শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৮:১৪ অপরাহ্ন

শিরোনাম

শুক্রবার শেখ মনি’র ৮২তম জন্মদিন

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, মুজিব বাহিনীর অধিনায়ক ও যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহীদ শেখ ফজলুল হক মনির ৮২তম জন্মদিন শুক্রবার (০৪ ডিসেম্বর)। ১৯৩৯ সালের এই দিনে তিনি জন্মগ্রহণ করেন।

১৯৭৫ সালের ১৫ আগস্টের কালো রাতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের অন্য সদস্যের সঙ্গে ঘাতকের বুলেটে শহীদ হন তিনি। সেদিন তার সঙ্গে তার স্ত্রী বেগম আরজু মনিকেও নৃশংসভাবে হত্যা করে ঘাতকরা।

শেখ ফজলুল হক মনির জন্মদিন উপলক্ষে যুবলীগ দু’দিনব্যাপী কর্মসূচি হাতে নিয়েছে। শুক্রবার সকাল সাড়ে ৯টায় রাজধানীর ধানমন্ডির ৩২ নম্বরের বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ও সকাল ১০টায় বনানী কবরস্থানে শহীদ শেখ ফজলুল হক মনিসহ ১৫ আগস্টের সব শহীদের কবরে শ্রদ্ধা নিবেদন, মিলাদ ও দোয়া মাহফিল, দুস্থদের মধ্যে রান্না করা খাবার বিতরণ এবং দুপুর আড়াইটায় বঙ্গবন্ধু এভিনিউয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

এছাড়া শনিবার (০৫ ডিসেম্বর) রাজধানীর ফার্মগেট আনন্দ সিনেমা হল, উত্তরা রাজলক্ষ্মী কমপ্লেক্সের সামনে, মিরপুর-১০ গোল চত্বর, ভাটারা নতুন বাজার, ভিক্টোরিয়া পার্ক, যাত্রাবাড়ী গোল চত্বর, আজিমপুর বাসস্ট্যান্ড এবং কমলাপুর রেলস্টেশন এলাকায় সর্বস্তরের জনগণের মধ্যে ফ্রি মাস্ক বিতরণ করা হবে।
যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল এক বিবৃতিতে শহীদ শেখ ফজলুল হক মনির স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়েছেন।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com