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com