শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৬:২৫ অপরাহ্ন

শিরোনাম
সেনাবাহিনীর তত্ত্বাবধানে রামগতি – কমলনগর নদী তীর রক্ষা বাঁধ নির্মাণের দাবিতে মানববন্ধন বাষট্টির শিক্ষা আন্দোলন ও বর্তমান প্রাইভেট টিউশন নির্ভর শিক্ষা ব্যবস্থা টিআই মামুনের প্রত্যাহারে দাবীতে শ্রমিকদের কমর্সূচী নরেন্দ্র মোদির জন্মদিনে  তৃণমূল এনডিএমে অভিনন্দন চট্টগ্রামে ৪ দফা দাবীতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের মানববন্ধন ও সমাবেশ   জাতিসংঘে যোগ দিতে রাষ্ট্রপ্রধানদের টিকার প্রমাণ দিতে হবে! ইন্টারন্যাশনাল হিউম্যান রাইটস কতৃক শিক্ষকদের সাথে মত বিনিময় ও উপহার সামগ্রী প্রদান এড ভিশন বাংলাদেশ এর উদ্যোগে মত বিনিময় সভা অনুষ্ঠিত মডেল মেডিসিন শপ স্থাপন ও পরিচালনা বিষয়ক জুম ভারচুয়াল ট্রেনিং তামিমকে টি২০ বিশ্বকাপ স্কোয়াডে ফিরিয়ে আনার দাবীতে চট্টগ্রামে মানববন্ধন

চসিক বুধবার ভোট : কঠোর নজরদারী ২৫ ওয়ার্ডে

বুধবার (২৭ জানুয়ারি) চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) নির্বাচন। নির্বাচনে মোট ৪১টি ওয়ার্ডের মধ্যে আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর নজরদারিতে থাকবে প্রায় ২৫টি ওয়ার্ডের বেশ কিছু এলাকা। রয়েছেন একাধিক সংরক্ষিত-সাধারণ কাউন্সিলর, বিদ্রোহী প্রার্থী।
ইতিমধ্যে নির্বাচনী প্রচারণায় এসব ওয়ার্ডগুলোততে মারামারি, পাল্টা ধাওয়া ছাড়াও ঘটেছে খুন, নির্বাচনী ক্যাম্প ভাঙচুর, প্রার্থীদের পক্ষে-বিপক্ষে পোস্টার ব্যানার ছেঁড়া, হামলা, মামলার ঘটনা। এসব ওয়ার্ডগুলোর কাউন্সিলর প্রার্থীদের নানাবিধ ঘটনায় নির্বাচন কমিশনে পড়েছে অন্তত অর্ধশত অভিযোগ।
এসব অভিযোগের অধিকাংশ নিষ্পত্তি করা হয়েছে। তবে প্রতিটি এলাকায় বিরাজ করছে উত্তেজনাকর পরিবেশ। আশংকা রয়েছে যে কোন ধরনের সহিংসতার। যেকারণে উৎসবমূখর ভোটের মাঠে আতঙ্কও কম নয়।
ইতিমধ্যে যে সব এলাকায় নানা ঘটনা খুন ও অপ্রীতিকর পরিস্থিতি ঘটেছিল প্রশাসনের দায়িত্বশীলরা কঠোর নজরদারিতে রাখবেন বলে জানান সংশ্লিষ্টরা।
চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও চসিক নির্বাচনের রির্টানিং অফিসার মো. হাসানুজ্জামান গণমাধ্যমকে জানান, চসিক নির্বাচনে সব এলাকাই আমাদের জন্য গুরুত্বপূর্ণ। সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য আমাদের প্রশাসন স্ব স্ব এলাকায় দায়িত্ব পালন করবে। যেসব এলাকায় একের অধিক প্রার্থী রয়েছেন, যেসব এলাকায় অভিযোগের পাশাপাশি, উত্তপ্ত, ভাংচুর এবং খুনের মতো ঘটনা ঘটেছে, সেখানে কঠোর নজরদারিতে থাকবে দায়িত্বশীলরা। তাছাড়া বিভিন্ন এলাকায় প্রার্থীদের পক্ষে-বিপক্ষে অভিযোগের একাধিক নিষ্পত্তিও হয়েছে। তবে সংশ্লিষ্টতা পেলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com