রবিবার, ০৩ জুলাই ২০২২, ১১:৩৯ অপরাহ্ন

শিরোনাম
আওয়ামী লীগ নির্বাচনী প্রতিশ্রুতি বাস্তবায়ন করতে চায় : প্রধানমন্ত্রী বিদেশী রাষ্ট্রের সহযোগিতা পেলে পাচারকৃত অর্থ উদ্ধার করা সম্ভব : দুদক মহাপরিচালক রাজনৈতিক দলগুলোর মধ্যে ঐকমত্য প্রতিষ্ঠায় ইসি চেষ্টা চালিয়ে যাবে : সিইসি পদ্মা সেতু নির্মাণের সব কৃতিত্ব বাংলাদেশের জনগণের : প্রধানমন্ত্রী বিএনপি জনগণের বিষয় নিয়ে আন্দোলন করে না : তথ্যমন্ত্রী আওয়ামী লীগ জনকল্যাণের রাজনীতি করে : ওবায়দুল কাদের চট্টগ্রাম ই-শপ বিজনেস কমিউনিটি উদ্বোধন কৃতী সম্পাদক অধ্যাপক মরহুম আফজল মতিন সিদ্দিকী দৈনিক পূর্বতারা’র প্রতিষ্ঠাতা সম্পাদক মরহুম অধ্যাপক আফজল মতিন সিদ্দিকীর ১৪ম মৃত্যুবার্ষিকী আগামীকাল ডি ওয়াই ডি এফ এর চট্টগ্রাম বিভাগীয় সম্মেলন ও এওয়ার্ড ফাংশন-২০২২ সম্পন্ন

আনোয়ারার আহমদ নবীর সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্যের প্রতিবাদ

উল্লিখিত ব্যক্তি কর্তৃক প্রদত্ত লিখিত বক্তব্য সম্পূর্ণ মিথ্যা ও উদ্দেশ্য প্রনোদিত। মূল বিষয় হচ্ছে পিতা কর্তৃক বিক্রিত অধিগ্রহণকৃত জমির ক্ষতিপূরণ দাবী করে না পাওয়ার কারণে এবং কতিপয় দালালের প্ররোচনায় সংবাদ সম্মেলনে উপরোক্ত লিখিত বক্তব্য প্রদান করা হয়।

প্রকৃত তথ্য নিম্নরূপ:- আনোয়ারা-২, অর্থনৈতিক অঞ্চল স্থাপণ শীর্ষক প্রকল্পের জন্য সৃজিত এল.এ. মামলা নং- ৩৮/২০১৭-২০১৮ মূলে বৈরাগ মৌজার অধিগ্রহণকৃত ০.৪৮০০ একর জমির বি.এস. ৩০২ খতিয়ানের বি.এস. ৪৫৮৩/৫১৯৫ দাগে ০.৩২ একর জমির ক্ষতিপূরণ রোয়েদান নং ২১ -এ আবদুল বারেক, আবদুল ছমদ এবং আব্দুর বারীর নামে লিপিবদ্ধ করা হয়। বি.এস. রেকর্ড প্রকাশের পূর্বে পি.এস ১১১২ নং খতিয়ানের পি.এস  ২৭৫৩ দাগের সামিল বি.এস  দাগ হয় ৪৫৮৩/৫১৯৫। উক্ত পি.এস খতিয়ানে আবদুল বারেক ।।. (আট আনা) হিস্যায় ০.১৬ একর এবং আবদুল ছমদ ।।. (আট আনা) হিস্যায় ০.১৬ একর জমি লিপিবদ্ধ আছে।

সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য প্রদানকারী আবদুল নবীর পিতা আব্দুল ছমদ পি.এস. তফসিল উল্লেখ করে রেজি: সাব কবলা নং- ২৭৯৪  তারিখ: ১৪/০৭/১৯৭৭ মুলে তার আপন ভ্রাতা আব্দুল বারেকের নিকট ০.১২০০ একর  এবং ১৩/১০/১৯৮৩ তারিখে ৪০৮০নং রেজি:কৃত দলিল মূলে ০.০৬ একর সহ মোট ০.১৮০০ একর জমি বিক্রি করায় বি.এস. রেকর্ডী মালিক জনাব আব্দুল ছমদ স্বত্বচ্যুত হন।

অভিযোগকারী পিতার বিক্রয়কৃত জমির ওয়ারিশ মূলে স্বত্ব দাবী করে অধিগ্রহণকৃত জমির ক্ষতিপূরণ পাওয়ার আবেদন করেন। উক্ত আবেদনমূলে বর্ণিত স্বত্বচ্যুত অধিগ্রহণকৃত জমির ক্ষতিপুরণ না পাওয়ায় কতিপয় দালালের সহায়তায় এই ধরণের বনোয়াট ও ভিত্তিহীন তথ্য প্রদান করে প্রশাসনের ভাবমূর্তি ক্ষূন্ন করার প্রয়াস চালাচ্ছেন। যা মোটেই গ্রহনযোগ্য নয়। জেলা প্রশাসন, চট্টগ্রাম সরকারের আইন ও বিধি বিধানের আলোকে স্বত্ব সাব্যস্থ করে স্বচ্ছতার সাথে অধিগ্রহণের কার্যক্রম সম্পন্ন করে থাকে।

এমতাবস্থায়, জনাব আহমদ নবী, পিতা: আব্দুল ছমদ কর্তৃক সাংবাদিক সম্মেলনে প্রদানকৃত এ ধরেণের মিথ্যা ও বানোয়াট তথ্যের সঠিকতা যাচাইপূর্বক প্রকৃত ও সত্য তথ্য প্রচারের জন্য অনুরোধ করা হলো।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com