রবিবার, ০৩ জুলাই ২০২২, ১১:১০ অপরাহ্ন

শিরোনাম
আওয়ামী লীগ নির্বাচনী প্রতিশ্রুতি বাস্তবায়ন করতে চায় : প্রধানমন্ত্রী বিদেশী রাষ্ট্রের সহযোগিতা পেলে পাচারকৃত অর্থ উদ্ধার করা সম্ভব : দুদক মহাপরিচালক রাজনৈতিক দলগুলোর মধ্যে ঐকমত্য প্রতিষ্ঠায় ইসি চেষ্টা চালিয়ে যাবে : সিইসি পদ্মা সেতু নির্মাণের সব কৃতিত্ব বাংলাদেশের জনগণের : প্রধানমন্ত্রী বিএনপি জনগণের বিষয় নিয়ে আন্দোলন করে না : তথ্যমন্ত্রী আওয়ামী লীগ জনকল্যাণের রাজনীতি করে : ওবায়দুল কাদের চট্টগ্রাম ই-শপ বিজনেস কমিউনিটি উদ্বোধন কৃতী সম্পাদক অধ্যাপক মরহুম আফজল মতিন সিদ্দিকী দৈনিক পূর্বতারা’র প্রতিষ্ঠাতা সম্পাদক মরহুম অধ্যাপক আফজল মতিন সিদ্দিকীর ১৪ম মৃত্যুবার্ষিকী আগামীকাল ডি ওয়াই ডি এফ এর চট্টগ্রাম বিভাগীয় সম্মেলন ও এওয়ার্ড ফাংশন-২০২২ সম্পন্ন

চট্টগ্রাম প্রতিদিন সম্পাদক ও প্রকাশকের বিরুদ্ধে পিএইচপি’র মামলা

মিথ্যা সংবাদ প্রচারের অভিযোগে অনলাইন নিউজ পোর্টাল ‘চট্টগ্রাম প্রতিদিন’ সম্পাদক হোসাইন তৌফিক ইফতিখার এবং উপদেষ্টা সম্পাদক ও প্রকাশক আয়ান শর্মার বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেছে পিএইচপি ফ্লোট গ্লাস ইন্ডাস্ট্রিজ লিমিটেড কর্তৃপক্ষ।
গত ২২ ডিসেম্বর চট্টগ্রামের চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি দায়ের করেছেন প্রতিষ্ঠানটির মানবসম্পদ ও প্রশাসন বিভাগের প্রধান অভিজিৎ চক্রবর্তী। মামলায় বিবাদীদের বিরুদ্ধে দণ্ডবিধির ৫০০ ও ৫০১ ধারার অভিযোগ আনা হয়েছে।
বিষয়টি নিশ্চিত করে বাদী পক্ষের আইনজীবী এডভোকেট আবু হেনা বৃহস্পতিবার সন্ধ্যায়  জানান, আদালত মামলাটি আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দিয়েছেন।
মামলায় বাদী উল্লেখ করেন, বাংলাদেশে পিএইচপি বৃহৎ একটি শিল্প প্রতিষ্ঠান। পিএইচপি ফ্যামিলি সরকারকে প্রতি বছর ৮০০ কোটি টাকা ট্যাক্স দিয়ে থাকে। পিএইচপি ফ্যামিলি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক তিনবার শ্রেষ্ঠ রপ্তানিকারক পুরস্কার পেয়েছে।
২০০৩ সালে সীতাকুণ্ডের বাড়বকুণ্ডে পিএইচপি ফ্লোট গ্লাস ইন্ডাস্ট্রিজ লিমিটেড প্রতিষ্ঠা হয়। বিগত ১৭-১৮ বছর ধরে কোনো সংবাদমাধ্যম পিএইচপি ফ্যামিলি নিয়ে নেতিবাচক মন্তব্য বা লিখিত কিংবা মৌখিক অভিযোগ করেননি।
বাদী অভিযোগ করেন, গত ৩ ডিসেম্বর চট্টগ্রাম প্রতিদিন ‘চলাচলের রাস্তা দখল করে পিএইচপি’র কারখানা, প্রতিকার চাইলে হুমকি মেলে’ শীর্ষক একটি সংবাদ প্রচার করে।
প্রচারিত সংবাদটি মিথ্যা-বানোয়াট উল্লেখ করে বাদী দাবি করেন, প্রচারিত বা প্রকাশিত সংবাদে সত্যের লেশমাত্র নেই। বিবাদীরা উদ্দেশ্যমূলকভাবে পিএইচপি ফ্যামিলিকে হেয়প্রতিপন্ন করতে উক্ত সংবাদটি প্রকাশ করেছেন।

সংবাদটি পড়ে বিভিন্ন মানুষ ফোন করে কোম্পানির ব্যবস্থাপনা পরিচালককে বিব্রত করছেন। এছাড়া প্রতিবেদনে প্রতিষ্ঠানের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ মহসিনের সাথে ফোনে কথা বলার কথা প্রতিবেদক উল্লেখ করলেও তা সম্পূর্ণ মিথ্যা।
দুঃখ প্রকাশ করে সংবাদটি প্রত্যাহার করে নেওয়ার অনুরোধ জানিয়ে গত ৩ ডিসেম্বর বিবাদীদের কাছে একটি চিঠি লিখেন বাদী। সংবাদটি প্রত্যাহার না করায় গত ৮ ডিসেম্বর একটি লিগ্যাল নোটিশও দেন বাদী। কিন্তু বিবাদীরা তা গ্রহণ না করে পরে দায়সারা গোছের একটি প্রতিবেদন প্রকাশ করে।
মামলায় বাদী দাবি করেন, রাস্তার বিষয়টি সরেজমিন তদন্ত করে গত ১৭ ডিসেম্বর ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে একটি প্রতিবেদন দাখিল করেন সীতাকুণ্ড উপজেলার সহকারী কমিশনার (ভূমি)। উক্ত প্রতিবেদনে তিনি উল্লেখ করেন, ১ নম্বর খাস খতিয়ানভুক্ত সরকারি রাস্তাটি পিএইচপি ফ্লোট গ্লাস ইন্ডাস্ট্রিজ লিমিটেড থেকে আরও ৫ হাজার ফুট উত্তরে অবস্থিত।



খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com