শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৬:২৪ অপরাহ্ন

শিরোনাম
সেনাবাহিনীর তত্ত্বাবধানে রামগতি – কমলনগর নদী তীর রক্ষা বাঁধ নির্মাণের দাবিতে মানববন্ধন বাষট্টির শিক্ষা আন্দোলন ও বর্তমান প্রাইভেট টিউশন নির্ভর শিক্ষা ব্যবস্থা টিআই মামুনের প্রত্যাহারে দাবীতে শ্রমিকদের কমর্সূচী নরেন্দ্র মোদির জন্মদিনে  তৃণমূল এনডিএমে অভিনন্দন চট্টগ্রামে ৪ দফা দাবীতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের মানববন্ধন ও সমাবেশ   জাতিসংঘে যোগ দিতে রাষ্ট্রপ্রধানদের টিকার প্রমাণ দিতে হবে! ইন্টারন্যাশনাল হিউম্যান রাইটস কতৃক শিক্ষকদের সাথে মত বিনিময় ও উপহার সামগ্রী প্রদান এড ভিশন বাংলাদেশ এর উদ্যোগে মত বিনিময় সভা অনুষ্ঠিত মডেল মেডিসিন শপ স্থাপন ও পরিচালনা বিষয়ক জুম ভারচুয়াল ট্রেনিং তামিমকে টি২০ বিশ্বকাপ স্কোয়াডে ফিরিয়ে আনার দাবীতে চট্টগ্রামে মানববন্ধন

জলবায়ু পরিবর্তন বিষয়ে ছাত্রছাত্রীদের মাঝে জ্ঞান ও দক্ষতা বৃদ্ধি করা প্রয়োজন

জলবায়ু পরিবর্তন বিষয়ে ছাত্রছাত্রীদের মাঝে জ্ঞান ও দক্ষতা বৃদ্ধি করা প্রয়োজন।
জলবায়ু জনিত কারণে অভিবাসন-প্রেক্ষিত চট্টগ্রাম বিষয়ক আলোচনা সভায় প্রধান অতিথি অতিরিক্তি বিভাগীয় কমিশনার ( উন্নয়ন) মোহাম্মদ মিজানুর রহমান এই সব কথা বলেন।
আলোচনা সভাটি জয়নাব বেগম চৌধুরী সঞ্চালনে সংশপ্তক এর ভাইস চেয়ারম্যান পার্থ প্রতীম দাশ এর সভাপতিত্বে স্বাগত বক্তব রাখেন সংশপ্তক এর প্রধান নির্বাহী লিটন চৌধুরী। সভায় জলবায়ু পরিবর্তন বিষয়ে প্রেজেন্টশন প্রদান করেন ক্লাইমেট চেঞ্জ এক্সপার্ট ম. আবদুর রহমান রানা।
এই সময় প্রধান অতিথি বলেন, সরকারী -বেসরকারী শিক্ষা ইন্সটিউট গুলোতে জলবায়ু বিষয়ক শিক্ষাও বৃদ্ধি করা করা প্রয়োজন বৈশি^ক উষ্ণায়নের প্রভাবে সারা বিশে^ হিমবাহের গলন, অগ্নৎপাত, সুনামি, মরুকরণসহ নানাবিধ দুর্যোগের প্রাদুর্ভাব বেড়ে গিয়েছে এবং এর প্রভাব বাংলাদেশেও বিদ্যামান। বিগত কয়েক দশকে বাংলাদেশে উদ্বেগজনক হারে প্রাকতিক দুর্যোগ আঘাত হানছে যার মধ্যে অতিবৃষ্টি, বন্যা, ভ’মিধ্বস, সাইক্লোন, খরা উল্লেখযোগ্য।
সার্বিক সহযোগিতায় ছিলেন অগ্রদুত দাশগুপ্ত, ডেপুটি ডিরেক্টর পলাশ চন্দ্র দাশ ,ফিন্যান্স ম্যাানেজার ও সাইফুল আলম এডমিন ম্যানেজার । আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মোহাম্মদ আসাদুর রহমান, আবহাওয়া অধিদপ্তর চট্টগ্রাম এর নিউটন দাশ , ফায়ারসার্ভিস ও সিভিল সার্ভিস,চট্টগ্রামের বিদ্যুৎ কান্তি নাথ, সহকারী অধ্যাপক, প্রিমিয়ার বিশ^বিদ্যালয়, সাবেক কাউন্সিলর আবিদা আজাদ, উৎপল বড়–য়া, প্রধান নির্বাহী বিবিএফ মোহাম্মদ আলী সিকদার, প্রধান নির্বাহী স্বপ্নীল ব্রাইট ফাউন্ডেশন ও অন্যান ̈ এনজিও প্রতিনিধি, সাংবাদিক ও বস্তি উন্নয়ন কমিটি সভাপতি মোঃ মঈনুদ্দিন ও বিভিন্ন এলাকা থেকে আগত
আলোচনা সভাটি আয়োজন করেন , বেসরকারী উন্নয়ন সংস্থা সংশপ্তক, একশনএইড ।
সভায় প্রশ্নোত্তর পর্বে অভিবাসীদের বিভিন্ন প্রশ্নে উত্তর প্রদানে সহায়তা করেন কৃষিবিদ রফিকুল ইসলাম ও অভিবাসীবৃন্দ। সভায় জলবায়ু পরিবর্তন জনিত অভিবাসীদের জন্যে বাসস্থান প্রদানের জন্যে সরকারের কাছে দাবী জানান।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com