বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৮:৪২ পূর্বাহ্ন

শিরোনাম
নিবন্ধন পেল ইলেকশন মোনিটরিং ফোরাম গণতন্ত্র, অগ্রগতি, বিশ্ব নারী জাগরণের প্রতীক প্রধানমন্ত্রী শেখ হাসিনা : তথ্যমন্ত্রী ৭৫’র পরবর্তী বাংলাদেশে সৎ, যোগ্য ও সাহসী নেতার নাম শেখ হাসিনা : ওবায়দুল কাদের শেখ হাসিনা শুধু দেশেই নন, বহির্বিশ্বেও অন্যতম সেরা রাষ্ট্রনায়ক : রাষ্ট্রপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন আগামীকাল বন্দর হাসপাতালসহ বিভিন্ন সেকশনের শূন্যপদে করোনা ইউনিটের কর্মকর্তা ও কর্মচারীদের পূনবহালের দাবী দুই ব্যবসায়ীকে ৫মাসের কারাদন্ড ১ অক্টোবর থেকে ৫ দিন ব্যাপী দুর্গোৎসব উদযাপিত হবে বিদেশী পর্যটককে আকৃষ্ট করার মত পরিবেশ উপহার দিতে পারলেই দেশের অর্থনীতিকে সমৃদ্ধ করবে: ড. ইদ্রিস আলী আলীকদমের সেই ইউএনওকে ঢাকা বিভাগে বদলি

৮২ বছরের বৃদ্ধাসহ মৃত ব্যক্তিকে চাঁদাবাজি মামলার আসামি


মৃত ২ ব্যক্তির নামে চাদাঁবাজী মামলায় করা হয়েছে । মৃত্যুর ৭ বছর পর মৃত ব্যক্তিদের বিরুদ্ধে চাদাঁবাজী মামলার ঘটনায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে । ঘটনাটি নগরীর চকবাজারে । এছাড়া মামলার প্রধান আসামি করা হয়েছে ৮২ বছরের এক বৃদ্ধাকে, যিনি শারীরিকভাবে অক্ষম। চট্টগ্রামে মুখ্য মহানগর হাকিম আদালতে মৃত আহমদ ইফতেখার রসূল এবং মৃত হাসিনা বেগমকে চাঁদাবাজি মামলার আসামি করে এবং ৮২বছরের বৃদ্ধ নুরনাহার বেগম কে মামলার প্রধান আসামি করে ১৫ জনের বিরুদ্ধে চাঁদাবাজি মামলাটি করেন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের সাবেক চিকিৎসক এবং প্রাইভেট পিপলস হসপিটাল এর পরিচালক ডাক্তার শ্রীকৃষ্ণ বণিক ।

চট্টগ্রামের সিনিয়র আইনজীবী জাহাংগীর আলম সকালের চট্টগ্রামকে বলেন,যে কোন ব্যক্তির বিরুদ্ধে যে কেউ মামলা করতে পারেন, তদন্তকারী সংস্থা তদন্ত করে সত্য ঘটনা বের করে নিয়ে আসবে এটাই স্বাভাবিক । অস্বাভাবিক হলো মৃত ব্যক্তির বিরুদ্ধে চাঁদাবাজি মামলা ।
উল্লেখ্য, মৃত ব্যাক্তি কবর থেকে উঠে এসে চাঁদা দাবী করায় চট্টগ্রাম শহরে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে । আদালত মামলাটি পিবিআইকে তদন্তের জন্য নির্দেশ দিয়েছেন ।
মামলার বাদী ডাক্তার শ্রীকৃষ্ণ মামলায় উল্লেখ করেছেন আসামীগণ অত্যান্ত দুর্দান্ত, দুষ্ট প্রকৃতির হয় এবং ৮ থেকে ১১ নং আসামির প্রত্যক্ষ প্ররোচনায় ও নির্দেশে ১ থেকে ৭ এবং ১২ থেকে ১৫ নং আসামি জোরপূর্বক বাদীসহ সাক্ষীদের মালিকাধীন ফ্ল্যাটের নেমপ্লেট লাগিয়ে দে এবং ৫ লক্ষ টাকা চাঁদা দাবি করে ।
বাদীর কাছে ৫ লক্ষ টাকা চাঁদা দাবি এবং প্রবেশে বাধা দেওয়া প্রসংগে জিজ্ঞেস করলে , ৮২ বছর বয়স্ক মহিলা নুরনাহার বেগম বলেন,বাবা দেখতেই পারছেন আমি তো ঘর থেকে বের হতে পারি না,হাঁটাচলা করতে পারি না,বিছানায় শুয়ে আছি ।

৯ নং আসামী মৃত ব্যক্তি আমহ্দ ইফতেখার রসূল এবং ১০ নং আসামী মৃত হাসিনা বেগম কিভাবে কবর থেকে উঠে কাজে বাধা দিলেন এবং চাঁদা দাবি করলেন এ বিষয়ে ডাক্তার শ্রীকৃষ্ণ বণিক বলেন, মামলার তদন্ত চলাকালীন আমি মন্তব্য করতে পারব না।

মৃত ব্যক্তিকে আসামী করা প্রসংগে তদন্তকারী সংস্থা পিবিআই এর তদন্ত কর্মকর্তা আনোয়ার শামীম বলেন তথ্য যাচাই বাছাইয়ের জন্য মামলাটি পাঁচলাইশ থানায় পাঠানো হয়েছে ।

পাঁচলাইশ থানার তদন্ত কর্মকর্তা এএসআই ইমরুল বলেন মামলার কপিটি আমার কাছে এসেছে আমি যাচাই বাছাই করছি।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com