বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১, ০৮:৫২ পূর্বাহ্ন

শিরোনাম
বোর্ডের সনদ পাবে জেএসসি-জেডিসি পরীক্ষার্থীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্মদিন নগর  মৎস্যজীবী লীগের উদ্যেগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫ তম  জন্মদিন উদযাপন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার জন্মবার্ষিকীতে চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবকলীগের আলোচনা সভা ও দোয়া মাহফিল প্রধানমন্ত্রীর জন্মদিনে ভার্চুয়াল সম্মেলনে মেয়র শেখ হাসিনা বাঙালীর আস্থা ও বিশ্বাসের ঠিকানা অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে শেখ হাসিনাকে অমৃত্য ক্ষমতায় দেখতে চাই – খোকন চৌধুরী গোলাম আকবর খোন্দকারের নেতৃত্বে বিএনপি ও অঙ্গ সংগঠনসমূহের নেতা কর্মীরা ঐক্যবদ্ধ ড্রেনে পড়ে নিখোঁজ সাদিয়ার মরদেহ উদ্ধার রেল কারখানায় টেন্ডারের আড়ালে দ্বিগুন স্ক্র্যাপ ভাগিয়ে নিচ্ছেন এসএ করপোরেশন শেখ হাসিনার ৭৫তম জন্মদিন আজ

সাতকানিয়ায় ৩টি অবৈধ ইটভাটা গুঁড়িয়ে দিল জেলাপ্রশাসন

চট্টগ্রাম জেলার সাতকানিয়া উপজেলার ডেমশাএলাকায় ৩টি অবৈধ ইটভাটা গুঁড়িয়ে দিয়েছে জেলা প্রশাসন। পরিবেশ অধিদপ্তরসহ কোন ধরণের লাইসেন্স ব্যতিরেকে ব্যবসা পরিচালনার অপরাধে চিমনীসহ ইটভাটা গুলো গুড়িয়ে দিয়ে এগুলোর কার্যক্রম বন্ধকরে দেয়া হয়। একই সাথে কাঁচা ইট ওইট তৈরীর সরঞ্জামাদি ধ্বংস করা হয়। অবৈধ ইটভাটা গুলো হচ্ছে-থ্রি স্টার ব্রিকস, ফোর স্টার ব্রিকস ও ফোর বি.এমব্রিকস।   ৯ ফেব্রুয়ারী ২০২১ ইংরেজি মঙ্গলবার সকাল সাড়ে ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত পরিচালিত অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনেরসহকারীকমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান।পরিবেশ অধিদপ্তর, পুলিশ, র‌্যাব, ফায়ারসার্ভিস, আনসার ও গ্রামপুলিশেরসদস্যরাঅভিযানেসহযোগিতাকরেন।

চট্টগ্রাম জেলা প্রশাসনের সহকারীকমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট  মিজানুর রহমান জানান, সাতকানিয়াসহ বিভিন্ন এলাকায় অসাধু ব্যবসায়ী মহল দীর্ঘদিন ধরে বেশ কিছু ইটভাটা অবৈধ ভাবে ব্যবসা পরিচালনা করেআসছে। তাদের কাছে ইটভাটা ব্যবসা পরিচালনা করার কোন ধরণের ছাড়পত্র নেই।এসব অবৈধ ইটভাটা প্রতিনিয়ত পরিবেশ ধ্বংস করে চলেছে। চট্টগ্রাম জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট  মোহাম্মদ মমিনুর রহমানের নির্দেশে ফেব্রুয়ারী ২০২১ ইংরেজি মঙ্গলবার সকাল সাড়ে ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত সাতকানিয়া উপজেলা ঢেমশা এলাকায় অভিযান পরিচালনা করা হয়। অভিযানে থ্রি স্টার ব্রিকস, ফোর স্টার ব্রিকস ও ফোর বি.এমব্রিকসনামে ৩টি অবৈধ ইটভাটা চিমনীসহ গুঁড়িয়ে দিয়ে এগুলোর কার্যক্রম বন্ধকরে দেয়া হয়।অভিযানে কাঁচা ইট ওইট তৈরীর সরঞ্জামাদি ধ্বংস করা হয়। অবৈধ ইটভাটার বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।  

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com