সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১১:৫৬ অপরাহ্ন

শিরোনাম
এই সরকার বাংলাদেশকে চরম অবক্ষয়ের দিকে নিয়ে যাচ্ছে – ডা. শাহাদাত এডিস মশার বংশ বিস্তার রোধে অভিযান ৪ ব্যক্তিকে ১৮ হাজার টাকা জরিমানা পরিকল্পিত আবাসন গড়ার মাধ্যমে নিরাপদ ও বাসযোগ্য নগরী গড়তে হবে দেশে ফিরলেন সিটি মেয়র রেজাউল করিম চৌধুরী জুলধা রোহান ডেইরী ফার্মের গরু বিক্রির ২লক্ষ টাকা আত্মসাৎ করতেই ব্যবসায়ীর বিরুদ্ধে চাঁদাবাজির নাটক ! সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলতে কন্যা শিশুদের যথাযথ নিরাপত্তা নিশ্চিত করা অপরিহার্য : প্রধানমন্ত্রী দেশে সাম্প্রাদায়িক সম্প্রতি বজায় রাখতে সরকার বদ্ধপরিকর : আইনমন্ত্রী দেশে ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে দুইজনের মৃত্যু পূজায় জঙ্গি হামলার কোনো হুমকি নেই : র‌্যাব ডিজি সাম্প্রদায়িক অপশক্তিকে প্রতিহত করতে হবে : কৃষিমন্ত্রী

মাদারবাড়িতে মশার ওষুধ ছিটানো দেখলেন সুজন

মশার উপদ্রব বাড়ায় চট্টগ্রম সিটি কর্পোরেশনের নালা খাল পরিস্কারের পাশাপাশি নগরীর বিভিন্ন ওয়ার্ডে মশক নিধনে ওষুধ ছিটাচ্ছে। চট্টগ্রাম সিটি কর্পোশেনের প্রশাসক আলহাজ্ব মোহাম্মদ খোরশেদ আলম সুজন নিয়মিত বিভিন্ন এলাকায় খোঁজ খবর রাখার পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যমে জানতে পারলে ছুটে যান ওই এলাকার সমস্যা সমাধানে। তিনি মঙ্গল বার বিকেলে সদরঘাট ইসলামিয়া কলেজ মোড় থেকে পূর্ব মাদারবাড়ী ওয়ার্ডের পুরো এলাকা হেঁটে নালা অলিগলিতে মশা নিধনে এডাল্টিসাইট ও ফগার মেশিনের সাহায্যে ওষুধ ছিটান।
এসময় এলাকাবাসীর উদ্দ্যেশ্যে বলেন শীতকাল হচ্ছে শুষ্ক মৌষুম। এসময়ে ধুলাবালি ও মশার উপদ্রব বাড়ে। এতে করে সর্দি, কাশি, শ্বাসকষ্ট, জ্বরসহ এলার্জি জনিত বিভিন্ন রোগবলাই দেখা দেয়। অপরদিকে করোনা মহামারির দ্বিতীয় ঢেউয়ের কারণে সংক্রামন বেড়েছে। শীতজনিত রোগবালাই ও করোনা দুইয়ে মিলে জনস্বাস্থ্য যাতে ঝুঁকিপূর্ণ না হয় সে লক্ষ্যে কর্পোরেশন নিয়মিত ময়লা আবর্জনা পরিষ্কার করছে। নগরবাসীকে খেয়াল রাখতে হবে যাতে আপনাদের চারপাশ পরিষ্কার থাকে। তাহলেই মশার উপদ্রব ও করোনা মহামারী থেকে রক্ষা পাওয়া যেতে পারে। এ সময় পূর্ব মাদারবাড়ি ওয়ার্ড আওয়ামী লীগের কাউন্সিলর প্রার্থী আতাউল্লাহ চৌধুরী, কর্পোরেশনের উপপ্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মোরশেদ আলম চৌধুরী, পরিচ্ছন্ন কর্মকর্তঅ প্রনব সাহা, স্থানীয় রাজনৈতিক মো. সানাউল্লাহ, মো. সাজ্জাদ হোসেন, জাহেদ আহমেদ চৌধুরী, রকিবুল আলম সাজী, মাহবুবুল আলম জনি, আবু তারেক রনি, ফয়সাল সাব্বির, রাকিবুল আলম, ইবনে বিন জামান ডায়মন্ড, আনিসুর রহমান তারেক, সৈকত বিশ্বাস প্রমুখ উপস্থিত ছিলেন।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com