বুধবার, ০৬ জুলাই ২০২২, ১২:১৮ অপরাহ্ন

শিরোনাম
চুয়েটে আজ উদ্বোধন হচ্ছে দেশের প্রথম আইটি বিজনেস ইনকিউবেটর আজ অধ্যাপক মোহাম্মদ খালেদ-এর জন্মশতবার্ষিকী বিএনপি’র আন্দোলনের হুমকি নিয়ে আমাদের মাথা ব্যথা নেই: ওবায়দুল কাদের চামড়ার মূল্য নির্ধারণ সব কারাগার ও থানায় বায়োমেট্রিক পদ্ধতি চালু করতে হাইকোর্টের রায় মক্কা নগরীতে হজ্জ মেডিকেল সেন্টার পরিদর্শন করেছেন স্বাস্থ্যমন্ত্রী সময়োপযোগী পরিবর্তনকে ধারণ করে পোশাক মালিকরা সমৃদ্ধ দেশ গঠনে অবদান রাখবে : স্পিকার অধিক ফসল উৎপাদন করার ও বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবার আহ্বান প্রধানমন্ত্রীর জনগণের ভোটাধিকার রক্ষায় কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে আন্তর্জাতিক বৈজ্ঞানিক সম্মেলন ৭ জুলাই

‌গ্যাসের দাম বাড়া‌নো শেখ হা‌সিনার আ.লীগ‌কে মানায় -আলাল

অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন ও গ্যাসের অপচয় রোধে ব্যবস্থা গ্রহণের আহ্বান জানিয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল। তিনি বলেন, ‌‘নারায়নগঞ্জ, গাজীপুরসহ বিভিন্ন জায়গায় অ‌বৈধ গ্যাস সং‌যোগ রয়েছে। গ্যা‌সের এ অপচয়‌কে না ঠে‌কি‌য়ে সাধারণ মানু‌ষের ওপর বোঝা চাপা‌নো হ‌য়েছে। গ্যা‌সের দাম বা‌ড়ি‌য়ে সাধারণ মানু‌ষের ওপর বোঝা চা‌পি‌য়ে দেওয়া শেখ মু‌জি‌বের আওয়ামী লীগ‌কে মানায় না। এটা শেখ হা‌সিনার আওয়ামী লীগ‌কে মানা‌য়, সাধারণ মানু‌ষের প‌কেট কাটা সরকা‌রের অভ্যা‌সে প‌রিণত হ‌য়ে‌ছে।’

মঙ্গলবার (২ জুলাই) গ্যা‌সের দাম বাড়া‌নোর প্র‌তিবা‌দে জাতীয়তাবাদী চালকদ‌ল আয়ো‌জিত মানববন্ধ‌নে তি‌নি এসব কথা ব‌লেন।

আলাল ব‌লেন, হাজার হাজার কো‌টি টাকা বি‌দে‌শে পাচার হ‌য়ে‌ছে। এ‌শিয়া প্যা‌সি‌ফি‌কের রি‌পোর্ট হি‌সে‌বে যে সাত লাখ কো‌টি টাকা পাচার হ‌য়ে‌ছে, তা দি‌য়ে ১৮টি পদ্মা সেতু নির্মাণ করা যেতো এবং মে‌ট্রোরে‌লের অ‌নেক কাজ এখান থে‌কে করা যেতো। মোবাইলফোন কোনও বিলাসবহুল বিষয় না। সেই মোবাইলফো‌নের রিচার্জ থেকেও শতকরা ২৭ টাকা সরকার নি‌য়ে যা‌বে। বা‌জেট ঘোষণা হওয়ার আ‌গে থে‌কে বাজা‌রে জি‌নিসপ‌ত্রের দাম বে‌ড়ে‌ছে, যাত্রী সংক‌টে প‌ড়ে‌ছে প‌রিবহনগু‌লো। দুর্বৃত্ত ও লু‌টেরা‌দের পৃষ্ঠপোষক হ‌চ্ছে এ সরকার। এ সরকা‌রের হাত থে‌কে সাধারণ মানুষ‌কে বাঁচা‌তে হ‌বে।

যুবদ‌লের সা‌বেক এই সভাপ‌তি আরও ব‌লেন, তিতাস গ্যাস এক‌টি পূর্ণ লাভজনক প্র‌তিষ্ঠান। এই প্র‌তিষ্ঠা‌নের কা‌ছে সরকা‌রের রাজস্ব পাওনা র‌য়ে‌ছে ২০ হাজার কো‌টি টাকা। ডেসা, ডেস‌কো মি‌লে আ‌রেও ক‌য়েক‌টি প্র‌তিষ্ঠা‌নের কা‌ছে এন‌বিআরের পাওনা ২৫ হাজার কো‌টি টাকা। মোট ৪৫ হাজার কো‌টি টাকা ফাঁকি দি‌য়ে সেখান থে‌কে আওয়ামী লু‌টেরা‌দের সু‌বিধা দি‌চ্ছে সরকার। সেসব দুর্নীতি, লুট না থা‌মি‌য়ে সাধারণ মানু‌ষের ওপর বোঝা চা‌পি‌য়ে দেওয়া হচ্ছে।

বিএন‌পির দেওয়া সারা‌দে‌শে বিক্ষোভের সঙ্গে সংহ‌তি জানানো আহ্বান জানিয়ে আলাল ব‌লেন, গণবি‌রোধী এ সিদ্ধা‌ন্তের বি‌রুদ্ধে আমা‌দের প্র‌তিবাদ অব্যাহত থাক‌বে। জনগণ এক হ‌লে গ্যা‌সের দাম কমা‌তে সরকার বাধ্য হ‌বে। তাই সবাই‌কে ঐক্যবদ্ধভা‌বে আ‌ন্দোলন কর‌তে হ‌বে।

জাতীয়তাবাদী চালক দ‌লের সভাপ‌তি জ‌সিম উদ্দীন কবিরের সভাপ‌তি‌ত্বে ও কৃষক দ‌লের সদস্য কে এম র‌কিবুল ইসলাম রিপ‌নের সঞ্চালনায় মানববন্ধ‌নে আরও উপ‌স্থিত ছি‌লেন বিএন‌পির সহ সাংগঠ‌নিক সম্পাদক অ্যাড. আব্দুস সালাম, সি‌নিয়র সহসভাপ‌তি মা‌নিক তালুকদার, মুক্তার আকন্দ প্রম‌ুখ।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com