শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৭:১৭ অপরাহ্ন

শিরোনাম

অনেক পশ্চিমা দেশও ভ্যাকসিন পায়নি: নওফেল

দেশের মানুষকে করোনার ভ্যাকসিন দেওয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার আরেকটি কূটনৈতিক দাবি করে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, অনেক পশ্চিমা দেশও ভ্যাকসিন পায়নি অথচ আমরা পেয়েছি।

তিনি বলেন, প্রতিবেশী দেশ ভারত থেকে করোনার ভ্যাকসিন উপহার পেয়েছি।
অনেক ভ্যাকসিন আমরা ক্রয় করেছি। তাই সুস্থ থাকতে স্বাস্থ্যবিধি মেনে ভ্যাকসিন নেবেন সবাই।

রোববার (১৩ ফেব্রুয়ারি) বিকেলে নগরের সিআরবির শিরীষতলায় আবৃত্তি সংগঠন প্রমার বসন্ত উৎসবে তিনি এসব কথা বলেন।

প্রমার সাধারণ সম্পাদক বিশ্বজিৎ পালের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন ভারতের সহকারী হাইকমিশনার অনিন্দ্য ব্যানার্জী, চট্টগ্রাম সিটি করপোরেশনের বিদায়ী প্রশাসক খোরশেদ আলম সুজন, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান। বক্তব্য দেন প্রমার সভাপতি রাশেদ হাসান।

নওফেল বলেন, এ বছরই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মশতবার্ষিকী। করোনার কারণে আমাদের অনেক উদযাপন অনুষ্ঠান কমে গেছে, সংকুচিত করতে হয়েছে। এ বছর স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠান বড় পরিসরে করবো।

তিনি বলেন, সাংস্কৃতিক উপাদানগুলো তরুণ প্রজন্মের কাছে প্রতিষ্ঠিত করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, সমৃদ্ধশালী হচ্ছে।
ভারতীয় সহকারী হাইকমিশনার অনিন্দ্য ব্যানার্জী বলেছেন, ছয়টি ঋতুর মধ্যে সেরা ঋতু হলো বসন্ত। আজ প্রকৃতি সেজেছে অপরূপ সাজে। এবারের বসন্ত আর দশটি বসন্তের মতো নয়। কারণ বৈশ্বিক বিরূপ প্রভাব।

তিনি বলেন, করোনার ভ্যাকসিন আবিষ্কার হয়েছে এবং তা বাংলাদেশের মানুষ পেয়েছে। গর্বের সঙ্গে বলতে পারি, ভারত সরকার বরাবরের মতো এবারও বাংলাদেশকে সবচেয়ে কাছে টেনেছে। প্রথম বাংলাদেশকে করোনার ২০ লাখ ভ্যাকসিন দিয়েছে সেরাম ইনস্টিটিউট। সামনেও সাহায্যের হাত বাড়িয়ে দেবে ভারত।

অনিন্দ্য ব্যানার্জি বলেন, উপমহাদেশে সবচেয়ে বড় বৈশিষ্ট্য হলো ভারত ও বাংলাদেশের সাংস্কৃতিক উপাদান একই। একই ঐতিহ্য বহন করছে দুই দেশ। মৌলবাদী চিন্তাধারা সমাজে সবচেয়ে বড় বাধা। মধ্যযুগীয় ধ্যান-ধারণা থেকে উত্তরণের জন্য সাংস্কৃতিক চর্চার বিকল্প নেই।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com