বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১, ০৮:০৬ পূর্বাহ্ন

শিরোনাম
বোর্ডের সনদ পাবে জেএসসি-জেডিসি পরীক্ষার্থীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্মদিন নগর  মৎস্যজীবী লীগের উদ্যেগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫ তম  জন্মদিন উদযাপন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার জন্মবার্ষিকীতে চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবকলীগের আলোচনা সভা ও দোয়া মাহফিল প্রধানমন্ত্রীর জন্মদিনে ভার্চুয়াল সম্মেলনে মেয়র শেখ হাসিনা বাঙালীর আস্থা ও বিশ্বাসের ঠিকানা অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে শেখ হাসিনাকে অমৃত্য ক্ষমতায় দেখতে চাই – খোকন চৌধুরী গোলাম আকবর খোন্দকারের নেতৃত্বে বিএনপি ও অঙ্গ সংগঠনসমূহের নেতা কর্মীরা ঐক্যবদ্ধ ড্রেনে পড়ে নিখোঁজ সাদিয়ার মরদেহ উদ্ধার রেল কারখানায় টেন্ডারের আড়ালে দ্বিগুন স্ক্র্যাপ ভাগিয়ে নিচ্ছেন এসএ করপোরেশন শেখ হাসিনার ৭৫তম জন্মদিন আজ

রাউজান পৌরসভা নির্বাচনে নৌকার কান্ডারী কে হচ্ছেন ?

ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৮ ফেব্রুয়ারী ২০২১ ইং রাউজান পৌরসভার নির্বাচন হওয়ার কথা রয়েছে। উপজেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে নয়টি ওয়ার্ড নিয়ে গঠিত রাউজান পৌরসভা নির্বাচনে এবার প্রথমবারের মতো ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এ ভোট গ্রহণ করা হবে। মনোনয়ন দাখিলের শেষ দিন ২ ফেব্রুয়ারি, যাচাই-বাছাই ৪ ফেব্রুয়ারি এবং প্রার্থিতা প্রত্যাহার শেষ দিন ১১ ফেব্রুয়ারি। সর্বশেষ রাউজান পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল ২০১৫ সালের ৩০ শে ডিসেম্বর।

তফসিল ঘোষণার পরপরই আওয়ামী লীগ-বিএনপি এবং জাতীয় পার্টির দলীয় মনোনয়ন প্রত্যাশীরা এলাকায় সক্রিয় হতে লক্ষ্য করা যাচ্ছে। দলীয় নেতাকর্মীদের মাঝে ও উৎসাহ উদ্দীপনা বেড়ে গেছে বহু গুণ। আড্ডাস্থল থেকে চায়ের দোকান পর্যন্ত সর্বত্র চলছে গুঞ্জন আর দলীয় মনোনয়ন নিয়ে চলছে জোর আলোচনা।

আর নির্বাচনের তারিখটি সামনে রেখে বিভিন্ন দলীয় মনোনয়ন প্রত্যাশীরা মনোনয়ন পেতে সকলের দৃষ্টি রাজধানী ঢাকার দিকে। জানা গেছে, পৌর নির্বাচনের জন্য আওয়ামীলীগ, বিএনপি, জাতীয় পার্টির বেশ কয়েকজন নেতা চেষ্টা তদবির চালাচ্ছেন দলীয় মনোনয়নের জন্য। এরই মধ্যে মনোনয়ন প্রত্যাশীরা ঢাকায় অবস্থান করে দৌঁড় ঝাঁপ শুরু করেছেন, জোর লবিং চালাচ্ছেন। জানা গেছে বিএনপি নেতা সেকান্দর চৌধুরী, মাষ্টার আবু জাফর চৌধুরী, সাবেক মেয়র কাজী আব্দুল্লাহ আল হাসানের ছেলে কাজী আনিসুজ্জামান এবং জাতীয় পাটির মেজবাহ উদ্দিন আকবর নিজ দলীয় মননোয়নের প্রত্যাশা করছেন।

আওয়ামীলীগ দলীয় মনোনয়ন দৌঁড়ে যারা এগিয়ে আছেন তাদের মধ্যে রাউজান উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি ও রাউজান পৌরসভার সাবেক মেয়র, মরহুম আলহাজ্ব শফিকুল ইসলাম চৌধুরীর (বেবী) সন্তান সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ সদস্য, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক, সাইফুল ইসলাম চৌধুরী রানা।

এইদিকে আসন্ন পৌরসভা নির্বাচনে উপজেলা আওয়ামীলীগের একক প্রার্থী হিসাবে কেন্দ্রে পাঠানো হয়েছে জমির উদ্দিন পারভেজ এর নাম। বাংলাদেশ আওয়ামী লীগ থেকে সাইফুল ইসলাম রানা, জমির উদ্দিন পারভেজ এর মত বর্তমান মেয়র দেবাশীষ পালিতও আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীী।

তবে সাধারণ জনতার ভাষ্য অনুযায়ী রাউজান পৌরবাসীর স্বপ্নের ফেরিওয়ালা সাইফুল ইসলাম চৌধুরী রানা আসন্ন পৌরসভা নির্বাচনে, রাউজান পৌরসভার মেয়র পদপ্রার্থীর দৌঁড়ে যারা আছেন তাদের মধ্য অন্যতম দাবিদার। অনেকেই মতামত পোষণ করেন, রাউজান পৌরবাসীর মধ্যে তরুণ ও মেধাবী রাজনীতিবিদ এবং পরিবর্তনের মাধ্যমে উন্নয়নের পথে এগিয়ে নিতে কর্মবীর রানা হউক নৌকার মাঝি। এলাকাবাসীর মধ্যে তার শ্রম এবং যোগ্যতা দিয়ে মানুষের মনের মাঝে স্থান করে নিতে সক্ষম হচ্ছেন। একজন মেয়র প্রার্থী হিসেবে যা কিছু থাকার দরকার সব গুণাবলী রয়েছে তার মাঝে। বিশেষ করে মেধাবী ও তরুণ নেতৃত্ব একজন শিক্ষিত সৎ, যোগ্য ও ভালো মানুষ হিসেবে তার একটা পরিচ্ছন্ন ব্যক্তি ইমেজ রয়েছে সর্ব মহলে; এমনটা মনে করছেন রাউজান পৌরসভার সাধারণ জনগণ।

দলীয় মনোনয়ন প্রাপ্তির ব্যাপারে সাইফুল ইসলাম চৌধুরী রানা জানান, রাউজানবাসীর দোয়া ও সমর্থনে শুরু হউক নতুন পথযাত্রা। নৌকা মানেই উন্নয়ন, নৌকার উন্নয়নের অগ্রযাত্রার মাঝি হয়ে পৌরবাসীর সেবা করার অঙ্গিকার নিয়ে সবার পাশে থাকতে চাই। বঙ্গবন্ধুর আদর্শ আমি মনে প্রাণে ধারণ এবং বিশ্বাস করি। আর নৌকার কান্ডারী হয় জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে পৌরবাসীর উন্নয়নে কাজ করে যেতে চাই। আর উন্নয়নের ধারা অব্যাহত রাখতে জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শুদ্ধি অভিযান পরিচালনা করছেন। অন্যায় কে তিনি কখনও প্রশ্রয় দেন না। দুর্নীতিবাজ ব্যক্তি নৌকার কান্ডারী হলে দেশ এবং দলের জন্য ক্ষতিকারক তাই তিনি সঠিক সিদ্ধান্ত গ্রহণ করে উপযুক্ত ব্যক্তির হাতে নৌকার বৈঠা প্রদান করে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে মনোনয়ন প্রদান করবেন বলেই প্রত্যাশা এবং বিশ্বাস করি।

রাউজানের আওয়ামী লীগের দলীয় নেতাকর্মীরা প্রহর গুনছেন কে পাচ্ছেন দলীয় মনোনয়ন? কে হচ্ছেন দলের কান্ডারী ?

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com