বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১, ০৭:৩৩ পূর্বাহ্ন

শিরোনাম
বোর্ডের সনদ পাবে জেএসসি-জেডিসি পরীক্ষার্থীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্মদিন নগর  মৎস্যজীবী লীগের উদ্যেগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫ তম  জন্মদিন উদযাপন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার জন্মবার্ষিকীতে চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবকলীগের আলোচনা সভা ও দোয়া মাহফিল প্রধানমন্ত্রীর জন্মদিনে ভার্চুয়াল সম্মেলনে মেয়র শেখ হাসিনা বাঙালীর আস্থা ও বিশ্বাসের ঠিকানা অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে শেখ হাসিনাকে অমৃত্য ক্ষমতায় দেখতে চাই – খোকন চৌধুরী গোলাম আকবর খোন্দকারের নেতৃত্বে বিএনপি ও অঙ্গ সংগঠনসমূহের নেতা কর্মীরা ঐক্যবদ্ধ ড্রেনে পড়ে নিখোঁজ সাদিয়ার মরদেহ উদ্ধার রেল কারখানায় টেন্ডারের আড়ালে দ্বিগুন স্ক্র্যাপ ভাগিয়ে নিচ্ছেন এসএ করপোরেশন শেখ হাসিনার ৭৫তম জন্মদিন আজ

নারীর দক্ষতা ও সক্ষমতা বৃদ্ধির জন্য কাজ করছে সরকার-মহিলা বিষয়ক প্রতিমন্ত্রী

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা এমপি বলেছেন, বাংলাদেশের জনসংখ্যার অর্ধেক অংশ নারী। এ নারী সমাজকে বাদ দিয়ে দেশের উন্নয়ন সম্ভব নয়। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭২ সালে সংবিধানে নারীর অধিকার প্রতিষ্ঠা করেছেন। তারই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বাংলাদেশ আওয়ামী লীগ সরকার নারীর দক্ষতা ও সক্ষমতা বৃদ্ধির জন্য কাজ করছে।
প্রতিমন্ত্রী আজ ( ১০ ফেব্রুয়ারি ) বুধবার সকাল ১১ টায় ঢাকা থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে জেলা শিল্পকলা একাডেমিতে চট্টগ্রাম জেলা জয়িতা সংর্ধ্বনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য করেন।
এসময় চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমি প্রান্তে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার এবিএম আজাদ, সাবেক অতিরিক্ত বিভাগীয় কমিশনার শংকর রঞ্জন শাহা, জাতীয় মহিলা সংস্থান চেয়ারম্যান ও সাবেক সংসদ চেমন আরা তৈয়ব, চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান, অতিরিক্ত ডিআইজি জাকির হোসেন, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ( উপপরিচালক) মাধবী বড়ুয়া উপস্থিত ছিলেন।
প্রতিমন্ত্রী বলেন, নারীর লালিত স্বপ্ন পূরণের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা জয়িতা ফাউন্ডেশন নির্মাণ করেছেন। নারীর দক্ষতা, যোগ্যতা ও ক্ষমতায়নের জন্য তৃনমূলে নেতৃত্ব দেওয়ার ব্যবস্থা রেখেছেন। নারীর দক্ষতা উন্নয়নের জন্য জেলা ভিত্তিক কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণ করা হয়েছে। তিনি বলেন, পুরুষের পাশাপাশি নারীরা এখন স্বাবলম্বী হতে শিখেছে। পরিবার ও সমাজে নারীরা শিদ্ধান্ত নিতে পারেন। সর্বত্র নারীর গ্রহণ যোগ্যতা বেড়েছে। নারীরা আমাদের সমাজে সমান তালে এগিয়ে যাচ্ছে। নারীরা এখন বাংলাদেশের উন্নয়নের সহযোদ্ধা বলে উল্লেখ করেন প্রতিমন্ত্রী।
জয়িতা সংর্ধ্বনা অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা( উপপরিচালক) মাধবী বড়ুয়া। এসময় জয়িতাদের সম্মানে থিমসং পরিবেশন করা হয়।
বিভিন্নক্ষেত্রে সফলতার জন্য ৫৪ জন নারীকে জয়িতা হিসেবে সম্মাননা জানায় চট্টগ্রাম বিভাগীয় প্রশাসন। তাদের সনদ ক্রেষ্ট ও সম্মানী দেওয়া হয়। উক্ত ৫৪ জনের মধ্য থেকে সফল জননী হিসেবে চট্টগ্রামের মনোয়ারা বেগম, শিক্ষা ও চাকরি ক্ষেতে কুমিল্লার সুফিয়া আক্তার, অর্থনীতিতে রাঙ্গামাটির জয়শ্রী ধর, সমাজ উন্নয়নের ক্ষেত্রে ব্রাক্ষনবাড়িয়ার তাছলিমা খানম এবং বিভীষিকাময় নারী হিসেবে লক্ষিপুরের শিরিণ আক্তার পাঁচটি ক্যাটাগরিতে এই ৫ জনকে শ্রেষ্ঠ জয়িতা হিসেবে নির্বাচিত করা হয়।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com