সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১১:৩০ অপরাহ্ন

শিরোনাম
এই সরকার বাংলাদেশকে চরম অবক্ষয়ের দিকে নিয়ে যাচ্ছে – ডা. শাহাদাত এডিস মশার বংশ বিস্তার রোধে অভিযান ৪ ব্যক্তিকে ১৮ হাজার টাকা জরিমানা পরিকল্পিত আবাসন গড়ার মাধ্যমে নিরাপদ ও বাসযোগ্য নগরী গড়তে হবে দেশে ফিরলেন সিটি মেয়র রেজাউল করিম চৌধুরী জুলধা রোহান ডেইরী ফার্মের গরু বিক্রির ২লক্ষ টাকা আত্মসাৎ করতেই ব্যবসায়ীর বিরুদ্ধে চাঁদাবাজির নাটক ! সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলতে কন্যা শিশুদের যথাযথ নিরাপত্তা নিশ্চিত করা অপরিহার্য : প্রধানমন্ত্রী দেশে সাম্প্রাদায়িক সম্প্রতি বজায় রাখতে সরকার বদ্ধপরিকর : আইনমন্ত্রী দেশে ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে দুইজনের মৃত্যু পূজায় জঙ্গি হামলার কোনো হুমকি নেই : র‌্যাব ডিজি সাম্প্রদায়িক অপশক্তিকে প্রতিহত করতে হবে : কৃষিমন্ত্রী

গৌরব, আনন্দ, অহংকার, আত্মমর্যাদা ও আত্মোপলব্ধির দিন মহান বিজয় দিবস

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি জননেতা মোছলেম উদ্দিন আহমদ এমপি বলেছেন, গৌরব, আনন্দ, অহংকার, আত্মমর্যাদা ও আত্মোপলব্ধির দিন মহান বিজয় দিবস। বাঙালির বিজয়ের সাথে উচ্ছারিত হয় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম। যিনি মহান মুক্তিযুদ্ধে নেতৃত্ব দিয়ে আমাদের একটি স্বাধীন-সার্বভৌমত্ব রাষ্ট্র উপহার দিয়েছেন। ৭০ এর নির্বাচনে বঙ্গবন্ধু অংশগ্রহণ করে স্বাধীন বাংলাদেশ গঠনের সুযোগ সৃষ্ঠি করেছিলেন। মুক্তিযুদ্ধকালীন সময়ে বঙ্গবন্ধু পশ্চিম পাকিস্তানের কারাগারে বন্দী থাকাবস্থায় প্রাণ ভয়ে, লোভ ও ক্ষমতার মোহে নতি স্বীকার করেন নাই। তার সুযোগ্য কন্যাও আজ মৃত্যুভয়কে উপেক্ষা করে একের পর এক ষড়যন্ত্র মোকাবেলা করে দেশকে সফল ভাবে নেতৃত্ব দিয়ে যাচ্ছেন। রক্ত দিয়ে কেনা এই বিজয়ের স্বাদ বাংলার প্রতিটি ঘরে ঘরে পৌছিয়ে দেবার মানসে জননেত্রী শেখ হাসিনার বিরামহীন প্রচেষ্টার ফলে দেশ আজ উন্নতির সোপানে অধিষ্ঠিত হয়েছে। ২১ সালের টার্গেট ইতিমধ্যে পূরণ হয়ে গেছে। তার স্বপ্ন, বিশ্বাস, প্রজ্ঞার ফলে দেশ আজ সোনালী অবস্থায় এসেছে। আজ ১৫ ডিসেম্বর মঙ্গলবার সকাল ১০টায় চট্টগ্রাম প্রেসক্লাব বঙ্গবন্ধু হলে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ আয়োজিত শহীদ বুদ্ধিজীবী ও মহান বিজয় দিবসের আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মফিজুর রহমান তার বক্তব্যে বলেন, স্বাধীন, শোষনমুক্ত, অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার সংগ্রামে লাখো লাখো তাজা প্রাণের রক্তাক্ত মানচিত্রে, দেশ বিরোধী অপশক্তির কালো থাবা বসতে দেওয়া যাবেনা। স্বাধীনতার পরাজয়ের গ্লানি ভুলতে না পেরে আজো তারা অবাস্তব, কাল্পনিক, মিথ্যা যুক্তি হাজির করে এই প্রজন্মকে বিভ্রান্ত করতে চায়। আজ ইতিহাসের সঠিক ধারায় বাংলাদেশ ফিরে এসেছে। এই ধারার সাথে যারা নিজকে মানাতে না পেরে জঙ্গীবাদকে প্রশ্রয় দিচ্ছে তাদের রাজনৈতিক পরাজয় সময়ের দাবী।
আলোচনা সভায় বক্তব্য রাখেন, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী, সহ-সভাপতি আবুল কালাম চৌধুরী,সহ-সভাপতি এম এ সাইদ, আইন বিষয়ক সম্পাদক এড: মির্জা কছির উদ্দিন, সাংগঠনিক সম্পাদক এড: জহির উদ্দিন, সাংগঠনিক সম্পাদক প্রদীপ দাশ, শ্রম সম্পাদক খোরশেদ আলম, শিক্ষা সম্পাদক বোরহান উদ্দিন এমরান, স্বাস্থ্য সম্পাদক ডা: তিমির বরণ চৌধুরী, ধর্ম সম্পাদক আবদুল হান্নান চৌধুরী মঞ্জু, প্রচার সম্পাদক নুরুল আবছার চৌধুরী, দপ্তর সম্পাদক আলহাজ্ব আবু জাফর, বন বিষয়ক সম্পাদক এড: মুজিবুল হক, যুব ও ক্রীড়া সম্পাদক গোলাম ফারুক ডলার, তথ্য ও গবেষনা সম্পাদক আবদুল কাদের সুজন, আবদুল মতিন চৌধুরী, উপ-দপ্তর সম্পাদক বিজয় কুমার বড়ুয়া, সদস্য চেয়ারম্যান ওমর ফারুক, মোস্তাক আহমদ আঙ্গুর, ছিদ্দিক আহমদ বি.কম, নাছির আহমদ চেয়ারম্যান, সৈয়দুল মোস্তফা চৌধুরী রাজু, এ কে আজাদ, বাঁশখালী উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অধ্যাপক আবদুল গফুর, চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগ সাধারণ সম্পাদক অধ্যাপক পার্থ সারথী চৌধুরী, চট্টগ্রাম দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শামীমা হারুন লুবনা, চট্টগ্রাম দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি ও পৌর মেয়র মোহাম্মদ জোবায়ের, আওয়ামী লীগ নেতা মাহবুবুর রহমান চৌধুরী, শ্যামল দাশ, দক্ষিণ জেলা শ্রমিক লীগ সাধারণ সম্পাদক ইঞ্জি: ইসলাম, দক্ষিণ জেলা তাঁতী লীগ আহবায়ক দিদারুল আলম, চট্টগ্রাম দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগ নেত্রী খালেদা আক্তার চৌধুরী, কৃষ্ণা রানী দাশ, চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগ সভাপতি এস এম বোরহান উদ্দিন, ছাত্রলীগ নেতা রাশেদুল আরেফিন জিসান, দক্ষিণ জেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক মো: আবু তাহের প্রমুখ।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com