বুধবার, ০৬ জুলাই ২০২২, ০১:২৩ অপরাহ্ন

শিরোনাম
চুয়েটে আজ উদ্বোধন হচ্ছে দেশের প্রথম আইটি বিজনেস ইনকিউবেটর আজ অধ্যাপক মোহাম্মদ খালেদ-এর জন্মশতবার্ষিকী বিএনপি’র আন্দোলনের হুমকি নিয়ে আমাদের মাথা ব্যথা নেই: ওবায়দুল কাদের চামড়ার মূল্য নির্ধারণ সব কারাগার ও থানায় বায়োমেট্রিক পদ্ধতি চালু করতে হাইকোর্টের রায় মক্কা নগরীতে হজ্জ মেডিকেল সেন্টার পরিদর্শন করেছেন স্বাস্থ্যমন্ত্রী সময়োপযোগী পরিবর্তনকে ধারণ করে পোশাক মালিকরা সমৃদ্ধ দেশ গঠনে অবদান রাখবে : স্পিকার অধিক ফসল উৎপাদন করার ও বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবার আহ্বান প্রধানমন্ত্রীর জনগণের ভোটাধিকার রক্ষায় কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে আন্তর্জাতিক বৈজ্ঞানিক সম্মেলন ৭ জুলাই

শিবগঞ্জকে মাদক মুক্ত উপজেলা গড়তে চান -ওসি মিজান

উপজেলার মাদক ব্যবসায়ী ও সেবনকারীদের নির্মূল করতে অভিযানে নেমেছেন মিজানুর রহমান । তিনি এ উপজেলায় অফিসার ইনচার্জ হিসেবে যোগদানের পর প্রথম দিনেই ঘোষনা করেন মাদক নির্মল করার এবং সেই মোতাবেক একের পর এক মাদকের আস্তানায় অভিযান শুরু  করেন ।
ছোট একটি নাম মাদক, নামটি ছোট হলেও এর ভয়াবহতা অনেক । বর্তমান সময়ে বাংলাদেশে এর বিস্তার লাভ করায় যুব সমাজকে ধ্বংশ করছে । আর এই কারণে বর্তমান সরকার মাদক থেকে দেশকে মুক্ত করতে কাজ শুরু করে । সারা দেশের পুলিশ প্রশাসন মাদক ব্যবসায়ী ও মাদক সেবীদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষনা করেন । এরই অংশ হিসেবে শিবগঞ্জ থানা পুলিশ এই এলাকা থেকে মাদক বিনাশ করতে কাজ শুরু করে । শিবগঞ্জ এলাকার বর্তমান সংসদ সদস্য আলহাজ্ব শরিফুল ইসলাম জিন্নাহ প্রথম বার সংসদ সদস্য নির্বাচিত হয়েই শিবগঞ্জ কে মাদক ও জুয়া মুক্ত ঘোষনা করে ছিলেন । তিনি অনেকটা সফল হয়েছেন এলাকা থেকে জুয়া বন্ধ করে । কিন্তু এখন পর্যন্ত মাদক  মুক্ত হয়নি । তিনি যে কোন মূল্যে মাদক মুক্ত এলাকা হিসেবে শিবগঞ্জ কে দেখতে চান । বর্তমান উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ রিজু চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকেই শিবগঞ্জ উপজেলা থেকে মাদক নির্মূলে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন । বর্তমান উপজেলা নির্বাহী অফিসার আলমগীর কবীর শিবগঞ্জে যোগদানের পর থেকে বিভিন্ন সমাবেশ সেমিনারে মাদকের ভয়াবহতা তুলে ধরে বক্তব্য দেন । তিনিও চান শিবগঞ্জ উপজেলা মাদক মুক্ত হোক ।
শিবগঞ্জ  থানার সাবেক ওসি শাহিদ মাহমুদ খান শিবগঞ্জ থেকে মাদক মুক্ত করতে কাজ করেছেন । তিনি বড় বড় মাদক ব্যবসায়ীদের আটক করে আইনের আওতায় এনেছিলেন । বর্তমান অফিচার্জ ইনচার্জ মিজানুর রহমান শিবগঞ্জে যোগদান করার পরই ঘোষনা দেন মাদকের সাথে জড়িতদের কোন ছাড় নেই । বর্তমান সময়ে মাদক শহর থেকে প্রত্যান্ত গ্রাম অঞ্চলে ছড়িয়ে পড়েছে । শিশু কিশোর  আবাল বৃদ্ধ, ছাত্র-ছাত্রী, শ্রমিক, চাকুরীজীবি সবাই এই ছোট বস্তু তে আসক্ত হয়ে পড়েছে । এ সব মাদকের মধ্যে রয়েছে হেরোইন, গাঁজা, ফেন্সিডিল এবং হাল আমলের সবচেয়ে ভয়াবহ এবং সহজলভ্য ইয়াবা । সারা দেশে এ সব মাদকের কবলে পরে লক্ষ লক্ষ ছাত্র, যুবক ধ্বংসের পথে এগিয়ে চলছে । এ থেকে পিছনে নেই আমাদের এ উপজেলা দিনদিন বেড়েই চলছে সেবনকারী এবং বিক্রেতা । শহর বন্দর থেকে এখন প্রত্যান্ত গ্রামাঞ্চলেও এর বিস্তার লাভ করেছে । সব চেয়ে বেশী গ্রাস করেছে ইয়াবা । এটি এখন সর্বনাশা মাদক যা নেশাগ্রস্থ তরুণ তরুণীদের হিতাহিত জ্ঞানশূণ্য করে তোলে । বর্তমানে এটা শিক্ষক থেকে শুরু করে সরকারি চাকুরীজীবি, শ্রমিক থেকে ছাত্র যুবক সহ বিভিন্ন পেশার লোক এখন ইয়াবার আসক্ত । ট্যাবলেট জাতীয় এই মাদকের পরিবহন ও সেবন সহজ হওয়ায় স্কুল কলেজের ছাত্র-ছাত্রীরাও মাদকের জড়িয়ে পড়ছে । এর ফলে অত্র এলাকার অভিভাবকের মধ্যে আতঙ্ক বিরাজ করছে ।
এই নেশার টাকা জোড়ার করতে প্রায় পরিবারে অশান্তি লেগেই থাকছে । এর পর তারা ছিনতাই সহ নানা ধরনের অপরাধে জড়িয়ে পড়ছে । বর্তমান ইউপি চেয়ারম্যানগণ নির্বাচিত হওয়ার পর নিজ নিজ এলাকা মাদক মুক্ত করার ঘোষনা দিলেও তারা শেষ পর্যন্ত নির্মূল করতে পারেনি । ওসি মিজানুর রহমান এই কারণে মাদক নির্মূল করতে অভিযান শুরু করেন । তিনি একের পর এক অভিযানে ছোট বড় মাদক ব্যসায়ীদের আটক করে এমন কি মাদক সেবন কারীদের তার কাছ থেকে রক্ষা পাননি । তিনি তাদেরকে আটক করে আইনের আওতায় এনেছেন । তার একটায় লক্ষ্য শিবগঞ্জ কে তিনি মাদক মুক্ত এলাকা ঘোষনা করা । এ ব্যাপারে ওসি মিজানুর রহমান  বলেন, মাদক একটি সমাজিক ব্যধি, এ থেকে যুব সমাজ ধ্বংস হচ্ছে । যুব সমাজকে রক্ষা করতে হলে এলাকা থেকে মাদক নির্মূল করা ছাড়া অন্য কোন উপায় নেই । তিনি বলেন সকলে সহযোগিতা করলে শিবগঞ্জ এলাকাকে  মাদক মুক্ত করা হবে ইনশাল্লাহ ।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com