শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৭:৫১ অপরাহ্ন

শিরোনাম

মাদরাসা সমূহ দেশ প্রেমিক নাগরিক তৈরী করছে

বায়তুশ শরফ মজলিসুল ওলামা বাংলাদেশের মহাসচিব আল্লামা মামুনুর রশীদ নূরীবলেছেন, সন্তানদের মাঝে চারিত্রিক গুনাবলী ও সু-উন্নত মানবিক বৈশিষ্ট তৈরী করার জন্য পিতা-মাতাকে সন্তাদের প্রতি সার্বক্ষানিক সজাগ দৃষ্টি রাখতে ইসলাম নির্দেশ দিয়েছে। তিনি বলেন সন্তানেরা খুবই অনুকরণ প্রিয়। তারা যা দেখে ,যা শুনে তা বলে। যেহেতু পিতামাতাই হচ্ছেস ন্তানদের জন্য প্রথম শিক্ষক। তাই তিনি মাতাকে অবশ্যই নীতি আদর্শ বান হতে হবে। আদর্শবান পিতামাতার সন্তানে রাসাধারনত বিপদগামীও সন্ত্রাসী হয়না।
মাওলানা নূরী গতকাল রাতে সাতকানীয়া উপজেলার পুরান গর শাহ সরফুদ্দীন (র:) দাখিল মাদরাসার বার্ষিক মাহফিলে প্রধান বক্তার বক্ত্যব্য একথা বলেন ।
তিনি আরো বলেন, পরিবার হচ্ছে আদর্শ সমাজ গঠনের ভিত্তিপ্রস্তর। ইসলামের পারিবারিক ব্যবস্থার উপরে যে পরিবারটি গঠিত হবে সেটা ইহবে আদর্শ পরিবার, তাই সন্তানদেরকে শৈশবেই আদব ও শিষ্টাচার শিক্ষা দেয়া পিতামাতার কর্তব্য। আরদ্বীনি তথা মাদ্রাসার শিক্ষার মুলউদ্দেশ্য হচ্ছে ইসলামি সভ্যতা ও ধ্যান ধারনার আলোকে সন্তানদের গড়ে তোলে জাতির নেতৃত্ব দানের ভুমিকা রাখা। যাতে সন্তানেরা প্রশংসনীয় কর্ম ও সুন্দর চারিত্রে সু-শোভিত হয়ে উঠতে পারে এ জন্য পিতামাতাকে তাদের শৈশবই নিয়ন্ত্রন করতে হবে কারণ সু সন্তান হচ্ছে পিতামাতার জীবনের বধির্ত রুপ, পরিবারের ফসল এবং জাতির আশা আকাংখার প্রতীক।
বিশিষ্ট সমাজ সেবক গারাংগিয়া দরবারের খলিফা আলহাজ্ব ক্বারী আবদুচ ছবুরের সভাপতিত্বে অনুষ্ঠিত মাহফিলে প্রধানঅতিথি ছিলেন মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি মো: শাহজাহান সিরাজী। অন্যান্যদের মধ্যে আলোচনা পেশ করেন মাওলানা আবু মোস্তফা, মাওলানা মকসুদ আহমদ, মাওলানা ইলিয়াছ আযাদ, মাওলানা খায়েরআহমদ, মাওলানা জালাল উদ্দিন, মাওলানা হাবিবুল বশর, হাফেজ মাওলানা মো: এরফান।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com