শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৬:৪৯ অপরাহ্ন

শিরোনাম
সেনাবাহিনীর তত্ত্বাবধানে রামগতি – কমলনগর নদী তীর রক্ষা বাঁধ নির্মাণের দাবিতে মানববন্ধন বাষট্টির শিক্ষা আন্দোলন ও বর্তমান প্রাইভেট টিউশন নির্ভর শিক্ষা ব্যবস্থা টিআই মামুনের প্রত্যাহারে দাবীতে শ্রমিকদের কমর্সূচী নরেন্দ্র মোদির জন্মদিনে  তৃণমূল এনডিএমে অভিনন্দন চট্টগ্রামে ৪ দফা দাবীতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের মানববন্ধন ও সমাবেশ   জাতিসংঘে যোগ দিতে রাষ্ট্রপ্রধানদের টিকার প্রমাণ দিতে হবে! ইন্টারন্যাশনাল হিউম্যান রাইটস কতৃক শিক্ষকদের সাথে মত বিনিময় ও উপহার সামগ্রী প্রদান এড ভিশন বাংলাদেশ এর উদ্যোগে মত বিনিময় সভা অনুষ্ঠিত মডেল মেডিসিন শপ স্থাপন ও পরিচালনা বিষয়ক জুম ভারচুয়াল ট্রেনিং তামিমকে টি২০ বিশ্বকাপ স্কোয়াডে ফিরিয়ে আনার দাবীতে চট্টগ্রামে মানববন্ধন

সরকার জনবিচ্ছিন্ন হওয়ার কারণে সন্ত্রাস নির্ভর হয়ে গেছে – ডা. শাহাদাত হোসেন

চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ও সদ্য শেষ হওয়া চসিক নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন বলেছেন, চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে সরকার একদলীয় স্বৈরাচারী মনোভাব প্রকাশ করেছে। এই সরকার জনগণকে ভয় পায় বলেই একদলীয় ফ্যাসিস্ট কায়দায় কেন্দ্র দখল করে জনগণের ভোটাধিকার কেড়ে নিয়েছে। সরকার জনবিচ্ছিন্ন হওয়ার কারণে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে। সিটি নির্বাচনের সরকার দলীয় সন্ত্রাসী ও রাষ্ট্রযন্ত্রের তান্ডবে পুরো জাতি দেখেছে। এতে শুধু সাধারণ ভোটার নয়, কাউন্সিলর প্রার্থী ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থীরা হামলার শিকার হয়েছে। এই নির্বাচনে জেলা-উপজেলা থেকে সন্ত্রাসীদের এনে ভোট কেন্দ্র দখল করে সাধারণ ভোটারদের কেন্দ্রে প্রবেশ করতে দেয়নি। নির্বাচন কমিশন ব্যালট প্যানেলকে সুরক্ষা দিতে পারেনি। সন্ত্রাসীরা দাড়িয়ে থেকে নৌকায় ভোট নিয়েছে।
ডা.শাহাদাত হোসেন আরো বলেন, দুপুর ১ টা পর্যন্ত প্রায় ৫% ভোট হলে বিকাল ৪ টার মধ্যে ২২.৪৯ % ভোট পড়েছে তা জাতির কাছে বোধগম্য নয়। ইসি ও রাষ্ট্রযন্ত্র কারসাজি কারসাজিতে ভোট শেষ হওয়ার সাড়ে ৯ ঘণ্টা পর রাতের অন্ধকারে ২২.৪৯% শতাংশ দেখিয়ে আওয়ামী লীগের প্রার্থীকে জয়ী ঘোষণা করেছে। সিটি নির্বাচনের চিত্র তুলে ধরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ভাই মির্জা কাদের এর বক্তব্যের মাধ্যমে ফুটে উঠেছে এই তামাশার নির্বাচনে সরকার কিভাবে জনগণের ভোটাধিকার হরণ করেছে। এইভাবে একটি দেশ স্বৈরাচারী কায়দায় চলতে পারে না। দেশের প্রতিটি মানুষ এই সরকারের হাতে জিম্মি।
তিনি আজ শুক্রবার ( ২৯ জানুয়ারি) সদ্য শেষ হওয়া চসিক নির্বাচনে আওয়ামী সন্ত্রাসী কর্তৃক গুরুতর আহত সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী সখিনা বেগমকে আলামিন হাসপাতালে দেখতে গেলে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।
ডা.শাহাদাত হোসেন আরো বলেন, সরকারের পায়ের তলায় মাটি নেই, প্রশাসনের উপর ভর করেই দেশ চালাচ্ছে। প্রশাসননির্ভর এই ফ্যাসিস্ট সরকার দীর্ঘ এক যুগের অধিক দেশের জনগণের বাকস্বাধীনতা কেড়ে নিয়েছে। যারা আজ বাংলাদেশের জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে তাদের পরাজিত করতে হবে। তাহলেই ফিরে আসবে ভোট ও গণতান্ত্রিক অধিকার।

এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য মনজুর আলম মঞ্জু, বিএনপি নেতা নুরুল আকবর কাজল, শ.ম জামাল, জমির উদ্দিন আহমেদ, হাবিবুর রহমান চৌধুরী, দিদারুল ফেরদৌস, মোহাম্মদ গোলাপ, নাজিম হোসেন , দেওয়ান লিটা প্রমুখ নেতৃবৃন্দ।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com