শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৭:২৭ অপরাহ্ন

শিরোনাম

ফজলুল হক চেয়ারম্যান জাতির শ্রেষ্ঠ সন্তান ও অনুকরণীয়

অধ্যক্ষ শ্রীমৎ সুমঙ্গল মহাস্থবির বলেছেন, বঙ্গবন্ধু যেমন সারা দেশ ও জাতির, তেমনি মুক্তিযোদ্ধারাও সর্বত্র সম্মানিত এবং জাতির শ্রেষ্ঠ সন্তান।মুক্তিযোদ্ধা এ,কে ফজলুল হক চেয়ারম্যান মুক্তিযুদ্ধে জীবন বাজি রেখেই ক্ষান্ত হন নি, পরবর্তীতে দেশমাতৃকার প্রয়োজনে শিক্ষকতা করেছেন, সরকারি চাকরি ছেড়েছেন, রাজনীতি করেছেন, জনসেবার নেশা থেকে জনপ্রতিনিধিও হয়েছেন। আমৃত্যু নিঃস্বার্থভাবে দেশের ও দশের প্রয়োজনে নিজেকে বিলিয়ে দিয়েছেন। যার ফলশ্রুতিতে দীর্ঘ ৩৩বছর পরও তিনি সম্মানিত হচ্ছেন। চর্চিত হচ্ছে তাঁর জীবন-কর্ম।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর, রাউজান থানা আওয়ামী লীগের অন্যতম প্রতিষ্ঠাতা, ১১নং পশ্চিম গুজরা ইউনিয়ন আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও ইউনিয়ন পরিষদের প্রথম নির্বাচিত চেয়ারম্যান এবং যুদ্ধকালীন মুজিব বাহিনী প্রধান, রাউজানে সমবায় আন্দোলনের অন্যতম পুরোধা, বিশিষ্ট শিক্ষানুরাগী মুক্তিযোদ্ধা এ.কে ফজলুল হক চেয়ারম্যান-এর তেত্রিশতম মৃত্যুবার্ষিকী উপলক্ষে রাঙ্গুনিয়ার পৌর এলাকার সামাজিক সংগঠন ইছামতীর স্মরণায়োজনে ইছামতি ধাতু চৈত্য বিহার কমপ্লেক্সে সভাপতি অধ্যক্ষ শ্রীমৎ সুমঙ্গল মহাস্থবির প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
মরহুমের তেত্রিশতম মৃত্যুবার্ষিকী পালনোপলক্ষে বিভিন্ন সংগঠনের উদ্যোগে বছরব্যাপী গৃহিত কর্মসূচির ধারাবাহিকতার দ্বিতীয় ধাপে গতকাল ২৯ জানুয়ারি, সকাল ১১টায় ইছামতি ধাতুচৈত্য বিহার কমপ্লেক্স’এ দুঃস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ কর্মসূচিতে সার্বিক সহযোগিতায় ছিলো সমাজ,সংস্কৃতি, উন্নয়ন, মানবাধিকার, মুক্তিযুদ্ধ ও মুক্তচিন্তার জবাবদিহিমূলক সংগঠন আমরা করবো জয়।
ইছামতী’র অন্যতম উদ্যোক্তা ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক দফতরের উর্ধ্বতন কর্মকর্তা বিকাশ বড়ুয়ার সভাপতিত্বে ও ছড়াশিল্পী অভিজিৎ বড়ুয়া বিভুর সঞ্চালনায় এতে বিশেষ অথিতি ছিলেন স্থানীয় পৌর কাউন্সিলর তরুণ রাজনীতিক মো. লোকমানুল হক তালুকদার, বিহার পরিচালনা কমিটির সহ-সভাপতি সমীরণ মুৎসুদ্দী ও মনোজ কুমার বড়ুয়া, সাধারণ সম্পাদক অমল কান্তি বড়ুয়া, বিশিষ্ট সমাজসেবক নুরুল আলম প্রকাশ আব্দুল আলী প্রমুখ। পরিবারের পক্ষ থেকে কৃতজ্ঞতা জ্ঞাপন করেন মরহুমের সুযোগ্য সন্তান চট্টগ্রাম জেনারেল হাসপাতালের পরিসংখ্যানবিদ(ভারপ্রাপ্ত) আলহাজ্ব শওকত আল-আমিন ওসমানী। ধন্যবাদ জ্ঞাপন করেন আমরা করবো জয়-এর এমডি ও সিইও শওকত বাঙালি।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com